বাংলা নিউজ > ময়দান > শক্তিশালী ভারতকে সমীহ করলেও টেস্টে মাঠে নামতে মুখিয়ে রয়েছেন কিউয়ি স্পিনাররা, দাবি স্যান্টনারের
মিচেল স্যান্টনার। ছবি- রয়টার্স।
মিচেল স্যান্টনার। ছবি- রয়টার্স।

শক্তিশালী ভারতকে সমীহ করলেও টেস্টে মাঠে নামতে মুখিয়ে রয়েছেন কিউয়ি স্পিনাররা, দাবি স্যান্টনারের

  • ২৫ নভেম্বর কানপুরে দুই ম্যাচের সিরিজে প্রথম টেস্ট খেলতে নামছে ভারত ও নিউজিল্যান্ড।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের হাতে হোয়াইটওয়াশ হতে হয়েছে নিউজিল্যান্ডকে। অল্প সময়ের সফরে সেই সিরিজ শেষ হতে না হতেই লাল বলের ক্রিকেট এবার একে অপরের মুখোমুখি হচ্ছে দুই দল। ২৫ তারিখ থেকে শুরু টেস্ট সিরিজে ভারতের স্পিন সহায়ক পিচে কিউয়ি স্পিনাররাও মাঠে নামতে মুখিয়ে আছেন বলেই জানাচ্ছেন মিচেল স্যান্টনার।

দুই ম্যাচের মধ্যে সময়ের ব্যবধান কম হলেও নিজেদের সর্বস্বটুুকু উজাড় করে তৈরি কিউয়িরা। ইডেন ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে স্যান্টনার জানান, ‘আশা করছি কানপুর টেস্টের জন্য দলের সকলেই প্রস্তুত থাকবে। দুই ভিন্ন ফর্ম্যাটের মধ্যে মানিয়ের নেওয়ার জন্য সময়টা কম বটে। তবে আমাদের দলে বেশ কয়েকজন ভাল স্পিনার রয়েছে এবং আমরা জানি এই পরিবেশে স্পিন কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছে। আমাদের যতটা সম্ভব নিজেদের নিংঢ়ে নিয়ে সবটা উজাড় করে দিতে হবে।’

পাঁচ বছর আগে ২০১৬ সালেও কানপুরেই প্রথম টেস্ট ম্যাচ দিয়ে ভারত-নিউজিল্যান্ড লাল বলের সিরিজ শুরু হয়েছিল। সেইবার ০-৩ ব্যবধানে পর্যদুস্ত হতে হয়েছিল কিউয়িদের। সেই অভিজ্ঞতার কথা এখনও ভোলেননি কিউয়ি অলরাউন্ডার। ভারত শক্তিশালী প্রতিপক্ষ স্বীকার করে নিলেও, টিম ইন্ডিয়ার বিরুদ্ধে মাঠে নামতে কিউয়িরা মুখিয়ে রয়েছেন বলে জানান স্যান্টনার। ‘(রবিচন্দ্রন) অশ্বিন, (রবীন্দ্র) জাদেজা, অক্ষর প্যাটেলরা এই পরিবেশে কতটা ভয়ঙ্কর হয় উঠতে পারে, তা আমরা দেখেছি। আমাদের দলেও আজাজ (প্যাটেল) এবং (উইলিয়াম) সোমারভিল রয়েছে যারা স্পিন সহায়ক উইকেটে খেলতে মুখিয়ে রয়েছেন।’ বলেন স্যান্টনার।

বন্ধ করুন