বাংলা নিউজ > ময়দান > মিতালি-ঝুলন নজর কাড়লেও হরমনপ্রীতের মাইলস্টোন ম্যাচে জিততে পারল না ভারত
হাফ-সেঞ্চুরির পথে মিতালি। ছবি- বিসিসিআই।
হাফ-সেঞ্চুরির পথে মিতালি। ছবি- বিসিসিআই।

মিতালি-ঝুলন নজর কাড়লেও হরমনপ্রীতের মাইলস্টোন ম্যাচে জিততে পারল না ভারত

  • দক্ষিণ আফ্রিকার কাছে হার দিয়ে লকডাউন পরবর্তী আন্তর্জাতিক অভিযান শুরু করে ভারতের মহিলা ক্রিকেট দল।

হপমনপ্রীত কউরের মাইলস্টোন ম্যাচ জয় দিয়ে স্মরণীয় করে রাখতে পারল না ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে একতরফা হারতে হল ভারতীয় মহিলা ক্রিকেট দলকে।

লকডাউনের পর মিতালি রাজদের এটাই ছিল প্রথম আন্তর্জাতিক ম্যাচ। সেদিক থেকে হার দিয়ে করোনা মহামারি পরবর্তী আন্তর্জাতিক অভিযান শুরু করল ভারতের মেয়েরা। হারলেও মিতালির সঙ্গে হরমনপ্রীত ও ঝুলনের লড়াই নজর কাড়ে এদিন।

হরমনপ্রীতের কেরিয়ারের এটি ছিল ১০০তম একদিনের আন্তর্জাতিক ম্যাচ। সেদিক থেকে মাইলস্টোন ম্যাচে ব্যাট হাতে ৪০ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি। যদিও ভারত প্রতিপক্ষের সামনে বড়সড় লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দিতে ব্যর্থ হয়।

লখনউয়ে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ভারত। নির্ধারিত ৫০ ওভারে তারা ৯ উইকেটের বিনিময়ে ১৭৭ রান তোলে। ক্যাপ্টেন মিতালি ৫০ রান করে সাজঘরে ফেরেন। ৮৫ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। মিতালি ও হরমনপ্রীত ছাড়া বলার মতো রান করেছেন শুধু দীপ্তি শর্মা। তিনি ২৭ রানের যোগদান রাখেন।

জেমিমা রডরিগেজ ১, স্মৃতি মন্ধনা ১৪, পুণম রউত ১০ ও ঝুলন গোস্বামী ৪ রান করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি উইকেট নেন শাবনিম ইসমাইল।

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ৪০.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৭৮ রান তুলে নেয়। লিজেল লি ৮৩ রান করে অপরাজিত থাকেন। ৮০ রান করে আউট হন লরা। ১০ ওভারে ৩৮ রানের বিনিময়ে দক্ষিণ আফ্রিকার ২টি উইকেটই নিয়েছেন ঝুলন। ম্যাচের সেরা হয়েছেন ইসমাইল। দক্ষিণ আফ্রিকা এই জয়ের সুবাদে ৫ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায়।

বন্ধ করুন