বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা PCB-কে জানিয়ে দিলেন মহম্মদ আমির
মহম্মদ আমির। ছবি- টুইটার।
মহম্মদ আমির। ছবি- টুইটার।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা PCB-কে জানিয়ে দিলেন মহম্মদ আমির

  • বোর্ডের বর্তমান ম্যানেজমেন্টের অধীনে মাঠে না নামার সিদ্ধান্ত নেন তারকা পেসার।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন পাকিস্তানের তারকা পেসার মহম্মদ আমির। নিজের সিদ্ধান্তের কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিলেন ২৯ বছর বয়সী তারকা। পিসিবির তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে যে, এটা আমিরের ব্যক্তিগত সিদ্ধান্ত। তাঁর সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছে পাক বোর্ড।

পাক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাত্কারে আমির জানান যে, তাঁকে রীতিমতো মানসিকভাবে অত্যাচার করা হচ্ছে। তাই বোর্ডের বর্তমান ম্যানেজমেন্টের অধীনে তিনি আর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চান না। কেননা এমন মানসিক চাপ নিয়ে মাঠে নামা তাঁর পক্ষে সম্ভব নয়।

আমির এও জানান যে, অতীতে গড়াপেটায় জড়িয়ে যে ভুল করেছিলেন, তার জন্য বড়সড় শাস্তি ভোগ করেছেন তিনি। তার পরেও লোকে তাঁর দিকে আঙুল তোলে। অবিলম্বে নিজের অবসর নিয়ে বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানাবেন বলেও মন্তব্য করেন আমির।

আমিরের এমন মন্তব্য সামনে আসার পরেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে তাদের অবস্থান স্পষ্ট করে দেওয়া হয়। পিসিবির বিজ্ঞপ্তিতে লেখা হয়, ‘আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমির অবসর নিচ্ছেন, এমন রিপোর্ট সামনে আসার পরেই পিসিবির চিফ এক্সিকিউটিভ ওয়াসিম খান আমিরের সঙ্গে কথা বলেন। ২৯ বছর বয়সী তারকা বোর্ডের চিফ এক্সিকিউটিভকে জানিয়েছেন, তাঁর আন্তর্জাতিক ক্রিকেট খেলার কোনও ইচ্ছা নেই। তাই ভবিষ্যতে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য তাঁর নাম বিবেচনা করা হবে না।’

পিসিবি আরও জানায় যে, ‘এটা মহম্মদ আমিরের ব্যক্তিগত সিদ্ধান্ত, পিসিবি যেটাকে সম্মান জানায়। এই মুহূর্তে এই বিষয়ে আর কোনও মন্তব্য করা সম্ভব নয়।’

আমির পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট, ৬১টি ওয়ান ডে ও ৫০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ১১৯টি, একদিনের আন্তর্জাতিক ম্যাচে ৮১টি এবং আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৫৯টি উইকেট নিয়েছেন তিনি।

বন্ধ করুন