বাংলা নিউজ > ময়দান > পদ হারিয়ে ক্ষিপ্ত আজহার, তুললেন CBI তদন্তের দাবি
সাংবাদিক সম্মেলনে মহম্মদ আজহারউদ্দিন। ছবি- পিটিআই। (PTI)
সাংবাদিক সম্মেলনে মহম্মদ আজহারউদ্দিন। ছবি- পিটিআই। (PTI)

পদ হারিয়ে ক্ষিপ্ত আজহার, তুললেন CBI তদন্তের দাবি

  • আজহারকে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার সভাপতি পদ থেকে নির্বাসিত করে অ্যাপেক্স কমিটি।

বিতর্ক আর মহম্মদ আজহারউদ্দিন যেন সমানুপাতিক। ক্রিকেট জীবনে একাধিক বিতর্কে জড়িয়েছে তাঁর নাম, এবার ক্রিকেট প্রশাসকহিসাবেও ফের একবার চর্চার কেন্দ্রবিন্দুতে প্রাক্তন ভারতীয় অধিনায়ক। দুবাইয়ের টি১০ লিগে একটি দলের মেন্টরের ভূমিকায় দেখা যায় আজহারকে। এর পরিপ্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে শো-কজ নোটিশ জারি করে, তাঁকে নির্বাসিত করা হলেও, অভিযোগ মানতে নারাজ হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি।

তাঁকে নোটিশ পাঠানো অ্যাপেক্স কমিটির চার-পাঁচজন ব্যক্তি তাঁকে সভাপতি পদ থেকে সরিয়ে দিতে পারেননা বলেই মনে করেন আজহার। এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি সকলের দ্বারা নির্বাচিত একজন সভাপতি। চার-পাঁচজন লোক মিলে আমাকে আমার পদ থেকে সরিয়ে দিতে পারেনা। এই খবরগুলি সবই ভুলভাল, এই প্রক্রিয়াটাই অবৈধ।’

পাশাপাশি যে সকল ব্যাক্তি মিলিতভাবে তাঁকে শো-কজ নোটিশ পাঠান, তাঁরা নিজেরাই বিভিন্ন কেলেঙ্কারিতে যুক্ত এবং তাঁদের বিরুদ্ধে তদন্ত চলছে বলে জানান আজহার। এমনকী তাঁদের বিরুদ্ধে ব্ল্যাকমেলের অভিযোগ এনে ইডি এবং সিবিআই তদন্তেরও দাবি জানানো হয় প্রাক্তন ভারতীয় অধিনায়কের তরফে। 

‘ওরা যখন নিজেরাই কেলেঙ্কারিতে যুক্ত এবং ওদের বিরুদ্ধে তদন্ত চলছে, তাহলে ওরা কী করে আমার বিরুদ্ধে অভিযোগ আনে? আমি কোনরকম প্রতারণা বা নিয়মবিরুদ্ধ কাজ করিনি। ভুল কাজ ওরা করছে। অ্যাসোসিয়েশনের উন্নতির জন্য কাজ করছি বলেই আমাকে নিশানা করা হচ্ছে। খেলার নিয়মবিরুদ্ধ আমি কোন কিছুই করতে চাই না। বিভিন্ন উপায়ে খেলার উন্নতি ঘটনাই আমার একমাত্র উদ্দেশ্য।’ জানান ৫৮ বছর বয়সী তারকা প্রাক্তন ক্রিকেটার। 

বন্ধ করুন