বাংলা নিউজ > ময়দান > বিশেষ কারণে ইংল্যান্ডে IPL আয়োজন করা উচিত নয়, BCCI-কে পরামর্শ প্রাক্তন ব্রিটিশ তারকার
মন্টি পানেসর ও আইপিএল ট্রফি।
মন্টি পানেসর ও আইপিএল ট্রফি।

বিশেষ কারণে ইংল্যান্ডে IPL আয়োজন করা উচিত নয়, BCCI-কে পরামর্শ প্রাক্তন ব্রিটিশ তারকার

  • পানেসর ইঙ্গিত করলেন, ইন্ডিয়ান প্রিমিয়র লিগ কোথায় আয়োজন করা যথাযথ হবে।

আর যেখানেই আইপিএল আয়োজন করা হোক না কেন, সেপ্টেম্বরে ইংল্যান্ডে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজনের কথা ভাবা উচিত নয়। এমনটাই মত প্রাক্তন ব্রিটিশ স্পিনার মন্টি পানেসরের।

আইপিএল ২০২১ স্থগিত ঘোষিত হওয়ার পর থেকেই টুর্নামেন্ট কবে, কোথায় অনুষ্ঠিত হবে, তা নিয়ে বিস্তর জল্পনা শুরু হয়ে গিয়েছে। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, চলতি বছরে ভারতে আর আইপিএল আয়োজিত হওয়ার সম্ভাবনা নেই।

সুতরাং বিদেশে আইপিএলের বাকি ম্যাচগুলি আয়োজিত হলে সবার আগে উঠে আসছে আমিরশাহির নাম। তবে ইংল্যান্ডের নামও শোনা যাচ্ছে বেশ কিছুদিন ধরে। বিশেষ করে বিসিসিআইয়ের তরফে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের সূচি বদলের অনুরোধ জানানো হয়েছে ইসিবির কাছে, এমন খবর প্রকাশিত হওয়ার পর থেকেই শুরু হয়েছে জল্পনা। তবে কি টেস্ট সিরিজের শেষে সেপ্টেম্বরে ইংল্যান্ডেই অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ?

প্রাক্তন ব্রিটিশ স্পিনার মন্টি পানেসর অবশ্য মনে করেন যে, সেপ্টেম্বরে আবহাওয়ার জন্যই ইংল্যান্ডে আইপিএল আয়োজন করা উচিত নয়। তাঁর কথায়, ‘সেপ্টেম্বরে ইংল্যান্ডে বিস্তর বৃষ্টি হয়। তাই ওই সময়ে ইংল্যান্ডে আইপিএল আয়োজন করা উচিত নয়। বারবার বিঘ্ন ঘটলে ম্যাচের মজাটাই নষ্ট হয়ে যাবে। যদি ভারতে করোনা নিয়ন্ত্রণে না থাকে, তবে আমিরশাহিতে আইপিএল আয়োজিত হওয়াই ভালো। কারণ, আবহাওয়া টুর্নামেন্টের উপর বড় প্রভাব ফেলতে পারে।’

মন্টি আরও বলেন, ‘ইংল্যান্ডে আইপিএল আয়োজিত হলে টুর্নামেন্টটাই নষ্ট হবে। টি-২০ ম্যাচ ১৫ ওভার, ১০ ওভারে কমে দাঁড়াবে। আইপিএলে এমনটা হোক, কেউই চায় না। টুর্নামেন্টের ব্র্যান্ডটাই তখন ধাক্কা খাবে।’

বন্ধ করুন