বাংলা নিউজ > ময়দান > নিশ্চিত করো লেভার কাপে খেলবে, আমি আসছি- ফেডেরারের অবসরের কথা শুনে বলেছিলেন নাদাল

নিশ্চিত করো লেভার কাপে খেলবে, আমি আসছি- ফেডেরারের অবসরের কথা শুনে বলেছিলেন নাদাল

রজার ফেডেরারে অবসরে কেঁদে ভাসান রাফায়েল নাদালও।

নাদালের কাছে ফেডেরার অনুরোধ জানিয়েছিলেন, তিনি তাঁর ক্যারিয়ারে শেষ ম্যাচ খেলতে চলেছেন। এর পর তিনি অবসর নেবেন। এবং তিনি চান যে, তারকা স্প্যানিয়ার্ড ফেডেরারের শেষ ম্যাচে তাঁর পাশে থাকুন।

ইউএস ওপেন থেকে বিদায় নেওয়ার পর বড় ধাক্কা খেয়েছিলেন রাফায়েল নাদাল। সে সময়ে তিনি বলেছিলেন, ‘আমাকে [বাড়িতে] ফিরে যেতে হবে, সব কিছু ঠিক করতে হবে এবং আমি জানি না, আমি আবার কবে ফিরব। যখন আমি টুর্নামেন্টের জন্য মানসিক ভাবে প্রস্তুত বলে মন করব, তখনই আবার ফিরব।’

ব্যক্তিগত সমস্যা এবং চোটে জর্জরিত নাদাল প্রথমে লেভার কাপ বাদ দেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। যদিও তিনি এই টুর্নামেন্টে শেষ পর্যন্ত অংশ নিতে রাজি হন। তবে শুধুমাত্র একটি ম্যাচের জন্য। আর যেটি ছিল রজার ফেডেরারের ক্যারিয়ারের শেষ ম্যাচ। সোমবার ফেডেরারের সঙ্গে কথা বলার সময়ে নাদাল নিজেই জানান, কিংবদন্তির অবসরের সিদ্ধান্ত তাঁকে লেভার কাপে অংশ নেওয়ার বিষয়ে পুনর্বিবেচনা করতে বাধ্য করেছিল।

আরও পড়ুন: শুধু 'প্রিয় বন্ধু' ফেডেরারের জন্য নেমেছিলেন, লেভার কাপ থেকে নাম তুললেন নাদাল

শুক্রবার লেভার কাপে নাদালের সঙ্গে জুটি বেঁধে ডাবলসে খেলতে নেমেছিলেন ফেডেক্স। তবে ম্যাচটি ফেডেরার-নাদাল জুটি হেরে যায়। এই ম্যাচের পরেই ফেডেরার তাঁর ২৪ বছরের দীর্ঘ ক্যারিয়ারকে বিদায় জানান। ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ীর জন্য এটি একটি উপযুক্ত বিদায় ছিল। কারণ যে খেলোয়াড়ের সঙ্গে জুটি বেঁধে তিনি জীবনের শেষ প্রফেশনাল ম্যাচ খেলে ফেললেন, তিনি তাঁর ‘সর্বশ্রেষ্ঠ প্রতিদ্বন্দ্বী’ হিসাবে বিবেচিত হয়ে এসেছেন। এ ছাড়াও বিখ্যাত বিগ ফোরের বাকি দুই তারকা- নোভক জোকোভিচ এবং অ্যান্ডি মারেও ফেডেরারের পাশে ছিলেন।

আরও পড়ুন: যেন আমার একটা অংশ চলে গেল- ফেডেরার বিদায়ে বিষণ্ণ রাফা

নাদালের লেভার কাপে খেলা নিয়ে সংশয় ছিল। ব্যক্তিগত সমস্যা এবং চোটের কারণেই টালবাহানা চলছিল। এমন কী ফেডারের অবসর ঘোষণার ১০ দিন আগে পর্যন্ত কোনও কিছু ঠিক ছিল না। ফেডেক্সের সঙ্গে কথোপকথনের আগে লন্ডনে তাঁর সফর বাতিল করা ছাড়া আর কোনও উপায় ছিল না। নাদালের কাছে ফেডেরার অনুরোধ জানিয়েছিলেন, তিনি তাঁর ক্যারিয়ারে শেষ ম্যাচ খেলতে চলেছেন। এর পর তিনি অবসর নেবেন। এবং তিনি চান যে, তারকা স্প্যানিয়ার্ড ফেডেরারের শেষ ম্যাচে তাঁর পাশে থাকুন।

সেই প্রসঙ্গ টেনে নাদাল বলেন, ‘ও আমাকে অবসর ঘোষণা করার দশ দিন আগে বলেছিল। কিন্তু হাঁটুর কারণে ও ডাবলস খেলতে পারবে কিনা, তাও জানতাম না। আমরা এক সপ্তাহ কথা পিছিয়ে দিই। এবং ও জানত যে, আমার পরিস্থিতির কারণে দীর্ঘ সময়ের জন্য বাড়ি থেকে দূরে থাকতে পারছি না। আমি শুধু ওকে বলেছিলাম, নিশ্চিত করে বলো যে, তুমি সবকিছু ঠিক রেখে খেলতে পারব কিনা, এবং আমি যতটা পারি, তোমার সঙ্গে থাকব, খেলি বা না খেলি।’

নাদাল অবশেষে ম্যাচের আগের দিন লন্ডনে পৌঁছেছিলেন, যার পরে তাঁদের ডাবলস ম্যাচ নিশ্চিত হয়েছিল। দু'জন অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে গাল্লা ডিনারেও যোগ দিয়েছিলেন। পরের দিন তাঁরা ম্যাচ খেলেন এবং নাদাল কিছুক্ষণ পরে ব্যক্তিগত সমস্যার কথা বলে লেভার কাপ থেকে নাম প্রত্যাহার করে নেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

স্বপ্নপূরণের দোরগোড়ায় নশিপুর রেলসেতু, তিনদিন বাতিল থাকবে ট্রেন, তালিকাটা দেখুন নিয়মিত টেস্ট খেললে মিলবে বোনাস- লাল-বলের ক্রিকেটে আকর্ষণ বাড়াতে উদ্যোগী BCCI ‘মিথ্যা ও বিভ্রান্তিকর’, পতঞ্জলির অ্যাড পুরো নিষিদ্ধ করল SC, তুলোধোনা রামদেবকে সারোগেসির বাধা কাটল, এবার জট কাটিয়ে সহজে বাবা-মা হতে পারবেন অনেকে, এল নতুন আইন IPL 2024: 'মোহালি' অতীত! মুলানপুরের নতুন স্টেডিয়ামে হোম ম্যাচ খেলবে পঞ্জাব কিংস হার্ভার্ড বিজনেজ স্কুলে ভারতের প্রতিনিধি করিশ্মা, ভিডিয়ো কলে যোগ দিলেন করিনাও অনুপমের সঙ্গে দ্বিতীয় বিয়ে সারছেন প্রশ্মিতা, কোন কোন হিট গান রয়েছে তাঁর কেরিয়ারে ৯৪ বছর বয়সে প্রয়াত দেশের প্রবীণতম সাংসদ, যুগের অবসান উচ্চমাধ্যমিকের অঙ্ক পরীক্ষার প্রশ্ন কেমন হল? কিছু কঠিন এসেছে? জানালেন শিক্ষক ধোপে টিকল না মায়াঙ্কের প্রতিরোধ, কর্ণাটককে ছিটকে দিয়ে রঞ্জির সেমিফাইনালে বিদর্ভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.