বাংলা নিউজ > ময়দান > ৩ ওভারে দরকার ৩০ রান, বলটা আমায় দাও! ২০০৭ বিশ্বকাপের স্মৃতি তুলে ধরলেন ভাজ্জি

৩ ওভারে দরকার ৩০ রান, বলটা আমায় দাও! ২০০৭ বিশ্বকাপের স্মৃতি তুলে ধরলেন ভাজ্জি

২০০৭ বিশ্বকাপের স্মৃতি তুলে ধরলেন ভাজ্জি

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার নেতৃত্ব ছিল এমএস ধোনির হাতে। এমএস ধোনি সম্পর্কে একটি বড় গল্প প্রকাশ করেছেন ভারতের প্রাক্তন কিংবদন্তি হরভজন সিং। আসুন জেনে নেওয়া যাক এমএস ধোনি সম্পর্কে ভাজ্জি কী জানিয়েছেন। 

বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে পুরোপুরি ব্যস্ত টিম ইন্ডিয়া। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার মাটিতে। এর প্রস্তুতিতে ব্যস্ত সবকটি দল। টিম ইন্ডিয়ার জন্য ২৫ সেপ্টেম্বরটা একটি বিশেষ দিন, কারণ এই দিনে টিম ইন্ডিয়া ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে সফল হয়েছিল। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার নেতৃত্ব ছিল এমএস ধোনির হাতে। এমএস ধোনি সম্পর্কে একটি বড় গল্প প্রকাশ করেছেন ভারতের প্রাক্তন কিংবদন্তি হরভজন সিং। আসুন জেনে নেওয়া যাক এমএস ধোনি সম্পর্কে ভাজ্জি কী জানিয়েছেন।

আসলে ২০০৭ টি টোয়েন্টি বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির থেকে বল করতে চেয়েছিলেন হরভজন সিং। আসুন সেই গল্পটা জেনে নেওয়া যাক। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে, পাকিস্তানকে ৫ রানে পরাজিত করে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল ভারত। আমরা এই প্রতিবেদনে সেই বিশ্বকাপের সঙ্গে জড়িত একজন ব্যক্তির কথা উল্লেখ করতে যাচ্ছি। হরভজন সিং নিজেই নাকি সেই সময় ভারতীয় দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাছে বল করতে চেয়েছিলেন এবং একই ওভারে তিনি মাইকেল ক্লার্ককে ক্লিন বোল্ড করেছিলেন। হরভজন সিং নিজেই এই ঘটনাটি উল্লেখ করেছেন।

আরও পড়ুন… Duleep trophy: ম্যাচের সেরা যশস্বী, দক্ষিণাঞ্চলকে বড় ব্যবধানে হারিয়ে ট্রফি জিতল পশ্চিমাঞ্চল

স্টার স্পোর্টসে একটি কথোপকথনের সময়, হরভজন সিং এই গল্পটি তুলে ধরেন। ভাজ্জি বলেন, ‘আমি ধোনিকে বলেছিলাম আমাকে বোলিং করতে দাও। অস্ট্রেলিয়ার এখনও ৩ওভারে ৩০ রান দরকার। আমি সেই ওভারে মাইকেল ক্লার্ককে আউট করি এবং সেই উইকেট আমাদের ম্যাচ জিততে অনেক সাহায্য করেছিল।’ আমরা আপনাকে বলি যে এই ম্যাচটি ছিল ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ। যেখানে ভারতীয় দল অস্ট্রেলিয়া দলকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিল। এই ম্যাচে যুবরাজ সিং একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ছিলেন।

আরও পড়ুন… Duleep Trophy Final: অবাধ্য যশস্বী জয়সওয়ালকে মাঠ থেকে বের করে দিলেন ক্যাপ্টেন রাহানে- ভিডিয়ো

এরপরে হরভজন সিং বলেন, ‘এটা আমাদের কাছে মনে হয়নি যে এমএস ধোনি আমাদের অধিনায়ক ছিলেন, যতক্ষণ না তিনি ট্রফিটি তুলেছিলেন। এটি ছিল কারণ একটি খেলার একটি নির্দিষ্ট পর্যায়ে কী করা উচিত সে সম্পর্কে প্রত্যেকে তাদের পরামর্শ দিয়েছিল। তিনি এটির জন্য খুব খোলামেলা ছিলেন। আমরা যা ভালো মনে করতারম সেটার দিকেই এগিয়ে যেতাম।’ হরভজন সিং আরও বলেন, ‘বোল-আউটে জড়িত খেলোয়াড়দের রান আপ ছিল তিন থেকে চার ধাপের। কারণ অনেক দূর থেকে দৌড়ানোর পর তারা তাদের ভারসাম্য হারিয়ে ফেলতে পারে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিলামে আকাশছোঁয়া দাম উঠল মেসির সঙ্গে ন্যাপকিন পেপারে করা বার্সার চুক্তিপত্রের ওর মাথা ঘুরে গেছে, আমার গাড়িতে হাসপাতালে নিয়ে যাও, ভাষণ থামিয়ে মানবিক মমতা আইপিএলে গত ৯ ম্যাচে কেমন পারফরমেন্স রজত পতিদারের? সুকান্তকে জোড়া শোকজ করল কমিশন, তৃণমূলকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের জের IPL-এর ইতিহাসে সব থেকে বেশি চার মেরেছেন কারা, দেখুন সেরা পাঁচের তালিকা আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো এবার FIR করছি, হিরণের দেওয়া অডিয়ো ক্লিপ নিয়ে পাল্টা দিলেন দেব, ২৩ তারিখ ধমাকা! দেশে ফিরেই হাসপাতালে ভর্তি হবেন ঐশ্বর্য, কান মাতানো রাই সুন্দরীর কব্জি ভেঙেছে! ১.৩ হাজারের বেশি পাক-শরণার্থীর CAAর জন্য আবেদন সীমান্তের এই রাজ্যে! পঞ্চম দফায় ৩৩ শতাংশ প্রার্থী কোটিপতি, কত সম্পত্তি রয়েছে পীযূষ গোয়েলের?

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.