বাংলা নিউজ > ময়দান > ৩ ওভারে দরকার ৩০ রান, বলটা আমায় দাও! ২০০৭ বিশ্বকাপের স্মৃতি তুলে ধরলেন ভাজ্জি

৩ ওভারে দরকার ৩০ রান, বলটা আমায় দাও! ২০০৭ বিশ্বকাপের স্মৃতি তুলে ধরলেন ভাজ্জি

২০০৭ বিশ্বকাপের স্মৃতি তুলে ধরলেন ভাজ্জি

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার নেতৃত্ব ছিল এমএস ধোনির হাতে। এমএস ধোনি সম্পর্কে একটি বড় গল্প প্রকাশ করেছেন ভারতের প্রাক্তন কিংবদন্তি হরভজন সিং। আসুন জেনে নেওয়া যাক এমএস ধোনি সম্পর্কে ভাজ্জি কী জানিয়েছেন। 

বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে পুরোপুরি ব্যস্ত টিম ইন্ডিয়া। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার মাটিতে। এর প্রস্তুতিতে ব্যস্ত সবকটি দল। টিম ইন্ডিয়ার জন্য ২৫ সেপ্টেম্বরটা একটি বিশেষ দিন, কারণ এই দিনে টিম ইন্ডিয়া ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে সফল হয়েছিল। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার নেতৃত্ব ছিল এমএস ধোনির হাতে। এমএস ধোনি সম্পর্কে একটি বড় গল্প প্রকাশ করেছেন ভারতের প্রাক্তন কিংবদন্তি হরভজন সিং। আসুন জেনে নেওয়া যাক এমএস ধোনি সম্পর্কে ভাজ্জি কী জানিয়েছেন।

আসলে ২০০৭ টি টোয়েন্টি বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির থেকে বল করতে চেয়েছিলেন হরভজন সিং। আসুন সেই গল্পটা জেনে নেওয়া যাক। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে, পাকিস্তানকে ৫ রানে পরাজিত করে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল ভারত। আমরা এই প্রতিবেদনে সেই বিশ্বকাপের সঙ্গে জড়িত একজন ব্যক্তির কথা উল্লেখ করতে যাচ্ছি। হরভজন সিং নিজেই নাকি সেই সময় ভারতীয় দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাছে বল করতে চেয়েছিলেন এবং একই ওভারে তিনি মাইকেল ক্লার্ককে ক্লিন বোল্ড করেছিলেন। হরভজন সিং নিজেই এই ঘটনাটি উল্লেখ করেছেন।

আরও পড়ুন… Duleep trophy: ম্যাচের সেরা যশস্বী, দক্ষিণাঞ্চলকে বড় ব্যবধানে হারিয়ে ট্রফি জিতল পশ্চিমাঞ্চল

স্টার স্পোর্টসে একটি কথোপকথনের সময়, হরভজন সিং এই গল্পটি তুলে ধরেন। ভাজ্জি বলেন, ‘আমি ধোনিকে বলেছিলাম আমাকে বোলিং করতে দাও। অস্ট্রেলিয়ার এখনও ৩ওভারে ৩০ রান দরকার। আমি সেই ওভারে মাইকেল ক্লার্ককে আউট করি এবং সেই উইকেট আমাদের ম্যাচ জিততে অনেক সাহায্য করেছিল।’ আমরা আপনাকে বলি যে এই ম্যাচটি ছিল ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ। যেখানে ভারতীয় দল অস্ট্রেলিয়া দলকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিল। এই ম্যাচে যুবরাজ সিং একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ছিলেন।

আরও পড়ুন… Duleep Trophy Final: অবাধ্য যশস্বী জয়সওয়ালকে মাঠ থেকে বের করে দিলেন ক্যাপ্টেন রাহানে- ভিডিয়ো

এরপরে হরভজন সিং বলেন, ‘এটা আমাদের কাছে মনে হয়নি যে এমএস ধোনি আমাদের অধিনায়ক ছিলেন, যতক্ষণ না তিনি ট্রফিটি তুলেছিলেন। এটি ছিল কারণ একটি খেলার একটি নির্দিষ্ট পর্যায়ে কী করা উচিত সে সম্পর্কে প্রত্যেকে তাদের পরামর্শ দিয়েছিল। তিনি এটির জন্য খুব খোলামেলা ছিলেন। আমরা যা ভালো মনে করতারম সেটার দিকেই এগিয়ে যেতাম।’ হরভজন সিং আরও বলেন, ‘বোল-আউটে জড়িত খেলোয়াড়দের রান আপ ছিল তিন থেকে চার ধাপের। কারণ অনেক দূর থেকে দৌড়ানোর পর তারা তাদের ভারসাম্য হারিয়ে ফেলতে পারে।’

বন্ধ করুন