বাংলা নিউজ > ময়দান > করোনা আক্রান্ত নেপালি স্পিনার সন্দীপ লামিচানে

সাম্প্রতিক অতীতে নেপালের ক্রিকেটের অন্যতম বড় তারকা স্পিনার সন্দীপ লামিচানে। আইপিএলে ও তিনি খেলেছেন দিল্লির ফ্র্যাঞ্চাইজির হয়ে । এবার করোনার কোপে পড়লেন ক্রিকেট তারকা সন্দীপ লামিচানে।

ইতিমধ্যেই টি-২০ ক্রিকেটের বিশ্ব মঞ্চে অনেক বড় তারকা লামিচানে। বিগ ব্যাশসহ বিশ্বের প্রায় সব ফ্রাঞ্চাইজি লিগেই নিয়মিতই খেলেন লামিচানে। নেপালি ক্রিকেটার সন্দীপ যে করোনা আক্রান্ত তা জানিয়েছেন তিনি স্বয়ং।

এই মরসুমেও বিগ ব্যাশে খেলবেন তিনি। তা শুরু হওয়ার আর মাত্র দুই সপ্তাহ বাকি। তার আগেই করোনা পজিটিভ সন্দীপ লামিচানে। ফলে তাঁর অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে হোবার্ট হ্যারিকেনের হয়ে খেলার এখন প্রশ্নচিহ্নের মুখে।

২০ বছর বয়সী এই ক্রিকেটার সদ্য শেষ হওয়া আইপিএলে অবশ্য খেলেননি। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি কোভিড আক্রান্ত হওয়ার কথা ভক্তদের জানিয়েছেন।

এক টুইট বার্তার মাধ্যমে লামিচানে বলেন, ‘সবাইকে এটা জানানো আমার খুব প্রয়োজন মনে করছি যে, আমি কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ প্রমাণিত হয়েছি। গত কয়েকদিন ধরে আমার শরীরে ব্যাথা করছিল। তবে এখন শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। যদি সব কিছু ঠিকঠাকভাবে এগোয়, তাহলে খুব দ্রুতই মাঠে ফিরতে পারবো।’

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি টুর্নামেন্টটিতে আগেরবার দারুণ পারফরম্যান্স দেখিয়েছিলেন লামিচানে। মেলবোর্ন স্টার্সের হয়ে অজি স্পিনার অ্যাডাম জাম্পার সঙ্গে দারুণ একটি জুটি গড়েছিলেন তিনি। তবে মেলবোর্নের হয়ে দারুণ একটি সিজন কাটানোর পর লামিচানে সিদ্ধান্ত নেন হোবার্ট হ্যারিকেনের সঙ্গে চুক্তি করার।

নেপাল জাতীয় দলের হয়ে খেলা লামিচানে আইপিএল ছাড়াও পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং কানাডায়ও টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলেছেন। 

বন্ধ করুন