বাংলা নিউজ > ময়দান > ‘সব সময় ওকে টিমে রাখব’, ভারতের এই ক্রিকেটারকে বিশ্বের অন্যতম সেরা বললেন মইন আলি
রবীন্দ্র জাদেজাতে মুগ্ধ ভারতের এই ক্রিকেটার।
রবীন্দ্র জাদেজাতে মুগ্ধ ভারতের এই ক্রিকেটার।

‘সব সময় ওকে টিমে রাখব’, ভারতের এই ক্রিকেটারকে বিশ্বের অন্যতম সেরা বললেন মইন আলি

  • চতুর্থ টেস্টের আগে ইংল্যান্ড দলের সহ অধিনায়ক নির্বাচন করা হয়েছে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা অলরাউন্ডার মইন আলিকে। এমন আবহে দাঁড়িয়ে সহ অধিনায়ক মইন আলির গলায় শোনা গেল ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজার ভূয়সী প্রশংসা।

শুভব্রত মুখার্জি: ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ তিন ম্যাচের শেষে আপাতত ১-১ ফলে অমীমাংসিত অবস্থায় রয়েছে। চতুর্থ টেস্টের আগে ইংল্যান্ড দলের সহ অধিনায়ক নির্বাচন করা হয়েছে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা অলরাউন্ডার মইন আলিকে। এমন আবহে দাঁড়িয়ে সহ অধিনায়ক মইন আলির গলায় শোনা গেল ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজার ভূয়সী প্রশংসা।

সদ্য জো রুটের ডেপুটি নির্বাচিত হওয়ার পরে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত মইন। নিজের নতুন ভূমিকায় ২২ গজে অবতীর্ণ হতে মুখিয়ে রয়েছেন তিনি। উল্লেখ্য রুটের নিয়মিত ডেপুটি জস বাটলারের পরিবারে আসতে চলেছে তাঁদের দ্বিতীয় সন্তান। ফলে তিনি আপাতত ছুটিতে পরিবারের পাশে থাকার কারণে। তাঁর জায়গায় বুধবার আলিকে এই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার নির্দেশ দেওয়া হয়েছে ইসিবি-র তরফে।

নিজের সহ অধিনায়কত্ব পাওয়া প্রসঙ্গে বলতে গিয়ে আলি জানান, ‘আমি ভীষণ রকম ভাবে মুখিয়ে রয়েছি এই দায়িত্ব পালনে। ইংল্যান্ডের অধিনায়কত্ব বা সহ অধিনায়কত্ব করা বিরাট সম্মানের। অত্যন্ত গর্বের বিষয়। আমি জানি জো রুট আমাকে ছাড়াও দলকে নিজ গুণে পরিচালনা করার ক্ষমতা রাখে। তবে আমি যতটুকু পারব ওকে আমার সেরাটা উজাড় করে দেব। মাঠে পরিস্থিতি দ্রুত বদলায়। আমি সব সময় দলের বাকি সদস্যদের সঙ্গে কথা বলে তাদের মনোভাব জেনে সেই মত এগনোর চেষ্টা করব।’

এর পর তিনি তার চেন্নাইয়ের সতীর্থ রবীন্দ্র জাদেজার ভূয়সী প্রশংসা করেন. ‘ইংল্যান্ডের অধিকাংশ মাঠেই অল্পবিস্তর স্পিন করে। কিছু মাঠে একটু বেশি স্পিন করে। জাদেজা একজন অসাধারণ ক্রিকেটার। বিশ্ব ক্রিকেটে আমার অন্যতম পছন্দের ক্রিকেটার। আমি ওকে সব সময় আমার দলে রাখব। অশ্বিন অত্যন্ত ভাল বোলার সেই বিষয়ে সন্দেহ নেই। ওকেও দলে নেওয়ার বিষয়ে আমি হয়তো পরে ভাবনা চিন্তা করতাম, কিন্তু জাদেজা সব সময় আমার দলে থাকবে।’

বন্ধ করুন