বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: বিশ্বের ১২ নম্বর ড্যানিশ তারকাকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে সিন্ধু
জয়ের পথে পিভি সিন্ধু। ছবি- পিটিআই (PTI)
জয়ের পথে পিভি সিন্ধু। ছবি- পিটিআই (PTI)

Tokyo 2020: বিশ্বের ১২ নম্বর ড্যানিশ তারকাকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে সিন্ধু

  • ৪১ মিনিটেই প্রি-কোয়ার্টারের লড়াই স্ট্রেট গেমে জিতে নেন পুসারলা।

বিশ্বের ১২ নম্বর তারকাকে অনায়াসে হারিয়ে টোকিও অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে উঠলেন পিভি সিন্ধু। টোকিওয় ৬ নম্বর বাছাইয়ের মর্যাদা পাওয়া পুসারলা প্রি-কোয়ার্টারে পরাজিত করেন ডেনমার্কের মিয়া ব্লিচফেল্ডকে। তাও আবার স্ট্রেট গেমে।

৪১ মিনিটের লড়াইয়ে সিন্ধু প্রি-কোয়ার্টার ফাইনাল জিতে নেন ২১-১৫, ২১-১৩ গেমে। ভারতীয় তারকা প্রথম গেম জিততে সময় নেন ২২ মিনিট। তিনি দ্বিতীয় গেম পকেটে পোরেন মাত্র ১৯ মিনিটে।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

মিয়ার বিরুদ্ধে সিন্ধুর মুখোমুখি সাক্ষাতের রেকর্ড আগে থেকেই ভালো ছিল। এই ম্যাচের আগে ৫ বার ড্যানিশ শাটলারের মুখোমুখি হয়েছিলেন সিন্ধু। জিতেছিলেন চারটি ম্যাচ। হেরেছিলেন মাত্র একটি ম্যাচে। অলিম্পিক্সের প্রি-কোয়ার্টারে জয়ের পর সেই রেকর্ড আরও একটু ভালো করলেন পিভি। এই নিয়ে মোট ৬ বারের মুখোমুখি সাক্ষাতে সিন্ধু এগিয়ে রইলেন ৫-১ ব্যবধানে।

শেষ আটে সিন্ধু কোর্টে নামবেন টুর্নামেন্টের চতুর্থ বাছাই জাপানি তারকা আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে। ইয়ামাগুচি এই মুহূর্তে বিশ্বের ৫ নম্বর ব্যাডমিন্টন তারকা। সিন্ধুর বিশ্বব়্যাঙ্কিং এই মুহূর্তে ৭। সুতরাং বিশ্বব়্যাঙ্কিংয়ে নিজের থেকে এগিয়ে থাকা প্রতিপক্ষের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের লড়াই চালাতে হবে রিও অলিম্পিক্সের রুপো জয়ী ভারতীয় তারকাকে।

বন্ধ করুন