বাংলা নিউজ > ময়দান > তাঁর থেকে নাকি অধিনায়ক বিরাটকে একটি স্কিল অবশ্যই শিখতে হবে, দাবি শুভমন গিলের
বিরাট কোহলি এবং শুভমন গিল।
বিরাট কোহলি এবং শুভমন গিল।

তাঁর থেকে নাকি অধিনায়ক বিরাটকে একটি স্কিল অবশ্যই শিখতে হবে, দাবি শুভমন গিলের

  • এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন শুভমন গিল। যদিও সে রকম ভাল পারফরম্যান্স করতে পারেননি।

বিরাট কোহলির অধিনায়কত্বেই ভারতীয় দলে হাতেখড়ি হয়েছিল শুভমন গিলের। সেই শুভমনই জানিয়েছেন, তাঁর থেকে বিরাটকে নাকি একটি স্কিল শিখতেই হবে। জানেন সেটা কী?

একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময়ে শুভমনকে জিজ্ঞেস করা হয়েছিল, কোন বিষয়টি তাঁর থেকে বিরাটের শিখা উচিত? এর উত্তরে শুভমন বলেছিলেন, ‘একটি জিনিস অবশ্যই শিখতে হবে.. ফিফা গেম। আমি জানি ওর এটা খুব খারাপ লাগবে, কিন্তু ও সব সময়ে আমার কাছে ফিফায় হেরে যায়।’

এ ছাড়াও শুভমনকে জিজ্ঞেস করা হয়েছিল, যদি তাঁর কাছে একটি টাইম মেশিন থাকত, তা হলে তিনি কোন ম্যাচে খেলতে চাইতেন? এর উত্তরে ২১ বছরের তরুণ জানিয়েছিলেন, ‘২০১১ বিশ্বকাপের ফাইনাল’।

এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন শুভমন গিল। যদিও সে রকম ভাল পারফরম্যান্স করতে পারেননি। তবে অস্ট্রেলিয়ায় বর্ডার-গাভাসকর ট্রফিতে অ্যাডিলেড টেস্টে পৃথ্বী শ' ব্যর্থ হওয়ার পরে দলে সুযোগ পান শুভমন গিল। তাঁর সংগ্রহ ছিল ৩৫, ৪০, ৫০ এবং ক্যারিয়ারের সেরা ৯১ রান।

যদিও এর পর আইপিএলে সাফল্য পাননি। তবে অস্ট্রেলিয়া সফরে তাঁর সাফল্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্টে সিরিজের ২০ জনের দলে জায়গা করে দিয়েছে।

বন্ধ করুন