বাংলা নিউজ > ময়দান > PSL দলের মালিক একেবারে চেলসি কেনার দৌড়ে!
চিনে নিন PSL-এর ফ্র্যাঞ্চাইজি দলের মালিককে (ছবি:এএফপি)

PSL দলের মালিক একেবারে চেলসি কেনার দৌড়ে!

  • চেলসি কেনার দৌড়ে পেশোয়ার জালমির কর্ণধার! চিনে নিন PSL-এর ফ্র্যাঞ্চাইজি দলের মালিককে।

ইংলিশ প্রিমিয়ার লিগের একটি বড় নাম চেলসি ফুটবল ক্লাব। এই ক্লাবের রাশিয়ান মালিক রোমান আব্রাহামোভিচ এটি বিক্রি করার কথা ঘোষণা করেছেন। এরপরেই বিশ্বের শীর্ষস্থানীয় ব্যবসায়ীরা চেলসি কেনার জন্য নিজেদের ইচ্ছা প্রকাশ করেছেন। বিশ্বের বহু বিলিয়নেয়ার ক্লাবের মালিকানা পাওয়ার জন্য জল মাপতে শুরু করেছেন। তাদের মধ্যে একজন হলেন পাকিস্তানের ব্যবসায়ী জাভেদ আফ্রিদি। খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, জাভেদ আফ্রিদি চেলসি ফুটবল ক্লাবের মালিকানা পাওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছেন। 

রোমানের টুইটের পরপরই আফ্রিদি ক্রীড়া ও আইনি সংস্থার সঙ্গে বৈঠক করেছেন। শোনা যাচ্ছে চেলসি ক্লাবটি কিনতে নাকি যে কোনও মূল্য দিতে রাজি আফ্রিদি ও তার গ্রুপের বিনিয়োগকারীরা। ধারণা করা হচ্ছে, তিনি সুইস বিলিয়নেয়ার হান্সজর্গ উইসের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ফুটবল খেলায় অর্থ বিনিয়োগের এটাই সবচেয়ে বড় সুযোগ বলে মনে করে আফ্রিদি গ্রুপ। তিনিও চেলসি কিনে ফুটবল খেলায় নামতে চান।

উল্লেখ্য, জাভেদ আফ্রিদি ইতিমধ্যেই ক্রিকেটের একটি দলের মালিক। পাকিস্তান সুপার লিগের ক্লাব পেশোয়ার জালমির কর্ণধার তিনি। ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার চলতি সামরিক অভিযানের সময় সকলকে অবাক করে দিয়েছিলেন রোমান আব্রাহামোভিচ। রাশিয়ান ব্যবসায়ী বিশ্বাস করেন যে তিনি ক্লাবটি বিক্রি করলে দলের সাথে জড়িতদের লাভ হবে। রোমান ২০০৩ সালে দলটি কিনেছিলেন এবং গত ১৯ বছরে ২১টি শিরোপা জিতেছেন। মজার ব্যাপার হল, রোমান এই দলের মালিক হওয়ার পর থেকে চেলসি ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দল হয়ে উঠে এসেছে।

বন্ধ করুন