অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন পি কে।
অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন পি কে।

অতি আশঙ্কাজনক অবস্থায় প্রদীপ বন্দ্যোপাধ্যায়

  • হাসপাতালে জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই চালাচ্ছেন কিংবদন্তী ফুটবলার তথা কোচ।

প্রদীপ কুমার (পি কে) বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থা অতি সংকটজনক। বেশ কিছুদিন ধরেই হাসপাতালে জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই চালাচ্ছেন কিংবদন্তী ফুটবলার তথা কোচ। তবে সোমবার রাত থেকে পরিস্থিতি ক্রমশ অবনতির দিকে। ডাক্তাররা হাল না ছাড়লেও আশার বাণী শোনাতে পারছেন না।

প্রবল শ্বাসকষ্ট ও বুকে সংক্রমণ নিয়ে গত ৬ ফেব্রুয়ারি শহরের এক বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন দু’বারের অলিম্পিয়ান ফুটবলার। গত ২ মার্চ থেকে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। বিশেষজ্ঞ ডাক্তারদের একটি দল ২৪ ঘণ্টা নজরদারি চালাচ্ছে পিকের শারীরিক অবস্থার উপর।

হাসপাতালের তরফে বিজ্ঞপ্তি মারফৎ জানানো হয়, সর্বাত্মক প্রচেষ্টা স্তত্বেও ৮৩ বছর বয়সী প্রাক্তন ফুটবল তারকা চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। স্বাভাবিকভাবেই তাঁর শারীরিক অবস্থা ক্রমশ সংকটজনক হয়ে দাঁড়াচ্ছে। ইতিমধ্যেই তাঁর পরিবারকে সেকথা জানানো হয়েছে।

সোমবার দুপুর থেকেই কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস চালানোর ব্যবস্থা করা হয়েছে প্রাক্তন ফুটবলারের। তবে তাঁর ফুসফুস যথাযথ কাজ করছে না। ওই দিনই রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস হাসাপাতালে ছুটে যান প্রদীপ বন্দ্যোপাধ্যায়কে দেখতে।

এর আগে গত জানুয়ারিতে ভারসাম্যহীনতা, মূত্রজনীত সমস্যা, স্মৃতিভ্রম-সহ একাধিক সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পিকে। ২৩ জানুয়ারি তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

বন্ধ করুন