বাংলা নিউজ > ময়দান > Pak vs Aus: প্রথম ODI-এ পাকিস্তানের ৪ উইকেট তুলে নিয়ে নয়া নজির গড়লেন জাম্পা
অ্যাডাম জাম্পা ৪ উইকেট তুলে নেন।

Pak vs Aus: প্রথম ODI-এ পাকিস্তানের ৪ উইকেট তুলে নিয়ে নয়া নজির গড়লেন জাম্পা

  • জাম্পার আগুন বোলিংয়ের সামনে কার্যত হার মানে পাকিস্তান। মহম্মদ রিজওয়ান, খুশদিল শাহ, হাসান আলি, মহম্মদ ওয়াসিমকে প্যাভিলিয়নে ফেরান তারকা অজি লেগস্পিনার। তাঁর দুরন্ত বোলিংয়ের হাত ধরেই ৮৮ রানের ব্যবধানে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া।

মঙ্গলবার পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ওডিআই-এ অ্যাডাম জাম্পা ১০ ওভার বল করে ৩৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। সেই সঙ্গেই তিনি গড়ে ফেলেন নয়া নজির। জাম্পাই হলেন প্রথম লেগস্পিনার, যিনি পাকিস্তানের মাটিতে তাদের বিরুদ্ধে ওডিআই ম্যাচে ৪ উইকেট নিলেন। এর আগে পাকিস্তানে গিয়ে কোনও ওডিআই ম্যাচে কোনও লেগস্পিনার ৪ উইকেট নিতে পারেননি। 

জাম্পার আগুন বোলিংয়ের সামনে কার্যত হার মানে পাকিস্তান। মহম্মদ রিজওয়ান, খুশদিল শাহ, হাসান আলি, মহম্মদ ওয়াসিমকে প্যাভিলিয়নে ফেরান তারকা অজি লেগস্পিনার। তাঁর দুরন্ত বোলিংয়ের হাত ধরেই ৮৮ রানের ব্যবধানে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া।

দলে নেই ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স। চোট ও কোভিডের কারণে ছিটকে গিয়েছেন স্টিভ স্মিথ, মিচেল মার্শ, অ্যাস্টন অ্যাগাররা। তবু মঙ্গলবার সহজ জয় ছিনিয়ে নিল অস্ট্রেলিয়া। ৮৮ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল অ্যারন ফিঞ্চের দল।

টসে জিতে অজিদের ব্যাট করতে পাঠিয়েছিল পাকিস্তান। ব্যাট হাতে ওপেন করতে নেমে শুরুতেই পাকিস্তানি বোলারদের কোমড় ভেঙে দেন ট্রেভিস হেড। ৭২ বলে ১০১ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন তিনি। বেন ম্যাকডারমট ৫৫ ও ক্যামেরন গ্রিন অপরাজিত ৪০ রান করেন। এক সময় মনে হচ্ছিল অস্ট্রেলিয়া ৩৫০ পার করে দেবে। তবে শেষের ওভারগুলোয় পাকিস্তান ভাল বল করে অজিদের ইনিংস শেষ হয় ৭ উইকেটে ৩১৩ রানে। পাকিস্তানের হয়ে জাহিদ মহম্মদ ও হ্যারিস রউফ ২টি করে উইকেট নেন।

জবাবে ফখর জামান ১৮ রানে আউট হলেও বাবর আজম ও ইমাম উল হক দলকে ভাল জায়গায় নিয়ে যাচ্ছিলেন। তবে বাবর ৫৭ রানে আউট হওয়ার পরেই পাকিস্তানের ব্যাটিং ধস নামে। মিডল অর্ডারে মহম্মদ রিজওয়ান (১০ রান), খুশদিল শাহরা (১৯ রান) বড় রান করতে ব্যর্থ হন। এক দিক থেকে ওপেনার ইমাম একা লড়ে ৯৬ বলে ১০৩ রান করেন। তবে মাত্র ২২৫ রানেই গুটিয়ে যায় গোটা পাকিস্তানের ইনিংস। বল হাতে জাম্পা ৩৮ রান দিয়ে ৪ উইকেট নেন। আর এক লেগ স্পিনার মিচেল সোয়েপসন নেন ২ উইকেট। বৃহস্পতিবার (৩১ মার্চ) দুই দল দ্বিতীয় ওয়ান ডে খেলতে নামবে।

বন্ধ করুন