বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: পাকিস্তানের বিরুদ্ধে নিউজিল্যান্ডের টানা তৃতীয় হার, ODI সিরিজে বাবর আজমদের দখল

PAK vs NZ: পাকিস্তানের বিরুদ্ধে নিউজিল্যান্ডের টানা তৃতীয় হার, ODI সিরিজে বাবর আজমদের দখল

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টানা তৃতীয় একদিনের ম্য়াচ জিতল পাকিস্তান (ছবি-টুইটার)

করাচিতে অনুষ্ঠিত পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের তৃতীয় ওয়ানডে ম্যাচেতে নিউজিল্যান্ডকে ২৬ রানে পরাজিত করেছে পাকিস্তান। এই জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ তে এগিয়ে গেল পাকিস্তান। অপ্রতিরোধ্য লিড নিয়ে ২ ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে তুলেছে পাকিস্তান।

একদিকে ভারতে আইপিএল নিয়ে উত্তেজনা যখন চরমে। অন্যদিকে বিশ্বের অন্যান্য দেশে ক্রিকেট প্রায় বন্ধের মুখে। অন্যদিকে প্রতিবেশী দেশ পাকিস্তানে চলছে ক্রিকেট। বর্তমানে পাকিস্তানে সফরে গিয়েছে নিউজিল্যান্ড দল। কিউয়িরা সেখানে বাবর আজমদের সঙ্গে ৫টি ওয়ানডে সিরিজ খেলবে। তবে প্রথম ৩ ম্যাচ জিতে সিরিজে অপ্রতিরোধ্য লিড নিয়েছে পাকিস্তান। সিরিজের তৃতীয় ম্যাচটি ৩ মে করাচির নেশন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল। যেই ম্যাচটি পাকিস্তান জিতেছে ২৬ রানে। একই সময়ে, মহম্মদ নওয়াজ এই ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন, তারপরে তাঁকে স্ক্যানের জন্য হাসপাতালে নেওয়া হয়েছিল।

করাচিতে অনুষ্ঠিত পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের তৃতীয় ওয়ানডে ম্যাচেতে নিউজিল্যান্ডকে ২৬ রানে পরাজিত করেছে পাকিস্তান। এই জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজে (PAK vs NZ) ৩-০ তে এগিয়ে গেল পাকিস্তান। অপ্রতিরোধ্য লিড নিয়ে ২ ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে তুলেছে পাকিস্তান। এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে, পাকিস্তান নির্ধারিত ৫০ ওভারে ৬/২৮৭ রান করে। জবাবে নিউজিল্যান্ডের ব্যাটিং ইনিংসের পাঁচ বল বাকি থাকতেই ২৬১ রানে গুটিয়ে যায় তারা। পাকিস্তানি ব্যাটসম্যান ইমাম-উল-হক তাঁর দুর্দান্ত ইনিংসের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন… IPL 2023 -এর অরেঞ্জ এবং পার্পল ক্যাপের দৌড়ে পরিবর্তন, আর্শদীপ সহ তালিকায় এগিয়ে গেলেন ধাওয়ান

এদিনের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা মন্থর হয় পাকিস্তানের। ফখর জামান ও ইমাম-উল-হকের ওপেনিং জুটিতে ৮.২ ওভারে ৩৭ রান যোগ করে। সিরিজে পরপর দুটি সেঞ্চুরি করা ফখর ১৯ রানের ব্যক্তিগত স্কোরে ম্যাট হেনরির বলে আউট হন। ইমাম অধিনায়ক বাবর আজমের সমর্থন পেয়েছিলেন এবং দুজনেই সেরা উপায়ে সেঞ্চুরি জুটি ভাগ করে পাকিস্তানের স্কোরকে ১৪৫-এ নিয়ে যান। বাবর ৬২ বলে ৫৪ রান করেন।

পাকিস্তান দলের স্কোর যখন ১৮২ রান তখন আব্দুল্লাহ শফিক ১৯ রান করে আউট হন। ইমাম তার সেঞ্চুরি পূর্ণ করতে পারেননি এবং ৯০ রান করে অ্যাডাম মিলনের বলে আউট হন। আগা সলমন ৩১ ও মহম্মদ রিজওয়ান ৩২ রান করেন। শাদাব খান ২১ ও মহম্মদ নওয়াজ ১১ রানে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ডের পক্ষে ম্যাট হেনরি তিনটি ও অ্যাডাম মিলনে দুটি উইকেট শিকার করেন।

আরও পড়ুন… IPL 2023 Points Table: PBKS-কে হারিয়ে প্লে-অফের দিকে আরেক ধাপ এগিয়ে গেল MI, জানুন অন্য দলের অবস্থান

লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু করেছিল নিউজিল্যান্ড। উইল ইয়ং ও টম ব্লান্ডেলের জুটি প্রথম উইকেটে ৮৩ রান যোগ করে। ব্যক্তিগত ৩৩ রানে রান আউট হন ইয়াং। ২১ রান করে প্যাভিলিয়নে ফেরেন ড্যারিল মিচেল। ব্লান্ডেলও ব্যক্তিগত ৬৫ রানে রানআউট হয়ে যান। মার্ক চ্যাপম্যান ১৩ ও হেনরি নিকোলস মাত্র ১ রান করে আউট হন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এভাবে ১৭১ রানে নিউজিল্যান্ড তাদের ৫ উইকেট হারিয়ে ফেলে। ক্যাপ্টেন টম ল্যাথাম ভালো ব্যাটিং করে ৪৫ রান করেন। ল্যাথামের আউটের পর পরপর উইকেটের পতন ঘটে এবং কোল ম্যাককঞ্চি ছাড়া লোয়ার অর্ডাররা ধরে খেলতে পারেনি কেউ এবং দলটি একটি ওভারও খেলতে পারেনি। ম্যাককঞ্চি ৪৫ বলে অপরাজিত ৬৪ রান করলেও তার দলকে জয়ের পথে নিয়ে যেতে পারেননি তিনি। পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও মহম্মদ ওয়াসিম। সলমন নিেন একটি উইকেট।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

T20 World Cup-এর জন্য ভিভকে মেন্টর হিসেবে চাইছে PCB,রাজি হলেন উইন্ডিজ কিংবদন্তি? কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের সিদ্ধান্ত বৈধই, একগুচ্ছ পিটিশন খারিজ সুপ্রিম কোর্টের সাইক্লোন 'রেমাল’ এর আছড়ে পড়ার সম্ভাবনা কতটা! ঘূর্ণাবর্তের অবস্থান কোথায়? স্বপ্নে শিবলিঙ্গ দেখা কীসের ইঙ্গিত দেয়? জানুন শাস্ত্রমত কী বলছে সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন

Latest IPL News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.