বাংলা নিউজ > ময়দান > টানা ৫টি ইনিংসে ব্যর্থ, T20 কেরিয়ারে বাবরের ব্যাটে এমন রানের খরা দেখা যায়নি আগে
বাবর আজম। ছবি- টুইটার।
বাবর আজম। ছবি- টুইটার।

টানা ৫টি ইনিংসে ব্যর্থ, T20 কেরিয়ারে বাবরের ব্যাটে এমন রানের খরা দেখা যায়নি আগে

  • T20 বিশ্বকাপের পরেই কি ফর্ম হারালেন পাক অধিনায়ক? উঠছে প্রশ্ন।

শুভব্রত মুখার্জি

সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপে সেমিফাইনালে পৌঁছেছিল পাকিস্তান দল। পাকিস্তানের এই সাফল্যের পিছনে সবথেকে বড় অবদান ছিল তাদের ওপেনিং জুটির দুরন্ত ফর্ম। প্রায় সবকটি ম্যাচেই বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান জুটি দলের হয়ে ভালো শুরু করেছিলেন। তবে বিশ্বকাপ শেষ হওয়ার পরেই কি ব্যাটার বাবর আজম তার ফর্ম হারালেন? টি-২০ ম্যাচে তাঁর শেষ ৫টি ইনিংসের রান অন্ততপক্ষে তেমনই ইঙ্গিত দিচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে এদিন ৭ বলে মাত্র ৭ করে আউট হওয়ার পরে বাবরের ফর্ম নিয়ে উঠছে প্রশ্ন। উল্লেখ্য, তাঁর শেষ ৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে স্কোর যোগ করলে দাঁড়ায় মাত্র ৩৪। অর্থাৎ মোট ৪০ রানও করতে পারেননি তিনি। উল্লেখ্য এর আগে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে তাঁর কেরিয়ারের যে কোনও সময় যদি পরিসংখ্যান আমরা দেখি, তাহলে দেখব টানা পাঁচটি ইনিংসের মধ্যে অন্তত একটি ৪০-এর বেশি রানের ইনিংস রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭ রানে আউট হওয়ার আগে প্রথম ম্যাচে তিনি শূন্য রানে আউট হয়েছিলেন। তার আগে টি-২০ বিশ্বকাপের পরে তিনি জাতীয় দলের হয়ে বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের একটি টি-২০ সিরিজ খেলেন। যেখানে শেষ ম্যাচে ১৯, দ্বিতীয় ম্যাচে ১ এবং প্রথম ম্যাচে মাত্র ৭ রানে আউট হয়েছিলেন তিনি। ফলে শেষ ৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে তাঁর মোট রান দাড়াল মাত্র ৩৪। যা তাঁর টি-২০ কেরিয়ারে প্রথম।

বন্ধ করুন