বাংলা নিউজ > ময়দান > PSL: ডলারের দাম বৃ্দ্ধি, আর্থিক ক্ষতির মুখে পিএসএল ফ্র্যাঞ্চাইজিগুলি

PSL: ডলারের দাম বৃ্দ্ধি, আর্থিক ক্ষতির মুখে পিএসএল ফ্র্যাঞ্চাইজিগুলি

ডলারের দাম বৃদ্ধিতে সমস্যায় পাকিস্তান সুপার লিগ। ছবি- পিটিআই 

ডলারের দাম বৃদ্ধির ফলে আর্থিক সংকটের মধ্যে পড়েছে পাকিস্তান। প্রভাব পড়েছে ক্রিকেটেও। সামনেই শুরু হবে পাকিস্তান সুপার লিগ। আর সেই টুর্নামেন্টে আর্থিক ক্ষতির মুখে ফ্র্যাঞ্চাইজিগুলি।

আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে পাকিস্তান সুপার লিগ। ৮টি দল অংশগ্রহণ করতে চলেছে এই টুর্নামেন্টে। ২০১৫ থেকে শুরু হয় এই লিগ। মাঝে মধ্যেই বিতর্কে জড়িয়েছে এই টুর্নামেন্ট। এবার ফের সমস্যায় পিএসএল। তবে এবারের সমস্যা আর্থিক দিক থেকে।

মার্কিন ডলারের মূল্য বৃদ্ধি হওয়া আর্থিক সংকটের মুখে পড়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। পাকিস্তান ক্রিকেটারদের প্রতি ডলারে ২২৫ টাকা হারে বেতন দেয় বলে জানা গিয়েছে। এই হারে বেতন দেওয়া দলগুলির কাছে আর্থিক বোঝার কারণ হয়ে দাঁড়িয়েছে।

পাকিস্তানের সার্বিক অর্থনীতি সংকটের মুখে পড়েছে। পেট্রোল ডিজেলের দাম ৩৫ টাকা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। পাকিস্তান দলের সঙ্গে যুক্ত থাকা এক কর্মকর্তা বলেন, পাকিস্তানের ক্রিকেটারদের ডলারে অর্থ প্রদান করার কোনও যৌক্তিকতা নেই। ফ্র্যাঞ্চাইজির মালিকরা পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজাম শেঠির সঙ্গে আর্থিক সংকটের বিষয় নিয়ে কথা বলেছে। তবে এখনও সমাধান সূত্র বের হয়নি।'

নিয়ম অনুযায়ী পাকিস্তানের ক্রিকেটাররা তাদের উপার্জনের ৭০ শতাংশ টাকা অগ্রিম হিসাবে পায়। বাকি ৩০ শতাংশ টাকা টুর্নামেন্টের পরে প্রদান করা হয়। পাকিস্তান অর্থনৈতিক সংকটের মুখে পড়ায় পাকিস্তান ক্রিকেটে সরাসরি প্রভাব পড়ছে। পিসিএলের জন্য ফ্র্যাঞ্চাইজিগুলির খরচ বেড়েছে।

অবস্থা এমন দাঁড়িয়েছে যে লোকসানের মুখে পড়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। পিএসএলে প্লাটিনাম ক্রিকেটারদের দাম ১ লক্ষ ৭০ হাজার থেকে ১ লক্ষ ৩০ হাজার ডলার। ডায়মন্ড খেলোয়ারদের দাম ৮৫ হাজার থেকে ৬০ হাজার ডলার। তারপর পরবর্তী প্লেয়ার অর্থাৎ গোল্ড তালিকাভুক্ত ক্রিকেটাররা পান ৫০ থেকে ৪০ হাজার ডলার। সিলভার তালিকাভুক্ত ক্রিকেটাররা পান ২৫ হাজার ডলার।

ক্রিকেটার ও প্রোডাকশন বাদে অন্যান্য খরচ রুপিতে করা হলেও পিসিবি আবার ডলারে বেতন শুরু করেছে। আগামী ১৩ই ফেব্রুয়ারি মুলতান থেকে শুরু হবে পিসিএল। তার আগে আর্থিক সমস্যার মধ্যে পড়ায় কিছুটা হলেও চাপে পাক ক্রিকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আমাদের বদনাম করার জন্য…’ হিন্ডেনবার্গ রিপোর্ট নিয়ে মুখ খুললেন আদানি ২৫৮ কোটি থেকে কয়েক মাসেই ফান্ড বেড়ে ৯০০০০ কোটি! এই MF সংস্থার ওপর নজর সেবির আর কাগুজে নথি নয়, মোবাইলেই দেখা যাবে কেস ডায়েরি, নয়া অ্যাপ আনছে পুলিশ ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের জেলে যাচ্ছেন না হিন্দুজারা, মানব পাচারের অভিযোগও খারিজ, জানিয়ে দিলেন মুখপাত্র ‘রবীন্দ্র সংগীতের অপমৃত্যু’! চুল নাচিয়ে রক স্টাইলে ‘আমরা সবাই রাজা’ গাইলেন রূপম দক্ষিণবঙ্গে জোরালো হয়নি মৌসুমি বায়ু, বর্ষার বৃষ্টিতে ভিজবে বাংলার কোন কোন জেলা? ১৫ দিনের মধ্যে কিনলে ১ লক্ষ টাকা ছাড়, বিরাট অফার দিচ্ছে Tata Nexon আদানি, আম্বানিরা ম্লান NVIDIA মালিকের টাকার কাছে! কী এমন কাজ করে এই সংস্থা? বুমরাহর ত্রাস থেকে কুলদীপের ঘূর্ণি, IND v AUS ম্যাচের ভাগ্য বদলাতে পারে ৫টি বিষয়

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.