বাংলা নিউজ > ময়দান > ICC WC 2023 পর পাকিস্তানের প্রথম জয়, কিউয়িদের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে সেরা ইফতিকার

ICC WC 2023 পর পাকিস্তানের প্রথম জয়, কিউয়িদের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে সেরা ইফতিকার

ICC WC 2023 পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম জয় পেল পাকিস্তান (ছবি:AFP)

New Zeland vs Pakistan: ২০২৩ সালের বিশ্বকাপের পর থেকে যে পাকিস্তান দলে জয়ের খরা চলছিল, অবশেষে সেটার সমাপ্তি হল। চলতি বছরে প্রথম জয় পেয়েছে পাকিস্তান ক্রিকেট দল। শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বাধীন পাকিস্তান দল প্রথমবার জয়ের মুখ দেখল।

New Zeland vs Pakistan 3rd T20I: ২০২৩ সালের বিশ্বকাপের পর থেকে যে পাকিস্তান দলে জয়ের খরা চলছিল, অবশেষে সেটার সমাপ্তি হল। চলতি বছরে প্রথম জয় পেয়েছে পাকিস্তান ক্রিকেট দল। শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বাধীন দল ক্রাইস্টচার্চে খেলা পঞ্চম এবং শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে হারিয়ে এই কৃতিত্ব অর্জন করেছে। ২০২৩ বিশ্বকাপের পর থেকে পাকিস্তান দল পরিবর্তনের একটি ধাপ অতিক্রম করছে। বাবর আজমের তিন ফরম্যাটেরই অধিনায়কত্ব ছাড়ার পর টেস্ট দলের নেতৃত্ব শান মাসুদের হাতে এবং টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছে শাহিন শাহ আফ্রিদির হাতে। ২০২৩ বিশ্বকাপের পর নতুন অধিনায়কের অধীনে খেলা ৮ ম্যাচে এটি পাকিস্তানের প্রথম জয়।

২০২৩ বিশ্বকাপের পর, পাকিস্তান দল তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল। এই সফরে তাদের পরাজয় বরণ করতে হয় এবং ক্যাঙ্গারুরা অতিথিদের টেস্ট সিরিজে ৩-০ হোয়াইটওয়াশ করে। এর পরে, দলটি ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল, যেখানে তাদের প্রথম চার ম্যাচে পরাজয়ের মুখোমুখি হয়েছিল। তবে সিরিজের পঞ্চম টি-টোয়েন্টি জেতে ৪২ রানে। পাকিস্তান টানা দ্বিতীয়বারের মতো ক্লিন সুইপ এড়িয়েছে। এরফলে তারা তাদের সম্মান রক্ষা করেছে। হারের ধারাও শেষ করেছে পাকিস্তান দল। এর পাশপাশি শাহিন শাহ আফ্রিদির অধিনায়কত্বে এটি পাকিস্তানের প্রথম জয়।

ম্যাচের কথা বললে, এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর পাকিস্তান দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রান করে। এই সময়ে দলের কোনও ব্যাটসম্যান ৪০ রানের স্কোরও পার করতে পারেননি। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩৮ রানের ইনিংস খেলেন মহম্মদ রিজওয়ান। নিউজিল্যান্ডের হয়ে অধিনায়ক মিচেল স্যান্টনার, টিম সাউদি, ম্যাট হেনরি, ইশ সোধি ও লকি ফার্গুসন ২টি করে উইকেট নেন।

১৩৫ রানের লক্ষ্য তাড়া করতে আসা নিউজিল্যান্ড দল শুরু থেকেই স্বাচ্ছন্দ্যবোধ করেনি। দলের কোনও ব্যাটসম্যানই ৩০ রান ছুঁতে পারেননি। এই সময়ে ৬ ব্যাটসম্যান ডাবল ফিগারও স্পর্শ করতে পারেননি। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ইফতেখার আহমেদ। ২টি করে উইকেট নেন অধিনায়ক শাহিন আফ্রিদি ও মহম্মদ নওয়াজ। এদিন নিউজিল্যান্ডকে ১০০ রানের সীমা অতিক্রম করতে দেয়নি পাকিস্তান। কিউয়ি দলকে ১৭.২ ওভারে ৯২ রানে আউট করে দিয়েছে পাকিস্তান। ম্যাচে সেরা নির্বাচিত হয়েছেন ইফতিকার আহমেদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নন্দীগ্রামে ছাপ্পা হয়নি, দেবাংশুর ভিডিয়ো ‘প্রমাণ’ খারিজ কমিশনের, তবে ওঁরা কারা? ‘চরিত্রাভিনেতাদের সঙ্গে জানোয়ারের মত আচরণ হয়’, বিস্ফোরক পঞ্চায়েতের ক্রান্তি দেবী সাগর দ্বীপ থেকে এখন কতদূরে গভীর নিম্নচাপটি? ঘূর্ণিঝড় রেমাল নিয়ে নয়া আপডেট IMD'র দামি ক্রিমের দরকার নেই, ত্বকের হারানো জেল্লা ফিরিয়ে আনতে পারে ডাবের জল ‘‌তিন লাখ ভোটে হারাব’‌, চ্যালেঞ্জ সৌমিত্রর, ‘‌মানুষ বিদায় জানাবে’‌, জবাব সুজাতার শিষপ্রিয়া অঙ্কনার গানে মুগ্ধ শান্তনু-অন্তরারা, সারেগামাপার গ্র্যান্ড ওপেনিং জমল 'গান্ধীজি আর আম্বেদকরের একটা ডিবেট হলে…', কিন্তু কেন এমনটা মনে করেন জাহ্নবী? ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন সকাল-সকাল 'ভোট দিতে' চলে এল গজরাজ রামলাল! রাস্তায় ‘টহল’ হাতির 'যত মাটি, তত টাকা!', এবার রামকৃষ্ণদেবের বাণী বিকৃত করার অভিযোগ মমতার বিরুদ্ধে

Latest IPL News

ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.