বাংলা নিউজ > ময়দান > পন্তের চিন্তিত হওয়ার কথা, ওর জায়গায় খেলার জন্য একজন এসে গিয়েছে: ডেল স্টেইন

পন্তের চিন্তিত হওয়ার কথা, ওর জায়গায় খেলার জন্য একজন এসে গিয়েছে: ডেল স্টেইন

ডেল স্টেইন ও ঋষভ পন্ত

ভারতের মাটিতে দক্ষিণ আফ্রিকা দল সদ্য তিন ম্যাচের টি-২০ এবং ওয়ানডে সিরিজ খেলে গিয়েছেন। যেখানে ওয়ানডে সিরিজে শিখর ধাওয়ানের নেতৃত্বে ২-১ ফলে প্রোটিয়াদের হারিয়ে দিয়েছে কার্যত ভারতের 'এ' দল।

শুভব্রত মুখার্জি: বর্তমান সময়ে ভারতীয় ক্রিকেটের অন্যতম বড় তারকা ঋষভ পন্ত। তার ভয়ডরহীন ক্রিকেট তাক লাগিয়ে দিয়েছে সারা বিশ্বের ক্রিকেট বিশেষজ্ঞদের। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মাটিতে ব্যাট হাতে একের পর এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে কাঙ্ক্ষিত জয় এনে দিয়েছেন তিনি। মহেন্দ্র সিং ধোনি পরবর্তী সময়ে তিনিই হাল ধরেছেন উইকেট রক্ষকের। সেই তিনিই শেষ কয়েক সিরিজ ধরে ব্যাট হাতে খুব একটা ফর্মে নেই। উল্টোদিকে উঠে এসেছেন তরুণ কিপার ব্যাটার ইশান কিশান। যিনি সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৯৩ রানের একটি ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন। আর এমন আবহেই প্রাক্তন প্রোটিয়া পেসার ডেল স্টেন মনে করেন ঋষভ পন্তের চিন্তিত হওয়ার সময় চলেছে এসেছে। কারণ তার জায়গাতেই চলে এসেছেন আরো একজন। যে নিঃসন্দেহে তার প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারেন। আর সেই কারণেই ঋষভের আরো বেশি করে ওয়ানডে ক্রিকেট খেলাও উচিত বলে মনে করেন স্টেইন।

স্টার স্পোর্টসে ডেল স্টেইন জানিয়েছেন 'আমি ওর (ইশান কিশান) সঙ্গে আইপিএলে বেশ কিছুদিন আগে খেলেছি। ও তখন একেবারে ছোট বাচ্চার মতন ছিল। আমরা ওকে জাস্টিন বিবার বলে ডাকতাম। একদম রকস্টারের মতন ছিল ও। আমি ওকে ধীরে ধীরে উন্নতি করতে দেখেছি। ও একজন ছোটখাটো মানুষ। তা সত্ত্বেও যে জোরেও শট খেলতে পারে, বাউন্ডারি হাঁকায় তা এককথায় অনবদ্য। নরখিয়াকে যে ছয়গুলো ও মেরেছে তার একটাও ছোট ছয় নয়। সবকটাই সুন্দর টাইম করেছে মেরেছে। পেশিশক্তির কম ব্যবহার করেছে। ও বেশ ভালো একজন ক্রিকেটার। ঋষভ পন্তের চিন্তার বিষয় রয়েছে। ওর এটা নিয়ে চিন্তিত হওয়ার কথা যে ওর জায়গায় আরো একজন এসে গিয়েছে।'

প্রসঙ্গত ভারতের মাটিতে দক্ষিণ আফ্রিকা দল সদ্য তিন ম্যাচের টি-২০ এবং ওয়ানডে সিরিজ খেলে গিয়েছেন। যেখানে ওয়ানডে সিরিজে শিখর ধাওয়ানের নেতৃত্বে ২-১ ফলে প্রোটিয়াদের হারিয়ে দিয়েছে কার্যত ভারতের 'এ' দল। সেখানে প্রথম ম্যাচ হেরেও দুরন্ত কামব্যাক করে তারা। সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেন ইশান কিশান। দ্বিতীয় ম্যাচে ভারত জয়ের জন্য ২৭৯ রান তাড়া করছিল। একটা সময় ভারতের স্কোর ছিল ৪৮/২। সেখান থেকে শ্রেয়স আইয়ারের সঙ্গে জুটি বেঁধে কার্যত খাদের কিনারা থেকে ভারতীয় দলকে জয়ের সরণীতে ফেরান ইশান কিশান। করেন ৯৩ রান। ওই ম্যাচে অপরাজিত শতরান করেন শ্রেয়স আইয়ার। উল্লেখ্য ধাওয়ানের নেতৃত্বে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবোয়ে সফরে ওয়ানডে সিরিজ জেতার পরবর্তীতে নিজেদের ঘরের মাঠেও জিতল ওয়ানডে সিরিজ। আর এই সিরিজে ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করে ঋষভ পন্তকে যে কড়া প্রতিযোগিতার মুখে ফেলে দিলেন ইশান কিশান সে কথাটাই জানিয়েছেন ডেল স্টেইন।

বন্ধ করুন