বাংলা নিউজ > ময়দান > দেশে সেরা-সেরা প্রাক্তনীদের লাইন, KKR-র প্রাক্তনীকে বোলিং কোচ করল পাকিস্তান

দেশে সেরা-সেরা প্রাক্তনীদের লাইন, KKR-র প্রাক্তনীকে বোলিং কোচ করল পাকিস্তান

মর্নি মর্কেল। ছবি- টুইটার

পাকিস্তান দলে বোলিং কোচ হলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা বোলার মর্নি মর্কেল। পিসিবির তরফ থেকে এমনটাই জানানো হয়েছে।

পাকিস্তান দলের বোলিং কোচ হচ্ছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা পেসার মর্নি মর্কেল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে এমনটাই ঘোষণা করা হয়েছে। বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে যে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা বোলার মর্নি মর্কেলকে পাকিস্তানের বোলিং কোচ হিসাবে নিযুক্ত হচ্ছে। আগামী মাসে পাকিস্তান দল শ্রীলঙ্কার সঙ্গে দুটি ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। সেই সিরিজের আগেই মর্নি পাকিস্তানের দলের সঙ্গে যুক্ত হবেন বলে জানা গিয়েছে। মর্নি মর্কেল পাকিস্তানের বোলিং কোচ হিসাবে এই টেস্ট সিরিজই প্রথম পরীক্ষা হতে চলেছে।

দক্ষিণ আফ্রিকার এই প্রাক্তন বোলার পাকিস্তানের হয়ে ৬ মাস বোলিং কোচের দায়িত্ব সামলাবেন বলে এখনও পর্যন্ত জানা গিয়েছে। মর্নির আগে আইপিএলে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সঙ্গে যুক্ত থাকার জন্য তিনি পাকিস্তান জাতীয় দলের কোচ হতে পারছিলেন না। তবে এখন সেই বাধা কেটে যাওয়াই পাকিস্তানের হয়ে তাকে দায়িত্ব সামলাতে আর কোনও বাধা থাকল না। এতদিন পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব সামলাচ্ছিলেন পাকিস্তানেরই প্রাক্তন বোলার উমর গুল। নিউজিল্যান্ডের বিপক্ষে পাক দলের সিরিজের আগে অন্তবর্তী বোলিং কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয় গুলকে। তবে এবার উমরকে সরিয়ে ৩৮ বছর বয়সী এই প্রাক্তন জোরে বোলারকে অন্তবর্তীকালীন বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে পাকিস্তান বোর্ডের পক্ষ থেকে।

মর্নি মর্কেল তাঁর ১১ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে ৮৬ টেস্ট ম্যাচে ৩০৯ উইকেট নিয়েছেন। ১১৭টি ওয়ানডেতে খেলে তাঁর শিকার ১৮৮টি উইকেট। ৪৪ টি-টোয়েন্টিতে ৪৭টি উইকেট পকেটে রয়েছে তাঁর। মর্নির এই অসাধারণ সাফল্য যে কোনও জোরে বোলারের ক্ষেত্রে যথেষ্ট ঈর্ষণীয়।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে মর্কেল তাঁর ক্রিকেটকে বিদায় জানান। তারপর কিছুদিন বিশ্রাম নেওয়ার পর কোচিং করিয়েছেন আইপিএলে। এবার পাকিস্তানের জাতীয় দলের বোলিং কোচ হিসাবে তাকে দেখা যাবে। নিউজিল্যান্ডের ক্রিকেটার গ্র্যান্ড ব্র্যাডবার্ন এখন পাকিস্তানের জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব সামলাচ্ছেন। তাঁর অধীনেই মর্নিকে বোলিং কোচের দায়িত্ব দেওয়া হল। আপাতত ছয় মাসের জন্য এই চুক্তি হলেও আগামীতে তা শেষ হয়ে যাবে কিনা সেই বিষয়ে কিছু বলা হয়নি।

ছয় মাসের হিসাব করলে দেখা যাচ্ছে মর্নি ভারতে অনুষ্ঠিত হতে চলা একদিনের ক্রিকেট বিশ্বকাপের সময়ও পাকিস্তানের বোলিং কোচ থাকবেন। বিশ্বকাপের আগে পাকিস্তানের দলে যোগ দেওয়ার ফলে পাকিস্তান বোলিং ইউনিটের অনেক সুবিধা হবে তা বলাই বাহুল্য। বিশ্বকাপের সঙ্গে সঙ্গে এশিয়া কাপেও তিনি এই দায়িত্বে থাকবেন। কারণ আগস্ট মাসের শেষ থেকে শুরু হতে চলেছে এই বছরের এশিয়া কাপ। এখন তার অধীনে পাকিস্তানের বোলিং ইউনিট কেমন পারফরম্যান্স করে সেটাই দেখার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.