বাংলা নিউজ > ময়দান > ১৯৯৬ সালের পর ফের ICC-র কোনও টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব দেওয়া হতে পারে PCB-কে

১৯৯৬ সালের পর ফের ICC-র কোনও টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব দেওয়া হতে পারে PCB-কে

পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আইসিসি-র মোট পাঁচটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। এর মধ্যে রয়েছে ২০২৭-এর আইসিসি-র ৫০ ওভারের বিশ্বকাপ এবং ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ।

১৯৯৬ বিশ্বকাপের পর থেকে পাকিস্তানে আইসিসি-র আর কোনও টুর্নামেন্ট হয়নি। তবে এ বার ২০২৪-'৩১ সালের মধ্যে যে টুর্নামেন্টগুলি রয়েছে. তার মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড কোন কোন টুর্নামেন্ট আয়োজন করতে চায়, তার জন্য বিড করতে বলেছে আইসিসি।

পিসিবি সূত্রের খবর, আইসিসি-র মোট পাঁচটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আয়োজন করতে চায় তারা। এর মধ্যে রয়েছে ২০২৭-এর আইসিসি-র ৫০ ওভারের বিশ্বকাপ এবং ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই সঙ্গে পিসিবি চ্যাম্পিয়ন্স ট্রফিও পাকিস্তানে আয়োজন করতে চায় বলে জানা গিয়েছে।

শুধু পিসিবি নয়, সব ক্রিকেট বোর্ডকেই বলা হয়েছে, ২০২৪-'৩১ সালের মধ্যে আইসিসি-র যে টুর্নামেন্টগুলো রয়েছে, তার মধ্যে কোন টুর্নামেন্ট কারা বিড করতে চায়, সেই তালিকা জমা দেওয়ার জন্য। এই বিষয়টি দেখার জন্য আইসিসি একটি কমিটিও গঠন করেছে। যারা এই বছরের ডিসেম্বরে বিডগুলি মূল্যায়ণ করবে। এবং পরের বছর চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে।

বহু দিন তারা কোনও আইসিসি-র টুর্নামেন্ট পাইনি। এ বার নিজেদের দেশে টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে মুখিয়ে রয়েছে তারা। ভারত-পাকিস্তানের রাজনৈতিক সমস্যা থাকলেও, তার প্রভাব খেলায় পড়বে না বলেই দাবি পিসিবি-র। এবার যদি ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করা হয়, তবে পাকিস্তানও খেলবে আসবে। তাই ভারতেরও পাকিস্তানে গেলে সমস্যা হওয়ার কথা নয় বলে দাবি পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

খাবারে খরচ কমছে ভারতীয়দের, ব্যয় বাড়ছে পরিষেবা ও অন্যান্য সামগ্রী কিনতে: রিপোর্ট জোড়া জয়ে লিগ টেবিলের শীর্ষে মুম্বই ইন্ডিয়ান্স, দেখে নিন WPL-এর পয়েন্ট তালিকা দমবন্ধ করবে শার্টলেস শাহরুখ! কিং খানের নতুন ছবি নিয়ে পড়ল হইচই, আপনি দেখেছেন সিংহের নাম নিয়ে HC-র বকুনি, বাংলার 'সীতা-আকবর' বিতর্কে সাসপেন্ড ত্রিপুরার অফিসার চেন্নাইয়ের বিরুদ্ধে ৩ পয়েন্ট ‘মাস্ট’ ইস্টবেঙ্গলের, কোথায় ফ্রি'তে ম্যাচ দেখবেন? IND v ENG: অশ্বিন-জাদেজার কৌশল কাজে লাগিয়েই রাঁচিতে হিরো হওয়ার স্বপ্নে বুঁদ বশির শেয়ার বাজারে চলতে থাকা 'দুষ্টুমি' ধরতে ব্যবহার হচ্ছে AI, জানালেন খোদ SEBI সদস্য হাত মেলাচ্ছে রিলায়েন্স-ডিজনি, অনলাইন ক্রিকেট সম্প্রচারে আসবে যুগান্তকারী বদল? আমার ভাই, স্বপ্ন সত্যি করার সময় এসে গিয়েছে- ধ্রব জুরেলের জন্য রিঙ্কুর বার্তা ধনু, মকর, কুম্ভ, মীনের সোমবার কেমন কাটবে? দেখে নিন ২৬ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.