বাংলা নিউজ > ময়দান > ১৯৯৬ সালের পর ফের ICC-র কোনও টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব দেওয়া হতে পারে PCB-কে
পাকিস্তান ক্রিকেট বোর্ড।
পাকিস্তান ক্রিকেট বোর্ড।

১৯৯৬ সালের পর ফের ICC-র কোনও টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব দেওয়া হতে পারে PCB-কে

  • আইসিসি-র মোট পাঁচটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। এর মধ্যে রয়েছে ২০২৭-এর আইসিসি-র ৫০ ওভারের বিশ্বকাপ এবং ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ।

১৯৯৬ বিশ্বকাপের পর থেকে পাকিস্তানে আইসিসি-র আর কোনও টুর্নামেন্ট হয়নি। তবে এ বার ২০২৪-'৩১ সালের মধ্যে যে টুর্নামেন্টগুলি রয়েছে. তার মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড কোন কোন টুর্নামেন্ট আয়োজন করতে চায়, তার জন্য বিড করতে বলেছে আইসিসি।

পিসিবি সূত্রের খবর, আইসিসি-র মোট পাঁচটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আয়োজন করতে চায় তারা। এর মধ্যে রয়েছে ২০২৭-এর আইসিসি-র ৫০ ওভারের বিশ্বকাপ এবং ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই সঙ্গে পিসিবি চ্যাম্পিয়ন্স ট্রফিও পাকিস্তানে আয়োজন করতে চায় বলে জানা গিয়েছে।

শুধু পিসিবি নয়, সব ক্রিকেট বোর্ডকেই বলা হয়েছে, ২০২৪-'৩১ সালের মধ্যে আইসিসি-র যে টুর্নামেন্টগুলো রয়েছে, তার মধ্যে কোন টুর্নামেন্ট কারা বিড করতে চায়, সেই তালিকা জমা দেওয়ার জন্য। এই বিষয়টি দেখার জন্য আইসিসি একটি কমিটিও গঠন করেছে। যারা এই বছরের ডিসেম্বরে বিডগুলি মূল্যায়ণ করবে। এবং পরের বছর চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে।

বহু দিন তারা কোনও আইসিসি-র টুর্নামেন্ট পাইনি। এ বার নিজেদের দেশে টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে মুখিয়ে রয়েছে তারা। ভারত-পাকিস্তানের রাজনৈতিক সমস্যা থাকলেও, তার প্রভাব খেলায় পড়বে না বলেই দাবি পিসিবি-র। এবার যদি ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করা হয়, তবে পাকিস্তানও খেলবে আসবে। তাই ভারতেরও পাকিস্তানে গেলে সমস্যা হওয়ার কথা নয় বলে দাবি পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

বন্ধ করুন