বাংলা নিউজ > ময়দান > 'নিউজিল্যান্ডে টেস্ট জয়ের কথা বললে লোকে আমাকে পাগল ভাবত':- মোমিনুল হক

'নিউজিল্যান্ডে টেস্ট জয়ের কথা বললে লোকে আমাকে পাগল ভাবত':- মোমিনুল হক

মুশফিকুর রহিম ও মোমিনুল হক (ছবি:এএনআই) (ANI)

মোমিনুল হক জানান, ‘ফল নিয়ে কিন্তু চিন্তা করিনি। এখন বললে হয়তো অনেকে বলবে লোকটা পাগল হয়ে গিয়েছে।’

শুভব্রত মুখার্জি: বুধবার কাকভোরে শীতের আমেজকে সঙ্গী করেই কিউয়িভূমে বাংলাদেশ সিনিয়র ক্রিকেট দলের বর্তমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন দলের বিরুদ্ধে এক ঐতিহাসিক জয়ের সাক্ষী থেকেছে এশিয়া উপমহাদেশের ক্রিকেট সমর্থকরা। এশিয় ক্রিকেটের ইতিহাসে স্বর্নাক্ষরে লেখা থাকবে ইবাদত হুসেনদের এই ঐতিহাসিক অ্যাচিভমেন্ট। মাউন্ট মঙ্গানুইতে কার্যত অসম্ভবকে সম্ভব করে নজিরগড়া জয় ছিনিয়ে নিয়ে সিরিজে ১-০ ফলে এগিয়ে গিয়েছে টাইগাররা। 

ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টের আগে আপাতত এই ঐতিহাসিক জয় উদযাপনে মেতে গোটা দেশ। এমন আবহেই ম্যাচ শেষে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন টাইগার অধিনায়ক মোমিনুল হক। তার অভিমত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের দেশের মাটিতে তিনি টেস্ট জয়ের কথা বললে সকলে তাকে পাগল বলে ভাবত।

প্রসঙ্গত ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল ,২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল, টেস্টে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকে হারানো এই সবগুলো জয় বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তবে মোমিনুল হকের কাছে এই সমস্ত অর্জনকে ছাপিয়ে গেছে মাউন্ট মঙ্গানুই টেস্ট জয়। তিনি মনে করেন, নিউজিল্যান্ডের মাটিতে এই জয় বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের শ্রেষ্ঠ অ্যাচিভমেন্ট ।

প্রসঙ্গত প্রথম টেস্টে মাউন্ট মঙ্গানুইতে বুধবার আট উইকেটের বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশ। সব সংস্করণ মিলিয়ে ৩২ ম্যাচ খেলার পরে কিউই মুলুকে এটাই বাংলাদেশের প্রথম জয়। টেস্টের ইতিহাসে ১৬ তম টেস্টে কিউয়িভূমে এসেছে এই জয়।

মোমিনুল হক জানান ‘হ্যাঁ, আমার কাছে তা-ই মনে হয় (শ্রেষ্ঠ অ্যাচিভমেন্ট)। আপনাদের (সাংবাদিকদের) সঙ্গে আমি একমত। পরিস্থিতি যেমন ছিল সেই অবস্থা থেকে এটা অনেক বড় জয় । নিউজিল্যান্ডের মতো কঠিন কন্ডিশনে এটা অনেক বড় অর্জন বলেই ধারণা।’

মাউন্ট মঙ্গানুইতে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ব্যাটিং-বোলিং দুই ক্ষেত্রেই আধিপত্য দেখিয়েছেন লিটন দাস-ইবাদত হোসেনরা। মোমিনুলের মতে, পরিস্থিতি অনুযায়ী খেলেছে তার দল। সকলে নিজেদের জায়গা থেকে সেরাটা দেয়ার চেষ্টা করেছে। ফলস্বরুপ এই জয় এসেছে। তিনি বলেন, ‘ফল নিয়ে কিন্তু চিন্তা করিনি। এখন বললে হয়তো অনেকে বলবে লোকটা পাগল হয়ে গিয়েছে। পরিস্থিতি অনুযায়ী যেন খেলতে পারি সেটাই ছিল লক্ষ্য। ব্যাটিংয়ের সময় লক্ষ্য ছিল লম্বা সময় ধরে খেলার। বোলিংয়ে একটা জায়গায় বল করা। সেটা করতে আমরা সফল হয়েছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মালদায় তৃণমূলের ‘‌শুদ্ধিকরণ’‌, মুখ্যমন্ত্রীর ছবি হাতে মানুষের দুয়ারে কাউন্সিলর স্ট্যান্ডার্ড ডিডাকশন বেড়েছে ফ্যামিলি পেনশনারদের, কত লাভ হবে প্রবীণ করদাতাদের একধাক্কায় 'হাওয়া' ১ ট্রিলিয়ন ডলার! ২০ মাসে সবচেয়ে বড় ধস মার্কিন শেয়ার বাজারে শিবলিঙ্গে নিবেদিত জল গ্রহণে সারে দুরারোগ্য ব্যাধি, কিন্তু আছে বিশেষ কিছু নিয়ম বোর্ড সভাপতির অপশাসন! আইসিসির দ্বারস্থ আমেরিকা ক্রিকেটের ডিরেক্টররা! ৯ মাস ঘোরার মতো সময় নেই, তাই ভারতের কোচ হতে চাননি! অবস্থান স্পষ্ট করলেন নেহরা সন্দেশখালিতে ‘‌একলব্য মডেল’‌ স্কুলের প্রস্তাব শমীকের, ইস্যু জিইয়ে রাখতে নয়া কৌশল ঢাকায় মৃত্যু এক হিন্দু ছাত্রীর, এখনও হিংসার বলি ২০১, আজ কেমন আছে বাংলাদেশ? ওটা প্রথম নয়, বিষ্ণোই গ্যাং আগেও আমাকে জখম করার চেষ্টা করেছে : সলমন খান শহরে পা রাখলেন মোহনবাগানের নতুন বিদেশি টম! বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা সমর্থকদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.