বাংলা নিউজ > ময়দান > ৮ মাসের শিশুর চিকিৎসার জন্য টোকিও অলিম্পিক্সে জেতা রুপোর পদক বিক্রি করে দিলেন পোলিশ জ্যাভেলিন থ্রোয়ার

৮ মাসের শিশুর চিকিৎসার জন্য টোকিও অলিম্পিক্সে জেতা রুপোর পদক বিক্রি করে দিলেন পোলিশ জ্যাভেলিন থ্রোয়ার

মারিয়া আন্দ্রেজিক। ছবি- রয়টার্স।

১ লক্ষ ২৫ হাজার মার্কিন ডলার দাম ওঠে মারিয়ার অলিম্পিক্স পদকের।

৮ মাসের শিশুর চিকিত্সার জন্য নিজের একমাত্র অলিম্পিক্স পদক বিক্রি করে দিলেন পোল্যান্ডের জ্যাভেলিন থ্রোয়ার মারিয়া আন্দ্রেজিক। টোকিও অলিম্পিক্সে মেয়েদের জ্যাভেলিন থ্রোয়ে রুপোর পদক জেতেন পোলিশ অ্যাথলিট। সেটি নিলামে তুলেই পোল মিলোসজেক নামক শিশুর হৃদযন্ত্রে অস্ত্রোপচারের জন্য অর্থ সংগ্রহ করেন তারকা জ্যাভেলিন থ্রোয়ার।

মারিয়া ২০১৬ রিও অলিম্পিক্সে মাত্র ২ সেন্টিমিটারের জন্য পদক জিততে পারেননি। ২০১৭ সালে কাঁধের চোটের জন্য খেলা থেকে দূরে সরে থাকতে হয় তাঁকে। ২০১৮ সালে বোন ক্যান্সারে আক্রান্ত হন তারকা অ্যাথলিট। শেষমেশ সুস্থ হয়ে ট্র্যাকে ফেরেন মারিয়া এবং টোকিও অলিম্পিক্সে ৬৪.৬১ মিটার দূরত্বে জ্যাভেলিন ছুঁড়ে রুপোর পদক গলায় ঝোলান।

মৃত্যুর সঙ্গে লড়াই করতে হয়েছে নিজেকে। তাই মারিয়া উপলব্ধি করেন পোলের জীবনের মূল্য। তিনি স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি মেডিক্যাল সেন্টারে চিকিত্সারত শিশুটির পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। হৃদযন্ত্রের জটিল রোগে আক্রান্ত শিশুটির অস্ত্রোপচারের জন্য ভারতীয় মুদ্রায় প্রায় ২ কোটি ৮৬ লক্ষ টাকা প্রয়োজন।

এমন বিপুল পরিমাণ অর্থ সংগ্রহের উদ্দেশ্যেই তহবিল গড়েন মারিয়া। ফেসবুকে নিজের অলিম্পিক্স মেডেল নিলামে তোলার কথা ঘোষণা করেন তিনি। পরে সোশ্যাল মিডিয়াতেই তিনি জানান যে, পোল্যান্ডের সুপার মার্কেট চেন জাবকা নিলাম থেকে ১ লক্ষ ২৫ হাজার মার্কিন ডলারের বিনিময়ে কিনে নিয়েছে তাঁর পদকটি।

যদিও ঘটনা নতুন মোড় নেয় পরক্ষণেই। জাবকা মারিয়ার অলিম্পিক্স পদকটি তাঁকে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং এই বিপুল পরিমাণ অর্থ অসুস্থ শিশুটির চিকিত্সার জন্য দান করার কথা জানিয়ে দেওয়া হয় তাদের তরফে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.