বাংলা নিউজ > ময়দান > ICC POTM: মার্চের সেরা ক্রিকেটারের দৌড়ে বাংলাদেশের শাকিব, জোর টক্কর দেবেন উইলিয়ামসন, খেতাব উঠবে কার হাতে?

ICC POTM: মার্চের সেরা ক্রিকেটারের দৌড়ে বাংলাদেশের শাকিব, জোর টক্কর দেবেন উইলিয়ামসন, খেতাব উঠবে কার হাতে?

কেন উইলিয়ামসন ও শাকিব আল হাসান। ছবি- টুইটার/গেটি।

প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করল ICC, দেখে নিন কারা রয়েছেন লড়াইয়ে।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের ব্যক্তিগত পারফর্ম্যান্সের সুবাদে আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হলেন কেন উইলিয়ামসন। মার্চ মাসের সেরা ক্রিকেটারের দৌড়ে কিউয়ি তারকাকে জোর টক্কর দেবেন বাংলাদেশের তারকা অল-রাউন্ডার শাকিব আল হাসান।

মার্চ মাস জুড়ে শাকিব বাংলাদেশের হয়ে বেশ কিছু সীমিত ওভারের ম্যাচে মাঠে নামেন। তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ২টি অর্ধশতরান-সহ ১৪১ রান করার পাশাপাশি সাকুল্যে ৬টি উইকেট দখল করেন।

পরে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ৩৮ রান করার পাশাপাশি ৩টি উইকেট দখল করেন তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে পরবর্তী ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজে শাকিব সংগ্রহ করেন ১টি অর্ধশতরান-সহ ১১০ রান ও ১টি উইকেট। আইরিশদের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-২০ সিরিজে ৬৪ রান করার পাশাপাশি ৫টি উইকেট পকেটে পোরেন শাকিব। একটি ম্যাচেই ৫টি উইকেট নেন তিনি।

আরও পড়ুন:- KKR vs RCB IPL 2023: আরসিবির বিরুদ্ধে মাঠে নেমেই 'সেঞ্চুরি' করবেন রাসেল, ইডেনেই দেড়শো ছোঁবেন নারিন

অন্যদিকে উইলিয়ামসন নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ১ ও অপরাজিত ১২১ রান সংগ্রহ করেন। তাঁর শতরানের সুবাদেই প্রথম টেস্টে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় নিউজিল্যান্ড। পরে সিংহলিদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের একটি ইনিংসে ব্যাট করে ২১৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন উইলিয়ামসন। ৩টি ইনিংসে ব্যাট করতে নেমে একটি সেঞ্চুরি ও ১টি ডাবল সেঞ্চুরি করা কিউয়ি তারকা যে খেতাব জন্য অন্যতম দাবিদার, সে বিষয়ে কোনও সন্দেহ নেই কারও মনে।

শাকিব ও উইলিয়ামসনের সঙ্গে মার্চের সেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন আমিরশাহির আসিফ খান, যিনি নেপালের বিরুদ্ধে মাত্র ৪১ বলে শতরান করার নজির গড়েন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে কম বলে সেঞ্চুরি করা ব্যাটসম্যানদের তালিকায় চার নম্বরে জায়গা করে নেন আসিফ।

আরও পড়ুন:- RR vs PBKS IPL 2023: পাডিক্কাল থাকতে অশ্বিন কেন ওপেনে? 'খামখেয়ালি' সিদ্ধান্তের কারণ জানালেন স্যামসন

শাকিব আল হাসান ইতিমধ্যেই একবার আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ-এর পুরস্কার জিতেছেন। তিনি ২০২১ সালের জুলাই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। সেদিক থেকে দ্বিতীয়বার এই পুরস্কার হাতে তোলার হাতছানি রয়েছে তাঁর সামনে। শাকিব ছাড়া বাংলাদেশের মুশফিকুর রহিম একবার এই কৃতিত্ব অর্জন করেন। যদিও উইলিয়ামসন এখনও একবারও মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার পাননি।

মেয়েদের বিভাগে মার্চের সেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন পাপুয়া নিউ গিনির সিবোনা জিমি ও রবিনা ওয়া। তাঁদের সঙ্গে টক্কর দেবেন রওয়ান্ডার হেনরিয়েট ইশিমউই।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.