বাংলা নিউজ > ময়দান > গায়ে কাঁটা দেওয়া ম্যাচ PSL-এ, রুদ্ধশ্বাস সুপার ওভারে পেশোয়ারকে জেতালেন ওয়াহাব রিয়াজ

গায়ে কাঁটা দেওয়া ম্যাচ PSL-এ, রুদ্ধশ্বাস সুপার ওভারে পেশোয়ারকে জেতালেন ওয়াহাব রিয়াজ

সুপার ওভারে জয় পেশোয়ার জালমির। ছবি- এএফপি (AFP)

ব্যর্থ আফ্রি-হাফিজের লড়াই, লাহোরকে হারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন শোয়েব মালিক। 

রুদ্ধশ্বাস সুপার ওভারে পেশোয়ার জালমিকে জেতালেন ক্যাপ্টেন ওয়াহাব রিয়াজ। পাকিস্তান সুপার লিগে ফের গায়ে কাঁটা দেওয়া রোমাঞ্চ উপভোগ করলেন ক্রিকেটপ্রেমীরা।

লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে টুর্নামেন্টের শেষ লিগ ম্যাচে পেশোয়ার জালমি ও লাহোর কালান্দার্স পরস্পরের মুখোমুখি হয়। টস জিতে পেশোয়ার শুরুতে ব্যাট করতে নামে। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫৮ রান তোলে।

শোয়েব মালিক দলের হয়ে সব থেকে বেশি ৩২ রান করেন। এছাড়া হজরতউল্লাহ জাজাই ২০, কামরান আকমল ১৮, হায়দার আলি ২৫ ও হুসেন তালাত অপরাজিত ১৭ রান করেন। খালিদ উসমান নট-আউট থাকেন ১৯ রান করে। ২৬ রানে ২টি উইকেট নেন ফাওয়াদ আহমেদ। ১টি করে উইকেট নেন শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ, মহম্মদ হাফিজ ও ডেভিড ওয়াইজ।

জবাবে ব্যাট করতে নেমে লাহোরও ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৫৮ রানে আটকে যায়। ম্যাচ টাই হওয়ায় নিষ্পত্তির জন্য তা সুপার ওভারে গড়ায়। মহম্মদ হাফিজ (৪৯) মাত্র ১ রানের জন্য হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। ক্যাপ্টেন শাহিন আফ্রিদি ৩৯ রান করে অপরাজিত থাকেন। ২৫ রান করেন কামরান গুলাম। ১৯ রান করেন সোহেল আখতার।

রিয়াজ ১৯ রানে ২টি উইকেট নেন। ৩০ রানে ২টি উইকেট নিয়েছেন আর্শাদ ইকবাল। ১টি করে উইকেট দখল করেন শোয়েব মালিক, খালিদ উসমান, মহম্মদ উমর ও আমদ বাট।

সুপার ওভারে প্রথমে ব্যাট করতে নেমে লাহোর ওয়াহাব রিয়াজের বলে মাত্র ৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়। ফখর জামান ও হ্যারি ব্রুককে কার্যত দাঁড় করিয়ে রাখেন রিয়াজ। ৬ বলে ওঠে যথাক্রমে ১, ০, ১, ০, ১ ও ২ রান। পালটা ব্যাট করতে নেমে অভিজ্ঞ শোয়েব মালিক শাহিন আফ্রিদির প্রথম ২ বলে জোড়া বাউন্ডারি মেরে পেশোয়ারের জয় নিশ্চিত করেন। ম্যাচের সেরা হয়েছেন রিয়াজ।

বন্ধ করুন