বাংলা নিউজ > ময়দান > PSL 7: চুক্তি নিয়ে মতবিরোধের জেরে ভেঙেছেন ঝাড়বাতি, ফকনারকে চিরতরে নির্বাসিত করল PCB
কোয়েট্টা গ্ল্যাডিয়েটার্সের জার্সিতে জেমস ফকনার। ছবি- টুইটার।

PSL 7: চুক্তি নিয়ে মতবিরোধের জেরে ভেঙেছেন ঝাড়বাতি, ফকনারকে চিরতরে নির্বাসিত করল PCB

  • এ মরশুমে কোয়েট্টা গ্ল্যাডিয়েটার্সের হয়ে জেমস ফকনার ছয়টি ম্যাচ খেলেছিলেন।

পিএসএল চলাকালীন মাঝপথেই টুর্নামেন্ট ছেড়ে শনিবার (১৯ ফেব্রুয়ারি) দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন জেমস ফকনার। কারণ হিসাবে সোশ্যাল মিডিয়ায় তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বিরুদ্ধে চুক্তি অনুযায়ী তাঁকে অর্থ না দেওয়ার অভিযোগ আনেন। এই অভিযোগের ভিত্তিতে এক ফকনারের দল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের সঙ্গে মিলে একটি যৌথ বিবৃতি প্রকাশ করেছে পিসিবি।

বিবৃতিতে দাবি করা একবার ফকনারকে টাকা দেওয়া হলেও, তিনি আবার টাকার দাবি করেন। পিসিবি বিবৃতিতে জানায়, ‘পিএসএলের সাত মরশুমে কোনো খেলোয়াড় পিসিবির বিরুদ্ধে চুক্তি অনুযায়ী টাকা না দেওয়ার অভিযোগ আনেননি। একবার তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেওয়া হলেও, ফকনার তাঁর অস্ট্রেলিয়ার অ্যাকাউন্টে আবার সমপরিমাণ অর্থ পাঠানোর দাবি করেন। এর ফলে তাঁকে দুইবার অর্থ দিতে হত। টাকা না পেলে ও শুক্রবার মুলতান সুলতানসের বিরুদ্ধে নিজের দলের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামতেও অস্বীকার।’

পিসিবির তরফে জানানো হয় আগেই ফকনারেরে এজেন্ট মারফৎ যুক্তরাজ্যের এক ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর দেওয়া হয়। তবে তাঁর মাসখানেক বাদে তাঁর এজেন্ট অস্ট্রেলিয়ার অন্য একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর দেন। এই ব্যবধানে পিসিবির তরফে ফকনারের চুক্তির ৭০ শতাংশ অর্থ আগের অ্যাকাউন্টেই পাঠিয়ে দেওয়া হয়েছিল। সেই টাকা ফেরত না পাওয়া পর্যন্ত ফকনারকে পুনরায় টাকা দেওয়া সম্ভব নয় বলে জানানো হয় বোর্ডের তরফে। তবে ফকনার অনড় থাকায় শুক্রবার তাঁর সঙ্গে বোর্ড আলোচনায় বসে। তাতে লাভের লাভ কিছুই হয়নি। ফকনার কোনোমতেই মাঠে নামতে তো চানইনি, বরং সত্ত্বর তাঁর দেশ ছাড়ার ব্যবস্থা করার দাবি জানান।

 শনিবার সকালে ফকনার হোটেল ছাড়ার আগে হোটেলের সম্পত্তিরও (ঝাড়বাতি) ক্ষতি করেন জানানো হয়েছে পিসিবির তরফে। ‘শনিবার ফকনার হোটেল ছাড়ার আগে হোটেলের সম্পত্তির ক্ষতি করেন এবং তাঁর জন্য হোটেল ম্যানেজমেন্টকে তার ক্ষতিপূরণও দিতে হয়। পিসিবি পরবর্তীকালে ইমিগ্রেশন আধিকারিকদের তরফে জানতে পারে বিমানবন্দরেও ফকনার খুব খারাপ ব্যবহার (গালিগালাজ) করেন। ফলে পিসিবি আর সমস্ত ফ্রাঞ্চাইজি মিলে সিদ্ধান্ত নিয়েছে ভবিষ্যতে পিএসএলে ফকনারকে আর ড্রাফট করা হবে না।’ বিবৃতিতে পাকিস্তান বোর্ডের তরফে জানানো হয়েছে।

বন্ধ করুন