বাংলা নিউজ > ময়দান > দ্রাবিড়কে দল চালনা করার শিক্ষা দিতে যেও না যেন, জাদেজার নিশানায় BCCI
শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচ ছিলেন রাহুল দ্রাবিড়। (ছবি:পিটিআই) (PTI)
শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচ ছিলেন রাহুল দ্রাবিড়। (ছবি:পিটিআই) (PTI)

দ্রাবিড়কে দল চালনা করার শিক্ষা দিতে যেও না যেন, জাদেজার নিশানায় BCCI

  • বুধবার সরকারিভাবে পরবর্তী কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ে নাম ঘোষণা করে ভারতীয় বোর্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতীয় কোচ হিসাবে রবি শাস্ত্রীর মেয়াদ ফুরিয়ে যাচ্ছে। পরর্বতী কোচ হিসাবে বুধবারই (৩ নভেম্বর) সরকারিভাবে রাহুল দ্রাবিড়ের নাম ঘোষণা করেছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেটের সবচেয়ে সফল ক্রিকেটার এবং অনুর্ধ্ব-১৯ ও ভারতীয় ‘এ’ দলের সঙ্গে কোচ হিসাবে দ্রাবিড়ের সাফল্যের পর তাঁকে সিনিয়ার দলের কোচ হিসাবে দেখার জন্য মুখিয়ে রয়েছেন সকলেই।

নিউজিল্যান্ডের ভারত সফর থেকে দলের দায়িত্ব নিতে চলেছেন দ্রাবিড়। সেই সিরিজের আগেই নতুন কোচকে নিজের মতো কাজ করতে দেওয়ার জন্য বিসিসিআইকে অনুরোধের সুরে বিঁধলেন অজয় জাদেজা। Cricbuzz-কে দেওয়া সাক্ষাৎকারে জাদেজা বলেন, ‘নিয়মানুবর্তিতা এবং ডেডিকেশনের জন্য যদি কাউকে অনুসরণ করতে হয়, তাহলে সেটা রাহুল দ্রাবিড়। কোচের মধ্যে অনেক গুন থাকাই দরকার, কিন্তু এ দু'টো সবচেয়ে আবশ্যক। ভারতের পরবর্তী অধিনায়ক দ্রাবিড় না (নির্বাচকরা) কে বাছাই করবে সেটা দেখা বেশ মজাদার হতে চলেছে। দ্রাবিড়কে নিয়ে আলাদা কিছু বলার থাকে না, তবে কেউ যদি ভারতীয় কোচ হয়, তাহলে তাঁর পরিকল্পনা অনুযায়ী না চললে গোটা বিষয়টাই বেকার হয়ে যায়। সেই পদ্ধতিতে তো যে কেউ কোচ হতে পারে।’

এখানেই কিন্তু ক্ষান্ত হননি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। খানিকটা কটাক্ষের সুরেই ভারতীয় বোর্ডকে দ্রাবিড়ের কাজে নাক না গলানোর পরামর্শও দেন জাদেজা। ‘রাহুল দ্রাবিড়ের মতো এতো বড় একজনকে যখন দায়িত্ব দেওয়াই হয়েছে, তখন অন্তত ওর ভবিষ্যৎ পরিকল্পনা অনুযায়ী চলা উচিত। এটা আমার বোর্ডের কাছে একান্ত অনুরোধ, ওকে ওর মতো কাজ করতে দেওয়া হোক। ওকে অনন্ত কী ভাবে দল চালনা করতে হবে, তার শিক্ষা দিতে যেন না যাওয়া হয়।’ মত তাঁর।

বন্ধ করুন