বাংলা নিউজ > ময়দান > রাহুল দ্রাবিড় ভারতীয় দলে স্থিতিশীলতা আনবেন, আত্মবিশ্বাসী হরভজন সিং
রাহুল দ্রাবিড়ের ভূমিকা নিয়ে হরভজন সিং-এর বিশ্লেষণ (ছবি:টুইটার)
রাহুল দ্রাবিড়ের ভূমিকা নিয়ে হরভজন সিং-এর বিশ্লেষণ (ছবি:টুইটার)

রাহুল দ্রাবিড় ভারতীয় দলে স্থিতিশীলতা আনবেন, আত্মবিশ্বাসী হরভজন সিং

  • হরভজন সিং নিশ্চিত বিরাট কোহলি ও রোহিত শর্মার সাথে দলকে স্থিতিশীলতা দেবেন রাহুল দ্রাবিড়। ভাজ্জি মনে করেন তাদের একসঙ্গে কাজ করা উচিত এবং ভারতীয় ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়া উচিত।

এখনও বাইশ গজে ভরসার আরেক নাম টিম ইন্ডিয়ার নবনিযুক্ত কোচ রাহুল দ্রাবিড়। তিনি যখন একজন খেলোয়াড় হিসেবে খেলতেন, তখন ভারতীয় সমর্থকরা এবং দল তাকে বিশ্বাস করত। তাঁর কাঁধে ভর করে বহু সংকট থেকে বেরিয়ে আসত টিম ইন্ডিয়া। এখন যেহেতু দ্রাবিড় কোচ, প্রাক্তন স্পিন বোলার হরভজন সিং মনে করেন দলে স্থিতিশীলতা আনতে তার উপর আস্থা রাখা যেতেই পারে। হরভজন সিং আরও বলেছিলেন যে বিরাট কোহলি এবং রোহিত শর্মার সাথে দ্রাবিড় ভারতীয় ক্রিকেটকে অনেক এগিয়ে নিয়ে যাবেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জয়ের মাধ্যমে দ্রাবিড় তার কর্মজীবন শুরু করেছেন, তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন কিউইদের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয় করা তাঁর কাছে একটি চ্যালেঞ্জিং কাজ হবে।

৪১ বছর বয়সী ভাজ্জি ক্রিকেট সম্প্রচারকারী চ্যানেলের একটি শোতে আলোচনা করছিলেন। সেই সময় তিনি বলেন, ‘দেখুন, নতুন কম্বিনেশন করতে একটু সময় লাগে। রাহুল দ্রাবিড় যখন নতুন পদ্ধতিতে দলে আসবেন, আমি নিশ্চিত তিনি বিরাট কোহলি, রোহিত শর্মার সাথে দলকে স্থিতিশীলতা দেবেন। আমি মনে করি তাদের একসঙ্গে কাজ করা উচিত এবং ভারতীয় ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়া উচিত।’ 

হরভজন সিং আরও বলেছেন, ‘দলের মধ্যে স্থিতিশীলতা আনতে দ্রাবিড় খেলোয়াড়দের ভালো সুযোগ দেবেন এবং তাদের সঙ্গে কোনো অন্যায় আচরণ করা হবে না।’ এছাড়াও, তাদের যথাযথ সুযোগ দেওয়া হবে। ভাজ্জি বলেছেন যে খেলোয়াড়রা দল থেকে বাদ পড়ার আগে যথেষ্ট সুযোগ পাবে এবং যখন তাদের দল থেকে বাদ দেওয়া হবে, তখন পুরো কারণ জানানো হবে। দ্রাবিড়ের কাজের ধরন দলে স্থিতিশীলতা আনবে। বৃহস্পতিবার থেকে দ্রাবিড়ের কোচিংয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া। প্রথম টেস্টে পাওয়া যাবে না নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে। কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে বিশ্রামে রয়েছেন, যদিও এই টেস্ট সিরিজে তিনি আবারও মুম্বই টেস্ট থেকে দলের নেতৃত্বের দায়িত্ব নেবেন।

বন্ধ করুন