বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: ৮ নম্বরে নেমে ডাবল সেঞ্চুরি হাতছাড়া শাহবাজের, ৯০০-র দোরগোড়ায় থামল ঝাড়খণ্ড

Ranji Trophy: ৮ নম্বরে নেমে ডাবল সেঞ্চুরি হাতছাড়া শাহবাজের, ৯০০-র দোরগোড়ায় থামল ঝাড়খণ্ড

দ্বিশতরান হাতছাড়া নদিমের। ছবি- বিসিসিআই।

সঙ্গীর অভাবে শতরান হল না ১১ নম্বর ব্যাটসম্যান রাহুলের, রঞ্জির ইতিহাসে নিজেদের সর্বোচ্চ দলগত ইনিংস গড়লেন সৌরভ তিওয়ারিরা।

সুযোগ ছিল রঞ্জি ট্রফির ইতিহাসে সব থেকে বেশি রানের দলগত ইনিংস গড়ার। তবে ইডেনে রেকর্ডের খুব কাছে এসেও থেমে যেতে হয় ঝাড়খণ্ডকে। যদিও রঞ্জিতে নিজেদের সর্বোচ্চ দলগত রানের ইনিংস গড়ে ফেলেন সৌরভ তিওয়ারিরা।

নাগাল্যান্ডের বিরুদ্ধে রঞ্জির প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম ইনিংসে ঝাড়খণ্ড অল-আউট হয় ৮৮০ রানে। নিশ্চিত ডাবল সেঞ্চুরি হাতছাড়া করেন শাহবাজ নদিম। সঙ্গীর অভাবে শতরান করা হল না এগারো নম্বর ব্যাটসম্যান রাহুল শুক্লার।

ম্যাচের দ্বিতীয় দিনের শেষে ঝাড়খণ্ড তাদের প্রথম ইনিংসে ৯ উইকেটের বিনিময়ে ৭৬৯ রান তুলেছিল। শাহবাজ নদিম ১২৩ ও রাহুল ২৯ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে নদিম টপকে যান ব্যক্তিগত দেড়শো রানের গণ্ডি। রাহুল পূর্ণ করেন হাফ-সেঞ্চুরি। শেষে ২২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩০৪ বলে ১৭৭ রান করে আউট হন নদিম। রাহুল ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ১৪৯ বলে ৮৫ রান করে অপরাজিত থাকেন।

রঞ্জি ট্রফির ইতিহাসে এটি চতুর্থ সর্বোচ্চ দলগত ইনিংস। রঞ্জিতে সব থেকে বেশি রানের দলগত ইনিংসের রেকর্ড রয়েছে হায়দরাবাদের নামে। ১৯৯৩-৯৪ মরশুমে অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ৬ উইকেটে ৯৪৪ রান সংগ্রহ করেছিল হায়দরাবাদ। এছাড়া ১৯৮৮-৮৯ মরশুমে গোয়ার বিরুদ্ধে তামিলনাড়ু ৬ উইকেটে ৯১২ রান তুলেছিল। ১৯৪৫-৪৬ মরশুমে কর্নাটকের বিরুদ্ধে মধ্যপ্রদেশ তোলে ৮ উইকেটে ৯১২ রান।

ঝাড়খণ্ডের হয়ে প্রথম ইনিংসে কুমার কুশাগ্র ২৬৬, শাহবাজ নদিম ১৭৭, বিরাট সিং ১০৭, রাহুল শুক্লা অপরাজিত ৮৫, কুমার সূরজ ৬৬, অনুকূল রায় ৫৯, উত্কর্ষ সিং ৩৬ ও সৌরভ তিওয়ারি ২৯ রান করেন। নাগাল্যান্ডের হয়ে লেমতার ৪টি ও কেঁসে ৩টি উইকেট নেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘শাসকদলের হয়ে’ কাজের অভিযোগ অধীরের, মুর্শিদাবাদের ডিআইজিকে সরাল নির্বাচন কমিশন ইডেনে ঝড় তুলে ছক্কায় সেরা পুরান, টপকালেন রিয়ানকে, সেরা দশে রয়েছেন রোহিত-কোহলি ‘‌কোথায় গেল ৩ হাজার কোটি টাকা ফেরতের গ্যারান্টি?’‌ প্রশ্ন শশী পাঁজার শাহজাহানদের বিরুদ্ধে CBIএর ই-মেইল আইডে জমা পড়ল বস্তা বস্তা অভিযোগ 'নিষিদ্ধ' চিনা সংস্থার সাথে হাত মেলাল মলদ্বীপ, বেজিং প্রেমে এ কী করছেন মুইজ্জু? পাহাড় কেটে বসেছে লাইন, বাংলা থেকে সিকিমের পথে কোন কোন স্টেশন দিয়ে যাবে ট্রেন? শর্ত আরোপ করে হাওড়ায় পুরনো পথেই রাম নবমীর মিছিলের অনুমতি আদালতের জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি রোম্যান্সে গদগদ, বিয়ের দিন কৃতিকে কবিতা পড়ে শোনান পুলকিত! দেখুন ভিডিয়ো ছেলেরা পাত্তাই পায় না কার কাছে মনের কথার সেটে!দ্রোণ বললেন 'মাইক্রোস্কোপ দিয়ে…'

Latest IPL News

জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.