বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: রঞ্জির সেরা অল-রাউন্ডারের দৌড়ে সবার আগে বাংলার ট্র্যাজিক হিরো শাহবাজ আহমেদ
ব্যাটে-বলে সফল শাহবাজ। ছবি- সিএবি।

Ranji Trophy: রঞ্জির সেরা অল-রাউন্ডারের দৌড়ে সবার আগে বাংলার ট্র্যাজিক হিরো শাহবাজ আহমেদ

  • এবারের রঞ্জিতে বাংলার হয়ে সব থেকে বেশি রান করার পাশাপাশি যুগ্মভাবে সব থেকে বেশি উইকেটও নিয়েছেন শাহবাজ।

চলতি রঞ্জি ট্রফির সেরা অল-রাউন্ডার হওয়ার দৌড়ে প্রথম সারিতে রয়েছেন শাহবাজ আহমেদ। গ্রুপ লিগ থেকে প্রতি ম্যাচেই বাংলার পারফর্ম্যান্স গুরুত্বপূর্ণ অবদান রাখেন শাহবাজ। বাংলাকে সেমিফাইনালে তোলার পিছনে সব থেকে বড় অবদান রাখেন তিনিই।

সেমিফাইনালেও ব্যাটে-বলে দুর্দান্ত লড়াই চালান শাহবাজ। তবে বাংলা মধ্যপ্রদেশের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ায় ট্র্যাজিক হিরো হয়েই থেকে যেতে হয় তারকা অল-রাউন্ডারকে।

তবে রান ও সার্বিক উইকেট সংখ্যার নিরিখে শাহবাজ টুর্নামেন্টের সেরা অল-রাউন্ডারের স্বীকৃতি পেতেই পারেন। অন্তত পরিসংখ্যানেরে নিরিখে তিনিই রয়েছেন সবার আগে।

আরও পড়ুন:- Ranji Trophy: অবাক করা পরিসংখ্যান, চলতি রঞ্জি ট্রফিতে সব থেকে বেশি উইকেট নেওয়া ৬ বোলারের ৫ জনই বাঁ-হাতি স্পিনার

শাহবাজ ফাইনালের আগে পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় যুগ্মভাবে পাঁচ নম্বরে রয়েছেন। তিনি ৫ ম্যাচে ২০টি উইকেট নিয়েছেন। সব থেকে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় তিনি অবস্থান করছেন সাত নম্বরে। ব্যাট হাতে ৬০.২৫ গড়ে তিনি বাংলার হয়ে সব থেকে বেশি ৪৮২ রান করেছেন। সেঞ্চুরি করেছে ১টি, হাফ-সেঞ্চুরি করেছেন ৩টি। এবছর রঞ্জিতে মুকেশ কুমারের সঙ্গে বাংলার হয়ে যুগ্মভাবে সব থেকে বেশি উইকেটও নিয়েছেন তিনি।

আরও পড়ুন:- Ranji Trophy: বাংলার কোয়ার্টার ও সেমিফাইনালের ব্যাটিংয়ে আকাশ-পাতাল তফাৎ, পাশাপাশি দেখে নিন ফারাক কতটা

রঞ্জি ট্রফি ২০২২-এ শাহবাজ আহমেদের পারফর্ম্যান্স:-

প্রতিপক্ষব্যাটিংবোলিং
বরোদা২০ ও অপরাজিত ৭১ (৯১)৩০/১ ও ৩৯/১ (৬৯/২)
হায়দরাবাদ৪০ ও ৫১ (৯১)২১/১ ও ৪১/৩ (৬২/৪)
চণ্ডীগড়৬ ও ৩২ (৩৮)৩৪/১ ও ৬১/১ (৯৫/২)
ঝাড়খণ্ড (কোয়ার্টার ফাইনাল)৭৮ ও ৪৬ (১২৪)৫১/৪
মধ্যপ্রদেশ (সেমিফাইনাল)১১৬ ও অপরাজিত ২২ (১৩৮)৮৬/৩ ও ৭৯/৫ (১৬৫/৮)

চলতি রঞ্জি ট্রফিতে সার্বিকভাবে সর্বোচ্চ রান সংগ্রহকারী ও সর্বাধিক উইকেটশিকারিদের তালিকায় এমন সমান দাপট দেখাতে পারেননি আর কেউ।

বন্ধ করুন