বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: ব্যর্থ যুবরাজ সিং, ভাগ্য সঙ্গ না দেওয়ায় যশের মতো রঞ্জি অভিষেকে সেঞ্চুরি হল না যুব বিশ্বকাপজয়ী নিশান্তের

Ranji Trophy: ব্যর্থ যুবরাজ সিং, ভাগ্য সঙ্গ না দেওয়ায় যশের মতো রঞ্জি অভিষেকে সেঞ্চুরি হল না যুব বিশ্বকাপজয়ী নিশান্তের

নিশান্ত সিন্ধু। ছবি- টুইটার।

যশ ধুলের মতো প্রথম শ্রেণীর ক্রিকেটে আত্মপ্রকাশেই শতরান করার সুযোগ ছিল যুব বিশ্বকাপজয়ী ভারতীয় দলের আরও এক তারকা নিশান্ত সিন্ধুর সামনে।

যশ ধুল, রাজ বাওয়াদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালিয়েছেন যুব বিশ্বকাপে। যশ ও রশিদের অনুপস্থিতিতে ভারতীয় দলকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নেতৃত্বও দিয়েছেন। বিশ্বচ্যাম্পিয়ন দলের আরও এক তারকা নিশান্ত সিন্ধুর যশ ও বাওয়ার সঙ্গে একই দিনে প্রথম শ্রেণীর ক্রিকেটে হাতেখড়ি হয়।

যশ ধুল রঞ্জি অভিষেকেই সেঞ্চুরি করেছেন। তাঁর মতোই রঞ্জি কেরিয়ারের শুরুতেই ব্যক্তিগত শতরান করার সুযোগ ছিল সিন্ধুর সামনে। তবে ভাগ্য সঙ্গ না দেওয়ায় সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে যেতে হয় নিশান্তকে।

দিল্লিতে রঞ্জির এলিট এফ-গ্রুপের ম্যাচে ত্রিপুরার বিরুদ্ধে মাঠে নামে হরিয়ানা। এই ম্যাচেই হরিয়ানার হয়ে রঞ্জি অভিষেক হয় যুব বিশ্বকাপজয়ী নিশান্তের। প্রথম ইনিংসে ৯৩ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন নিশান্ত। দল অল-আউট হয়ে যাওয়ায় সেঞ্চুরি করা হয়নি তাঁর। ১৩৯ বলের ইনিংস সিন্ধু ১০টি চার ও ১টি ছক্কা মারেন।

যদিও প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন নিশান্তের সঙ্গে হরিয়ানার হয়ে প্রথম রঞ্জি ম্যাচ খেলতে নামা যুবরাজ সিং। তিনি ১৬ রান করে আউট হন। হরিয়ানা প্রথম ইনিংসে ৫৫৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। জবাবে ব্যাট করতে নেমে ত্রিপুরা প্রথম দিনের শেষে ১ উইকেট হারিয়ে ৫৬ রান তুলেছে।

বন্ধ করুন