বাংলা নিউজ > ময়দান > কাবুল বিমানবন্দরে ভয়াবহ জঙ্গিহানা, T20 Blast-এ দলকে সেমিফাইনালে তুলেই আফগান জনগণের জন্য করুণ আর্জি রশিদ খানের
সাসেক্সের হয়ে ম্যাচ জিতিয়ে রশিদ খান। ছবি- টুইটার (@SussexCCC)।
সাসেক্সের হয়ে ম্যাচ জিতিয়ে রশিদ খান। ছবি- টুইটার (@SussexCCC)।

কাবুল বিমানবন্দরে ভয়াবহ জঙ্গিহানা, T20 Blast-এ দলকে সেমিফাইনালে তুলেই আফগান জনগণের জন্য করুণ আর্জি রশিদ খানের

  • বৃহস্পতিবার বিমানবন্দরে বিস্ফোরণের জেরে প্রাণ হারিয়েছেন ৬০ জন আফগানসহ ১৩ জন মার্কিন সেনা।

বৃহস্পতিবার (২৬ অগস্ট) জোড়া বিস্ফোরণে কেঁপে উঠে কাবুল বিমানবন্দর। তালিবানি শাসনে জেরবার আফগানদের দেশ ছাড়ার হিড়িকের মধ্যেই বিমানবন্দরে বিস্ফোরণের জেরে প্রাণ হারিয়েছেন ৬০ জন আফগানসহ ১৩ জন মার্কিন সেনা। ইতিমধ্যেই ঘটনার দায় স্বীকার করে নিয়েছে আইএস-খোরাসান।

এরপরেই সোশ্যাল মিডিয়ায় নিজের পোস্টে আফগান জনগণের হত্যা লীলায় শোক প্রকাশ করে মৃত্যু মিছিল বন্ধ করার আবেদন জানান প্রখ্যাত ক্রিকেটার রশিদ খান। তিনি নিজের পোস্টে লেখেন, ‘আবারও রক্তাক্ত হচ্ছে কাবুল। দয়া করে আফগানদের হত্যা করা বন্ধ করুন।’

দেশে তালিবানি শাসন কায়েম হওয়ার পর থেকেই অশান্ত আফগানিস্তান। বিভিন্ন সময়ে নিজের ভঙ্গিমায় দেশ হওয়া কার্যকলাপের প্রতিবাদ জানিয়েছেন তারকা ক্রিকেটার রশিদ। বর্তমানে তিনি বিলেতে ক্রিকেট খেলতে ব্যস্ত। তবে দেশের পরিস্থিতিতে উদ্বিগ্ন রশিদ।

এসবের মধ্যেই প্রবল আবেগের মাঝে ক্রিকেটার রশিদ সম্ভবত নিজের সেরাটা দিয়ে আফগান জনগণের মুখে সামান্য হাসি ফোটানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইংল্যান্ডের ঘরোয়া বিশ ওভারের লিগ টি-টোয়েন্টি ব্লাস্টে ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে নিজের দল সাসেক্সকে সেমিফাইনালে তুলেছেন রশিদ।

বল হাতে নির্ধারিত চার ওভারে ২৫ রান দিয়ে এক উইকেট নেওয়ার পাশপাশি ব্যাট হাতেও  ঝড় তুলেছেন এই ২ বছর বয়সী তারকা ক্রিকেটের। মাত্র নয় বলেই ২৭ রানের দুরন্ত ইনিংস খেলেছেন তিনি। তবে লিগে এখনও ক্রিকেট খেলা চালিয়ে গেলেও আন্তর্জাতিক পর্যায়ে তালিবানি শাসন প্রতিষ্ঠার পর কিন্তু ঘোরতর অনিশ্চিত আফগানিস্তান ক্রিকেটের ভবিষ্যত। যদি দেশের ক্রিকেট বোর্ডের মতে ক্রিকেটপ্রেমী তালিবানের শাসনে রশিদদের কোন সমস্যা হবে না। তাও আশঙ্কা থেকেই যায়।

বন্ধ করুন