বাংলা নিউজ > ময়দান > Ravi Shastri on not winning World Cup: একজনের জন্যই ‘২ বিশ্বকাপ হাতছাড়া ভারতের, ওর বিকল্প নেই', আক্ষেপ শাস্ত্রীর

Ravi Shastri on not winning World Cup: একজনের জন্যই ‘২ বিশ্বকাপ হাতছাড়া ভারতের, ওর বিকল্প নেই', আক্ষেপ শাস্ত্রীর

রবি শাস্ত্রী। (ফাইল ছবি, সৌজন্যে ICC)

Ravi Shastri on not winning World Cup: সার্বিকভাবে দল ভালো ছিল। কিন্তু একজনের জন্য দুটি বিশ্বকাপ হাতছাড়া হয়েছিল। দাবি করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী।

দল দুর্দান্ত ছিল। কিন্তু চোটের জন্য হার্দিক পান্ডিয়া ছন্দে না থাকায় ভারতের বিশ্বকাপ স্বপ্ন ভেঙে গিয়েছিল। দু-দু'বার বিশ্বকাপ হাতছাড়া হয়েছিল ভারতের। এমনই মন্তব্য করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী।

ফ্যানকোডে ভারতীয় দলের প্রাক্তন হেডস্যার জানান, বরাবরই তিনি এমন খেলোয়াড় চাইতেন, যিনি প্রথম ছয়ে ব্যাট করতে পারবেন, আবার বলও করতে পারবেন। সেই কাজটার জন্য ভারতীয় দলের হার্দিক ‘অস্ত্র’ ছিল। কিন্তু ভারতের তারকা অল-রাউন্ডার চোট পাওয়ায় সব পরিকল্পনা ভেস্তে গিয়েছিল। হার্দিকের পরিবর্ত হিসেবে খেলার জন্য ভারতের হাতে সেই অর্থে বিশেষজ্ঞ কোনও অল-রাউন্ডার ছিলেন না।

আরও পড়ুন: 'স্যার, প্লিজ আমায় বিশ্বকাপটা উতরে দিন', ফিট থাকতে কাকুতি-মিনতি করেছিলেন হার্দিক

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন হেড কোচ বলেন, ‘আমি সবসময় এমন একজনকে চাইতাম যে প্রথম ছয়ে থাকবে এবং বল করতে পারবে।  হার্দিক চোট পাওয়ায় বড়সড় সমস্যা তৈরি হয়েছিল। তার জেরে ভারত ধাক্কা খেয়েছিল। দুটি বিশ্বকাপ হাতছাড়া হয়েছিল। কারণ আমাদের হাতে কেউ ছিল না যে প্রথম ছয়ে ব্যাট করবে, আবার বলও করবে। যেটা বড়সড় চিন্তার ছিল। আমরা নির্বাচকদের কাউকে খোঁজার জন্য বলেছিলাম। কিন্তু, কে আছে?’

উল্লেখ্য, ২০১৮ সালে এশিয়া কাপের সময় পিঠে চোট পেয়েছিলেন হার্দিক। তিন বছর সেই চোটে ভুগেছিলেন ভারতীয় তারকা। ছন্দে ছিলেন না ২০১৯ সালের ৫০ ওভারের বিশ্বকাপ এবং গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে। তবে এবারের আইপিএল থেকে দুর্দান্ত ছন্দে ফিরেছেন হার্দিক।

বন্ধ করুন