বাংলা নিউজ > ময়দান > অশ্বিনের ক্যারম বলে কুপোকাত মারকুটে ফিলিপস, আউট হয়ে ফিরলেন প্যাভিলিয়নে
রবিচন্দ্রন অশ্বিন।
রবিচন্দ্রন অশ্বিন।

অশ্বিনের ক্যারম বলে কুপোকাত মারকুটে ফিলিপস, আউট হয়ে ফিরলেন প্যাভিলিয়নে

  • নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করে এদিন ২০ ওভারে ১৬৪ রান করতে সমর্থ হয়। কিউয়িদের হয়ে ব্যাট হাতে ভাল খেলেন মার্টিন গাপ্তিল এবং নবাগত মার্ক চ্যাপম্যান। গাপ্তিল ৪২ বলে ৭০ রান করেন। চ্যাপম্যান ৫০ বলে ৬৩ রান করেন।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছে নিউজিল্যান্ডকে। বিশ্বকাপ শেষ হওয়ার পরেই ভারতের মাটিতে টি-২০ সিরিজ এবং টেস্ট সিরিজ খেলার লক্ষ্যে এসেছেন কিউয়িরা। বুধবার প্রথম টি-২০ ম্যাচে জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই দল। এ দিন প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড দল। সেখানেই ভারতীয় বোলার রবিচন্দ্রন অশ্বিনের বল বুঝতে না পেরে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান মারকুটে কিউয়ি ব্যাটার গ্লেন ফিলিপস।

নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করে এদিন ২০ ওভারে ১৬৪ রান করতে সমর্থ হয়। কিউয়িদের হয়ে ব্যাট হাতে ভাল খেলেন মার্টিন গাপ্তিল এবং নবাগত মার্ক চ্যাপম্যান। গাপ্তিল ৪২ বলে ৭০ রান করেন। চ্যাপম্যান ৫০ বলে ৬৩ রান করেন। উল্লেখ্য এদিন দ্বিতীয় উইকেটে চ্যাপম্যান এবং গাপ্তিল ১০৯ রান করেন। তার পরেই এক ওভারে কয়েক বলের ব্যবধানে পরপর দু'টি উইকেট নিয়ে ম্যাচে ভারতকে ফেরান অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

এ দিন ৪ ওভার বল করে মাত্র ২৩ রান দিয়ে দু'টি উইকেট তুলে নেন তিনি। অশ্বিনের এক ওভারে প্রথমে চ্যাপম্যান বোল্ড হয়ে যাওয়ার ৩ বল পরেই কোন রান না করে প্যাভিলিয়নে ফিরে যান ফিলিপস। অশ্বিনের ক্যারম বলকে বুঝতেই পারেননি তিনি। ব্যাকফুটে গিয়ে বলটি খেলার চেষ্টা করেছিলেন। কিন্তু সামলাতে না পেরে এলবিডব্লিউ আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি।

বন্ধ করুন