বাংলা নিউজ > ময়দান > ভারতের হয়ে সর্বোচ্চ স্ট্রাইকরেটের নজির গড়েও দলকে জেতাতে পারলেন না রিচা ঘোষ

ভারতের হয়ে সর্বোচ্চ স্ট্রাইকরেটের নজির গড়েও দলকে জেতাতে পারলেন না রিচা ঘোষ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রিচা ঘোষ (ছবি-আইসিসি টুইটার)

ভারতের এদিনের ইনিংসে রিচা ঘোষ একটি ঝোড়ো ইনিংস খেলেন। মাত্র ১৯ বলে খেলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। ভারত এই ম্যাচ জিততে না পারলেও রিচার ঘোষের এদিনের ইনিংস অবশ্য ইতিহাসের পাতায় আলাদা জায়গা করে নিয়েছে। এদিন ব্র্যাবোর্ন স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২১০.৫২ স্ট্রাইক রেটে মাত্র ১৯ বলে অপরাজিত ৪০ রান করেন রিচা ঘোষ।

রিচা ঘোষের ঝোড়ো ইনিংস টিম ইন্ডিয়ার কাজ এল না। ভারত বনাম অস্ট্রেলিয়ার চতুর্থ টি-টোয়েন্টিতে হেরে সিরিজ হারল টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়া চতুর্থ টি-টোয়েন্টিতে ভারতকে ৭ রানে হারিয়ে ৫ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে গিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের পকেটে তুলল। টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্য়াট করতে পাঠিয়েছিল ভারত। প্রথমে ব্যাট করে ভারতের সামনে ম্যাচ জিততে ১৮৯ রানের টার্গেট তৈরি করেছিল ভারত। কিন্তু ভারত এই লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয় ভারত। হরমনপ্রীত কউররা নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৮১ রান তোলে।

আরও পড়ুন… স্পেনকে হারিয়ে FIH নেশনস কাপ জিতল ভারতীয় মহিলা হকি দল, বিশেষ পুরস্কার ঘোষণা করল হকি ইন্ডিয়া

ভারতের এদিনের ইনিংসে রিচা ঘোষ একটি ঝড়ো ইনিংস খেলেন। মাত্র ১৯ বলে খেলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। ভারত এই ম্যাচ জিততে না পারলেও রিচার ঘোষের এদিনের ইনিংস অবশ্য ইতিহাসের পাতায় আলাদা জায়গা করে নিয়েছে। এদিন ব্র্যাবোর্ন স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২১০.৫২ স্ট্রাইক রেটে মাত্র ১৯ বলে অপরাজিত ৪০ রান করেন রিচা ঘোষ। মহিলাদের টি-টোয়েন্টি ইনিংসে কোনও ভারতীয় কখনও এত বেশি স্ট্রাইক রেটে এতটা বেশি রান করেননি।

তবে রিচা ঘোষের এই ইনিংস সত্ত্বেও, ভারতকে সাত রানে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল এবং সিরিজও হারতে হয়েছিল। ভারত ৫ উইকেট হারিয়ে ১৮১ রান করে। অধিনায়ক হরমনপ্রীত কউরও ৩০ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। ১৮৯ রানের টার্গেট তেমন বড় না হলেও ভারতের টপ অর্ডার আবারও ব্যর্থ হয়। মন্ধানা, শেফালি ও জেমিমা কেউই বড় ইনিংস খেলতে পারেননি। এই কারণেই হরমনপ্রীত কউর, রিচা ঘোষ এবং দেবিকা বৈদ্যকে ভালো ইনিংস সত্ত্বেও হারের মুখে পড়তে হয়েছিল।

আরও পড়ুন… Pro Kabaddi 2022: পুনেরি পল্টনকে হারিয়ে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন অভিষেক বচ্চনের জয়পুর পিঙ্ক প্যান্থার্স

এই পুরো সিরিজে টিম ইন্ডিয়ার বোলিং একেবারেই হতাশাজনক। ভারতের বোলাররা উইকেট নিতে এবং রান রেট নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। বোলিং সাপোর্ট দিলে এই সিরিজটা ভারতের নামেই থাকত।এই সিরিজে যদি কোনও ভারতীয় খেলোয়াড় তার পারফরম্যান্স দিয়ে সবচেয়ে বেশি মুগ্ধ করে থাকেন তবে তিনি হলেন রিচা ঘোষ। সিরিজের সব ম্যাচেই ঝড়ো ইনিংস খেলে নিজেকে একজন অসাধারণ পাওয়ার হিটার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন রিচা ঘোষ। মহিলা ক্রিকেট দলের পরবর্তী মহেন্দ্র সিং ধোনি হতে পারেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কোভিডের কারণে কি ভারতীয়দের গড় আয়ু ২.৬ বছর করে কমে গিয়েছে? কী বলছে কেন্দ্র Sri Lanka Women বনাম Bangladesh Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রবিতে ভারী বৃষ্টি ২ জেলায়, সোমে ৭টিতে, কদিন এরকম থাকবে বাংলায়? ঝড় হবে ৬০ কিমিতে আকাশ-ইশার বিয়েতে যেতে দেননি করিনা!ললিতাকে অনন্তের বিয়েতে যেতে ছুটি দেন রামচরণ মাতৃবিয়োগের পর কেমন করে আগলে রাখছেন নতুন বউ কৌশম্বিকে? জানালেন স্বামী আদৃত গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা চন্দ্র দিবস! কেন পালিত হয় এই দিনটি, জানেন না বেশির ভাগই 'আমরা তো ভগবানের দূত', জানালেন CPR দিয়ে রোগীর প্রাণ বাঁচানো চিকিৎসক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.