বাংলা নিউজ > ময়দান > ‘এমএস ধোনি কি স্লেজিং করাকে সমর্থন করেন?’, অনুরাগীর প্রশ্নের জবাবে অকপট উথাপ্পা
মহেন্দ্র সিং ধোনি ও রবিন উথাপ্পা। ছবি-গেটি ইমেজেস।
মহেন্দ্র সিং ধোনি ও রবিন উথাপ্পা। ছবি-গেটি ইমেজেস।

‘এমএস ধোনি কি স্লেজিং করাকে সমর্থন করেন?’, অনুরাগীর প্রশ্নের জবাবে অকপট উথাপ্পা

  • ধোনির অধীনে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন রবিন উথাপ্পা। 

শান্তশিষ্ট স্বভাবের মহেন্দ্র সিং ধোনিকে লোকে ‘ক্যাপ্টেন কুল’ হিসাবেই চেনেন। যে কোন চাপের পরিস্থিতি সামলাতে তাঁর জুড়ি মেলা ভার। কিন্তু বর্তমান ক্রিকেটে ব্যাট বলের পাশাপাশি মাঠে সমানভাবে মুখের লড়াইটাও চলে। আপাত অর্থে শান্ত দেখালে এ দিকেও যে মাহি পিছিয়ে নেই, তা সাম্প্রতিক এক সাক্ষাৎকারে স্পষ্ট করে দেন তাঁর চেন্নাই সুপার কিংস ফ্রাঞ্চাইজির সতীর্থ রবিন উথাপ্পা।

ধোনির অধীনে ২০০৭ বিশ্বকাপ জয়ের পাশাপাশি ২০০৮ সালে অস্ট্রেলিয়ায় বিখ্যাত ত্রিদেশীয় সিরিজ জয়েরও অংশ ছিলেন উথাপ্পা। Wake Up with Sorabh নামক এক ইউটিউব শো'য়ে উথাপ্পা প্রাক্তন ভারতীয় অধিনায়কের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিচ্ছিলেন। ঠিক তখনই এক সমর্থক তাঁর কাছে স্লেজিংয়ের বিষয়ে ধোনির প্রতিক্রিয়া জানতে চান। জবাবে এসব ক্ষেত্রে ধোনির চতুরতার কথাই মনে করিয়ে দেন উথাপ্পা।

তিনি বলেন, ‘আমি একটা উদাহরণ দিই। কমেন্ট্রি বক্সে বসে যখন কেভিন পিটারসেন ধোনিকে স্লেজ করার চেষ্টা করেন, তখন সঙ্গে সঙ্গে ও যে ধোনির প্রথম টেস্ট উইকেট সেটা ধোনি ওকে মনে করিয়ে দেন। তো এটা থেকেই বোঝা যায় ও কোনটা সমর্থন করে আর কোনটা করে না। ও ভীষণ চালাক। ধোনির উইকেটকিপিংয়ের গতির থেকেও ওর চতুরতার গতি বেশি।’

বন্ধ করুন