বাংলা নিউজ > ময়দান > নাদালের সঙ্গে ডাবলস খেলেই কেরিয়ারে ইতি টানবেন ফেডেরার, জানালেন ভবিষ্যতের কথাও
প্রেস কনফারেন্সে রজার ফেডেরার (AP)

নাদালের সঙ্গে ডাবলস খেলেই কেরিয়ারে ইতি টানবেন ফেডেরার, জানালেন ভবিষ্যতের কথাও

টেনিস বিশ্ব থেকে সরে যাবেন না, ভক্তদের জন্য সেই প্রতিশ্রুতি দিলেন সুইস কিংবদন্তি

কুড়ি বছর ধরে তিনি কোর্টে রাজত্ব করেছেন। জিতেছেন ২০টি গ্র্যান্ড স্ল্যাম। কিন্তু এবার শেষ হতে চলেছে সেই অধ্যায়। লেভার কাপ খেলেই টেনিসকে বিদায় জানাবেন রজার ফেডেরার। পাশে থাকবেন চির প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদাল। বুধবার লন্ডনে প্রেস কনফারেন্সে তেমনই ইঙ্গিত দিলেন সুইস কিংবদন্তি। টিম ইউরোপের জন্য টিম ওয়ার্ল্ডের বিরুদ্ধে ডাবলসে নামবেন তাঁরা। 

 হাঁটুর চোটের জন্য ফেডেরার প্রত্যাবর্তনের স্বপ্ন পূর্ণ হয়নি। কিন্তু সেটা নিয়ে আর ভাবতে চান না তিনি। তাঁর কথায় তিনি এখন আনন্দে আছেন, পার্টি মোডে রয়েছেন। কোনও শেষকৃত্যে মানুষ এসছে তেমন কিছু তাঁর টেনিস জীবনের শেষ কটা দিন যেন না হয়ে ওঠে, সেটি নিয়ে সচেতন তিনি। প্রসঙ্গত, তাঁর ম্যানেজমেন্ট সংস্থাই লেভার কাপের উদ্যোক্তা। ফলে কার্যত তিনি বরকর্তা। তবে টেনিসও খেলবেন ফেডেরার। অনেক দিন বাদে খেলছেন বলে কিছুটা নার্ভাস সেটা কবুল করলেন। তবে লড়াই করতে চান শেষ পয়েন্ট অবধি। 

 কেন তিনি অবসর নিচ্ছেন সেই কথাও বলেন ফেডেরার। গত দেড় বছরে হাঁটুতে তিন বার অস্ত্রোপোচার হয়েছে। কিছুতেই প্র্যাকটিসে যে পর্যায়ে তিনি খেলতে চাইছিলেন সেটা হচ্ছিল না। শরীর সায় দিচ্ছিলো না। সেই কারণেই এই সিদ্ধান্ত বলেই জানান ফেডেরার। তবে অবসর নেওয়ার মুহূর্তে যে তিনি বিষন্ন ছিলেন সেটাও অকপটে স্বীকার করে নেন তিনি। 

লেভার কাপের প্থম দিন ডাবলস খেলবেন ফেডেরার। এখনও আনুষ্ঠানিক ভাবে সিদ্ধান্ত না হলেও খুব সম্ভবত সঙ্গী হবেন নাদাল। এর আগে সেই ইচ্ছাপ্রকাশ করেছিলেন ২২টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী স্প্যানিয়ার্ড। ফেডালের মধ্যে ৪০ বারের লড়াইয়ে ২৬ বার জিতেছেন নাদাল। গ্র্যান্ডস্ল্যামেও ১৪-র মধ্যে ১০ বার জয়ী বাঁ হাতি তারকা। তবে শেষ লড়াইয়ে নেটের অন্যপ্রান্তে নয়, পাশেই পাবেন তাঁর চিরপ্রতিদ্বন্দ্বীকে ফেডেরার। তাঁর সঙ্গে নাদালের যে সম্পর্ক, সেটা শুধু টেনিস নয়, সামগ্রিক ভাবেই যে গভীর বার্তা দেয়, সেই কথা স্বীকার করে নেন ফেডেরার। একই সঙ্গে ফেডেরার বলেন অবসরের পর তিনি ভুতের মতো হাওয়া হয়ে যাবেন না। টেনিসের সঙ্গে কোনও না কোনও ভাবে যুক্ত থাকবেন। 

বন্ধ করুন