বাংলা নিউজ > ময়দান > Tennis: অক্টোবরে সুইস ইন্ডোর্স দিয়েই কোর্টে প্রত্যাবর্তন রজার ফেডেরারের
রজার ফেডেরার (AP)
রজার ফেডেরার (AP)

Tennis: অক্টোবরে সুইস ইন্ডোর্স দিয়েই কোর্টে প্রত্যাবর্তন রজার ফেডেরারের

  • ২০২০ সালে দুবার হাটুর অপারেশন হয়েছে ফেডেরারের। গত বছর জুলাই মাসে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে তিনি শেষবার কোর্টে নেমেছিলেন। সেবার হুবার্ট হুরকাজের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছিল তাকে।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন ধরেই কোর্টের বাইরে রয়েছেন সুইস কিংবদন্তি টেনিস তারকা রজার ফেডেরার। তার হাটুর চোটের সমস্যার কারণে তাকে দীর্ঘদিন থাকতে হয়েছে কোর্টের বাইরে। সম্প্রতি রাফায়েল নাদাল তাকে টপকে পৌঁছে গিয়েছেন ২১টি গ্রান্ড স্ল্যামে। এমন আবহে ফের কোর্টে ফিরতে চলেছেন ফেডেক্স। সামনের অক্টোবরেই সুইস ইন্ডোর্স প্রতিযোগিতার মধ্যে দিয়েই প্রত্যাবর্তন ঘটতে চলেছে তার

বাসেলে অনুষ্ঠিত হতে চলা এই টুর্নামেন্টে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। ২০টি গ্রান্ড স্ল্যামের মালিক তার হাটুর চোট সারিয়ে ফের কোর্টে ফিরতে চলেছেন। উল্লেখ্য সামনের অগস্টেই ৪১ বছর বয়সে পা দিচ্ছেন রজার। গত বছর জুলাই মাসের পর থেকে আর প্রফেশনাল টেনিসে খেলেননি তিনি। ২০২০ সালে দুবার হাটুর অপারেশন হয়েছে ফেডেরারের। গত বছর জুলাই মাসে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে তিনি শেষবার কোর্টে নেমেছিলেন। সেবার হুবার্ট হুরকাজের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছিল তাকে।

প্রসঙ্গত ফেব্রুয়ারি মাসে ফেডেরার নিশ্চিত করেছিলেন তিনি রাফায়েল নাদালের সঙ্গে জুটি বেঁধে সেপ্টেম্বর মাসে লন্ডনে লেভার কাপে অংশ নেবেন। উল্লেখ্য করোনার কারণে গত দুই বছর অনুষ্ঠিত হয়নি সুইস ইন্ডোর্স প্রতিযোগিতা। অক্টোবর মাসের ২৪-৩০ এই প্রতিযোগিতা হওয়ার কথা রয়েছে। এই প্রতিযোগিতায় রেকর্ড ১০ বারের চ্যাম্পিয়ন রজার ফেডেরার‌। উল্লেখ্য এবারেও তিনি কোর্টে নামবেন গতবারের চ্যাম্পিয়ন হয়েই। ২০১৩ সালের পর থেকে বাসেলে এখন পর্যন্ত হারেননি রজার।

বন্ধ করুন