বাংলা নিউজ > ময়দান > SA সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে রোহিত, পন্ত, রাহুল, বুমরাহদের, অধিনায়ক কে হবেন?
শিখর ধাওয়ান এবং হার্দিক পাণ্ডিয়া হতে পারেন অধিনায়ক।

SA সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে রোহিত, পন্ত, রাহুল, বুমরাহদের, অধিনায়ক কে হবেন?

  • প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ৯ মে থেকে শুরু হবে। প্রথম ম্যাচ দিল্লিতে। বাকি ম্যাচগুলি যথাক্রমে কটক, বিশাখাপত্তনম, রাজকোট এবং বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে। দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য দল বাছাই করা হতে পারে ২২ মে।

অধিনায়ক রোহিত শর্মা এবং কেএল রাহুল সহ অনেক সিনিয়রকেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে বিশ্রাম দেওয়া হবে। জুলাই মাসে ইংল্যান্ডের মার্কি সফরের দিকে নজর রেখেই এই সিদ্ধান্ত সম্ভবত নিতে চলেছে বোর্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হতে পারে জসপ্রীত বুমরাহ এবং ঋষভ পন্তকেও।

রোহিত সহ সিনিয়ররা না থাকায়, কাকে অধিনায়ক করা হবে, তা নিয়ে জল্পনা চলছে। শোনা যাচ্ছে, অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ান বা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার মধ্যে কাউকে একজন অধিনায়ক করা হতে পারে। শিখর এর আগে ভারতীয় এ দলের হয়ে শ্রীলঙ্কা সফরে নেতৃত্ব দিয়েছেন। আর হার্দিক গুজরাট টাইটানসের অধিনায়ক হিসেবে কিন্তু বেশ ভালো সাফল্য পাচ্ছেন।

প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ৯ মে থেকে শুরু হবে। প্রথম ম্যাচ দিল্লিতে। বাকি ম্যাচগুলি যথাক্রমে কটক, বিশাখাপত্তনম, রাজকোট এবং বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে। দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য দল বাছাই করা হতে পারে ২২ মে। মুম্বইতে সেটা অনুষ্ঠিত হবে। পিটিআই ইতিমধ্যেই জানিয়েছে, ফর্মে না থাকা বিরাট কোহলিকেও লম্বা বিরতি দেওয়া হতে পারে।

আরও পড়ুন: ‘উমরান পাকিস্তানে থাকলে আন্তর্জাতিক খেলে ফেলত’, ভারতকে খোঁচা আকমলের

বিসিসিআই-এর একটি সিনিয়র সূত্র পিটিআইকে জানিয়েছেন, ‘সব সিনিয়র ভারতীয় প্লেয়ার কম করে সাড়ে তিন সপ্তাহ সম্পূর্ণ বিশ্রাম পাবেন। রোহিত, বিরাট, কেএল, ঋষভ এবং জাসপ্রীত সবাই সাদা বলের সিরিজের পর 'পঞ্চম টেস্টে' সরাসরি ইংল্যান্ডে যাবেন। ইংল্যান্ড সিরিজের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের চনমনে থাকতে হবে।’

অধিনায়কত্ব সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, সেই সূত্র বলেছিলেন, ‘নির্বাচকদের কাছে কয়েকটি পছন্দ রয়েছে। শিখর ধাওয়ান রয়েছেন। তিনি ইতিমধ্যেই গত বছরের শ্রীলঙ্কা সিরিজে বিরাট, রোহিত এবং রাহুলের অনুপস্থিতিতে ভারতের অধিনায়কত্ব করেছেন। কিন্তু গুজরাট টাইটানসের হয়ে হার্দিক পান্ডিয়ার দুর্দান্ত অধিনায়কত্ব নজরে পড়েছে সকলের। এদের মধ্যেই কাউকে অধিনায়কত্বের ভার দেওয়া হবে।’

বন্ধ করুন