বাংলা নিউজ > ময়দান > মহম্মদ আমিরকে ‘সাধারণ বোলার’ বলেছিলেন রোহিত শর্মা, ৬ বছর পর তার জবাব দিলেন পাকিস্তানি বোলার
রোহিত শর্মাকে আউট করার পরে মহম্মদ আমিরের সেলিব্রেশন

মহম্মদ আমিরকে ‘সাধারণ বোলার’ বলেছিলেন রোহিত শর্মা, ৬ বছর পর তার জবাব দিলেন পাকিস্তানি বোলার

  • ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে যখন মহম্মদ আমির সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি এই পাকিস্তানি বোলারকে ‘সাধারণ বোলার’ বলেছিলেন। প্রায় ছয় বছর পর এবার রোহিতের বক্তব্যের জবাব দিলেন মহম্মদ আমির।

পাকিস্তানের অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ আমির ২০১৬ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে ভারতের বিরুদ্ধে খেলা T20 বিশ্বকাপের ম্যাচ থেকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসেন। সেই ম্যাচের আগে ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে যখন মহম্মদ আমির সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি এই পাকিস্তানি বোলারকে ‘সাধারণ বোলার’ বলেছিলেন। প্রায় ছয় বছর পর এবার রোহিতের বক্তব্যের জবাব দিলেন মহম্মদ আমির। পাক পেসার বলেছেন যে তিনি রোহিতের কথাকে সিরিয়াসলি নেন না। আমির আরও মনে করিয়ে দিয়েছেন যে রোহিতকে সবসময় তার বলের সামনে লড়াই করতে দেখা গেছে। তবে তিনি রোহিতকে বিশ্বমানের ব্যাটসম্যানও বলেছেন।

এস্পোর্টসে কথা বলতে গিয়ে আমিরকে বলেন, ‘আমি রোহিত শর্মার বক্তব্যকে সিরিয়াসলি নিই না। প্রত্যেক খেলোয়াড়ের নিজস্ব মতামত আছে, তাই রোহিতের বক্তব্যকে নেতিবাচক বক্তব্য হিসেবে নেওয়া ঠিক নয়। বিশ্ব ক্রিকেটের বেশিরভাগ ব্যাটসম্যান আমাকে বিশ্বমানের বোলার বলেছেন, কিন্তু রোহিতের মতামত ভিন্ন। এতে কোনও ক্ষতি আছে বলে আমি মনে করি না। পেশাদার ক্রিকেটার হিসেবে রোহিতের ব্যক্তিগত মতামত রয়েছে।’

আরও পড়ুন… ‘আমি বিশ্বের সেরা অলরাউন্ডার হতে চাই,’ চাহালের থেকে স্পিন বোলিং শিখছেন যশস্বী

মহম্মদ আমির আরও বলেন, ‘আপনি সব খেলোয়াড়ের প্রিয় হতে পারবেন না। রোহিত শর্মা যে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান তাতে কোনও সন্দেহ নেই। আমি যখনই তাকে বোলিং করেছি, আমার বল খেলতে তার সমস্যা হয়েছে, কিন্তু তবুও সে আমার জন্য সেরা খেলোয়াড়দের একজন।’ কলকাতায় খেলা সেই ম্যাচে রোহিতকে নিজের শিকারে পরিণত করেছিলেন আমির।

আরও পড়ুন… ‘আমি বিশ্বের সেরা অলরাউন্ডার হতে চাই,’ চাহালের থেকে স্পিন বোলিং শিখছেন যশস্বী

২০১৬ সালে ভারত-পাকিস্তান ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে আমির প্রসঙ্গে কথা বলতে গিয়ে রোহিত শর্মা তাকে একজন সাধারণ বোলার হিসাবে বর্ণনা করেছিলেন। রোহিত শর্মা বলেছিলেন, ‘ওর সম্পর্কে কথা বলা বন্ধ করুন। তিনিই একমাত্র বোলার নন, পাকিস্তানের আরও পাঁচজন বোলার আছেন, যারা ভালো করছেন। আমি মনে করি না ম্যাচের পর তাকে খুব বেশি হাইপ দেওয়া ঠিক হবে। তিনি ভালো কিন্তু তাকে বারবার প্রমাণ করতে হবে। এখন মানুষ তাকে ওয়াসিম আক্রমের সঙ্গে তুলনা করছে। তিনি একজন সাধারণ বোলার মাত্র।’

 

বন্ধ করুন