বাংলা নিউজ > ময়দান > Aus Open: ভুল বুঝে ক্ষেপে লাল অ্যান্ডি মারে, ভুল ভাঙে পরে, ঠিক কী ঘটেছিল মেলবোর্ন পার্কে?
অ্যান্ডি মারে। ছবি: রয়টার্স
অ্যান্ডি মারে। ছবি: রয়টার্স

Aus Open: ভুল বুঝে ক্ষেপে লাল অ্যান্ডি মারে, ভুল ভাঙে পরে, ঠিক কী ঘটেছিল মেলবোর্ন পার্কে?

  • রোনাল্ডোর সেলিব্রেশানের অনুপ্রেরণায় দর্শকরা গলা ফাটাচ্ছিলেন

শুভব্রত মুখার্জি: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সমর্থক রয়েছেন গোটা বিশ্ব জুড়ে। যে কোনও ক্রীড়াক্ষেত্রে তার সমর্থকের উপস্থিতি সবসময় লক্ষ্য করা যায়। চলতি অস্ট্রেলিয়ান ওপেন টেনিসও তার ব্যতিক্রম নয়। যেখানে অ্যান্ডি মারের ম্যাচ চলাকালীন রোনাল্ডোর সেলিব্রেশানের অনুপ্রেরণায় দর্শকরা গলা ফাটাচ্ছিলেন। আর একেই কটাক্ষ বলে ধরে নেন অ্যান্ডি মারে। ঘটনায় ক্ষেপে আগুন হয়ে যান মারে। পরবর্তীতে অবশ্য তার ভুল ভাঙে।

জন কেন এরিনাতে নিজের প্রথম রাউন্ডের ম্যাচে রীতিমতো লড়াই করে জিততে হয়েছে অ্যান্ডি মারেকে। পাঁচ সেটের লড়াইয়ে তিনি হারিয়েছেন জর্জিয়ার নিকোলাস বাসিলাসভিলিকে। সেই ম্যাচ চলাকালীন দর্শকদের রোনাল্ডোর 'সিউ' সেলিব্রেশানকে নকল করে করা গলা ফাটানোকে নিজের উদ্দেশ্যে করা কটাক্ষ বলে ধরে নেন মারে। ম্যাচ শেষে ঘটনায় ক্ষিপ্ত মারে ইন্টারভিউ দেওয়ার সময় বলেই ফেলেন এটা অত্যন্ত যন্ত্রণাদায়ক। ওই ছেলেগুলো...।' তারপরে অবশ্য তার ভুল ভাঙে। তিনি জানান 'প্রথমে আমি ভেবেছিলাম ওরা আমাকে কটাক্ষ করছে। কারণ গতকাল আমার অনুশীলন চলাকালীন এই ঘটনা ঘটেছিল। আমার ধারণাই ছিল না কী ঘটছে। তবে কিছুক্ষণ পরে বুঝতে পারি ওরা রোনাল্ডোর 'সিউ' সেলিব্রেশানকে নকল করছে। তবে হ্যাঁ ঘটনাটা বেশ অস্বস্তিদায়ক।'

প্রসঙ্গত ফুটবল ম্যাচে গোল করার পরে রোনাল্ডো অনেক সময় দৌড়ে কর্নার ফ্ল্যাগের কাছে চলে যান। লাফিয়ে উঠে একপাক ঘুরে নিজের দুহাতকে ক্রশ করে প্রসারিত করে তিনি তার ট্রেডমার্ক 'সিউ' সেলিব্রেশান করে থাকেন। উল্লেখ্য নিজের ম্যাচ চলাকালীন অবশ্য মারে অজি দর্শকদের কাছ থেকে বেশ ভাল রকম সমর্থন পেয়েছেন।

বন্ধ করুন