বাংলা নিউজ > ময়দান > এক রাতের জন্য রুমের ভাড়া ৫০,০০০ টাকা! ODI WC 2023 সূচি প্রকাশের পরেই তুঙ্গে আমদাবাদের হোটেলের চাহিদা

এক রাতের জন্য রুমের ভাড়া ৫০,০০০ টাকা! ODI WC 2023 সূচি প্রকাশের পরেই তুঙ্গে আমদাবাদের হোটেলের চাহিদা

WC ODI 2023 সূচি প্রকাশ পরেই তুঙ্গে আমদাবাদের হোটেলের চাহিদা (ছবি-টুইটার)

বিশ্বকাপে যাতে কোনও সমস্যা না হয় সেজন্য মানুষ তিন মাস আগে থেকেই হোটেল বুক করতে চাইছে। অবস্থা এমন যে, হোটেলের ভাড়া বেড়েছে বহুগুণ। অনেক হোটেলের এক রাতের ভাড়া ৫০,০০০ টাকা পর্যন্ত পৌঁছেছে। অন্য সময়ে, এই ধরনের রুমের দাম হয়ে থাকে ৬,৫০০ থেকে ১০,৫০০ টাকা।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে এখনও প্রায় ১০০ দিন বাকি রয়েছে। তবে তার আগেই আকাশ ছুঁয়েছে আমদাবাদের হোটেলের রুমের চাহিদা। সূত্রের খবর, এখনই বহু হোটেলের প্রায় ৯০ শতাংশ বুকিং হয়েগিয়েছে। আসলে আসন্ন বিশ্বকাপের প্রভাব ইতিমধ্যেই আমদাবাদে দেখা যাচ্ছে। আর সবটাই হয়েছে ভারত বনাম পাকিস্তানের ম্যাচকে কেন্দ্র করে। আমদাবাদে হোটেল রুম বুকিং খুব দ্রুত শেষ হচ্ছে।

বিশ্বকাপে যাতে কোনও সমস্যা না হয় সেজন্য মানুষ তিন মাস আগে থেকেই হোটেল বুক করতে চাইছে। অবস্থা এমন যে, হোটেলের ভাড়া বেড়েছে বহুগুণ। অনেক হোটেলের এক রাতের ভাড়া ৫০,০০০ টাকা পর্যন্ত পৌঁছেছে। আমদাবাদের একটি পাঁচতারা হোটেলের একটি বেস ক্লাস রুম কিছু ক্ষেত্রে প্রতি রাতে ৫০ হাজার টাকা পর্যন্ত বেড়ে গিয়েছে। অন্য সময়ে, এই ধরনের রুমের দাম হয়ে থাকে ৬,৫০০ থেকে ১০,৫০০ টাকা। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর ভারতে বিশ্বকাপের টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। উদ্বোধনী ম্যাচ, ফাইনাল এবং গ্রুপ লিগের ভারত-পাকিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হবে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

হোটেল অপারেটররা জানিয়েছেন যে ভারত বনম পাকিস্তানের মধ্যে ১৫ অক্টোবর অনুষ্ঠিতব্য ম্যাচটি নিয়ে দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা রয়েছে। ১৩-১৬ অক্টোবরের জন্য বুকিং ইতিমধ্যেই সম্পন্ন হয়েগিয়েছে। বেশিরভাগ হোটেলই ভর্তি হয়েগিয়েছে। আইটিসি নর্মদার মহাব্যবস্থাপক কিনান ম্যাকেঞ্জি বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট দল, ভক্ত এবং স্পনসরদের কাছ থেকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অনেক ভিভিআইপিও বুকিংয়ের জন্য যোগাযোগ করছেন।’

হায়াত রিজেন্সি আমদাবাদের ম্যানেজার বলেছেন যে বেশিরভাগ পাঁচতারা হোটেলে ম্যাচের দিনের জন্য এখনই ৬০%-৯০% রুম বুকিং হয়েগিয়েছে। হোটেলের মহাব্যবস্থাপক পুনিত বৈজাল বলেছেন যে ম্যাচের দিনগুলিতে প্রায় ৮০% রুম বুকিং হয়ে গেছে। উদ্বোধনী অনুষ্ঠান এবং ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যে প্রথম ম্যাচের জন্য, ইতিমধ্যেই ইংল্যান্ডের ট্রাভেল এজেন্সি এবং বড় কর্পোরেশনগুলি বুকিং করেছে।

ইন্ডাস্ট্রি সূত্রের মতে, বেস ক্যাটাগরির কক্ষের দাম প্রায় ৫২,০০০ টাকা এবং প্রিমিয়াম ক্যাটাগরির রুম এক লক্ষ টাকা বা তার বেশিতেও বুকিং করা হচ্ছে। অতুল বুধরাজা হলেন সংকল্প গ্রুপ, যারা তাজ গ্রুপের সম্পত্তি পরিচালনা করে তাদের ভাইস-প্রেসিডেন্ট (অপারেশনস)। সেই অতুল বুধরাজা বলেছেন, ‘আমাদের দুটি সম্পত্তি ইতিমধ্যেই ১৪-১৬ অক্টোবর বিক্রি হয়ে গেছে। আমাদের ইনভেন্টরির অন্তত ৪০-৬০% বুক করা আছে। ম্যাচের তারিখ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে বুকিংগুলি আগামী কয়েক দিনের মধ্যে পূরণ হবে বলে আশা করা হচ্ছে।’ আইটিসি নর্মদা, যেখানে সবচেয়ে সস্তা ঘরের দাম সাধারণত দুই রাতের জন্য প্রায় ৬৪,০০০ টাকা হয়ে থাকে সেটি বর্তমানে ১৪ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ১,৭০,০০০ টাকার বেশিতে বুকিং করা হচ্ছে৷ অনলাইনে খোঁজ নিয়ে দেখা গেল বেশিরভাগ হোটেলেই বুকিং পূর্ণ হয়েগিয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.