বাংলা নিউজ > ময়দান > SA W vs WI W: দুরন্ত শতরান লরার, শবনিম নিলেন চার উইকেট, উইন্ডিজদের বিরুদ্ধে সিরিজ ১-১ করল প্রোটিয়ারা

SA W vs WI W: দুরন্ত শতরান লরার, শবনিম নিলেন চার উইকেট, উইন্ডিজদের বিরুদ্ধে সিরিজ ১-১ করল প্রোটিয়ারা

দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দল। ছবি- টুইটার (@OfficialCSA)।

চতুর্থ তথা অন্তিম ম্যাচে, একই মাঠে ৬ ফেব্রুয়ারি দুই দল মুখোমুখি হবে।

প্রথম ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে, দ্বিতীয় ম্যাচে ডিয়েন্দ্রার ডটিন সুপার ওভারে হারতে হয়েছে। এমন অবস্থায় ওয়ান্ডারার্সে অনুষ্ঠিত তৃতীয় ওয়ান ডেতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কিছুটা ব্যাকফুটেই ছিল সুন লুসের দক্ষিণ আফ্রিকা মহিলা দল। তবে লরা উলভার্ট এবং শবনিম ইসলামের কাঁধে চেপে সিরিজে সমতায় ফিরল প্রোটিয়ারা।

তানজিম ব্রিটস ও অ্যানি বশকে দ্রুত হারালেও, ওপেনার লরা একদিক সামলে রেখেছিলেন। অধিনায়িকা সুনের সঙ্গে তাঁর ১৪১ রানের পার্টনারশিপে ভর করেই ২৯৯ রান করেন প্রোটিয়া মহিলারা। লরা ১১টি চার ও একটি ছক্কায় সাজানো ১১৭ রানের একটি সুন্দর ইনিংস খেলেন। এটি আন্তর্জাতিক ওয়ান ডে ক্রিকেটে তাঁর তৃতীয় শতরান। অধিনায়ক লুসও তাঁর কেরিয়ারের নবম অর্ধশতরান পূর্ণ করেন। শেষের দিকে ক্লই টাইরনের মারকাটারি ২৪ বলে ৪৩ রানের ইনিংসও ম্যাচের নিরিখে ভীষণ গুরুত্বপূর্ণ ছিল।

বড় রানের লক্ষ্য তাড়া করতে নেমে গত ম্যাচের নায়িকা ডটিন এবং রাশাদা উইলিয়ামসকে দ্রুত সাজঘরে ফেরান প্রোটিয়া ফাস্ট বোলার খাকা। চেডিন নেসান ফিল্ডিংয়ের সময় আহত হওয়ায় এমনিই তাঁর ব্যাট করার সম্ভাবনা ছিল না। উইন্ডিজ অধিনায়িকা স্টেফানি টেলরও হেলমেটে বল লাগায় ২৪ বলে ১৩ রান করে রিটায়ার্ড হার্ট হতে বাধ্য হন। কেসিয়া নাইট একাই লড়াকু ৬৯ রান করেন। তবে তাঁকে সাপোর্ট জোগানোর মতো কেউই ছিল না। উইন্ডিজদের হয়ে আলিয়া অ্যালাইনে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন। 

টেলর ব্যাট করতে না পারায় আলিয়া আউট হলেই ২০৩ রানে শেষ হয়ে যায় উইন্ডিজ ইনিংস। ৯৬ রানে বড় ব্য়বধানে ম্যাচ জিতে নেয় প্রোটিয়ারা। বল হাতে ৩৭ রানের বিনিময়ে চার উইকেট নেন অভিজ্ঞ প্রোটিয়া তারকা শবনিম ইসমাইল। সিরিজের ফলাফল ১-১। এমন অবস্থায় চতুর্থ তথা অন্তিম ম্যাচে, একই মাঠে ৬ ফেব্রুয়ারি দুই দল মুখোমুখি হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মধুচন্দ্রিমাপর্বে ইতি, সাত বছর পর গোয়া ছাড়লেন ব্র্যান্ডন, গন্তব্য মুম্বই সিটি আদালতের রায় মানি না, OBC সংরক্ষণ চলছে, চলবে, প্রকাশ্য মঞ্চে ঘোষণা মুখ্যমন্ত্রীর বুথে ঢুকে ইভিএম ভাঙলেন শাসক দলের বিধায়ক, দেখুন সেই ভাইরাল ভিডিয়ো 'মমতার এত সাহস!', বাড়িতে পুলিশি হানা হতেই থানায় শুভেন্দু পুলিশের সঙ্গে বচসায় হিরণ, 'দম দেখে নেব', বললেন OC আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! হানিমুনে গিয়ে চমক শ্রুতির, মেঘালয়ের নদীতে ভেসে স্বর্ণেন্দুকে শোনালেন কোন গান? 'এই নতুন ভারত বাড়িতে ঢুকে মারে...', বললেন UN-এ নিযুক্ত পাক দূত! জামাইষষ্ঠী ২০২৪ কত তারিখে পড়ছে? উদযাপনের রীতি, উপকরণের তালিকা রইল রাত - বিরেতে ধরপাকড়, পুলিশের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু ও হিরণ

Latest IPL News

আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.