বাংলা নিউজ > ময়দান > এক ইনিংসে এক হাজার রানের রেকর্ড গড়া প্রণবের কথা মনে আছে? সচিনের কাছ থেকে পেয়েছিলেন মহার্ঘ্য উপহার
রেকর্ড গড়ার পর প্রণব। ছবি- সোশ্যাল মিডিয়া।
রেকর্ড গড়ার পর প্রণব। ছবি- সোশ্যাল মিডিয়া।

এক ইনিংসে এক হাজার রানের রেকর্ড গড়া প্রণবের কথা মনে আছে? সচিনের কাছ থেকে পেয়েছিলেন মহার্ঘ্য উপহার

  • ৩২৩ বলে অপরাজিত ১০০৯ রান করেছিলেন ধানাওয়াড়ে।

একজন মুম্বইয়ের স্কুল ক্রিকেটার ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে এক ইনিংসে এক হাজারের বেশি রান করেছিলেন, এমন খবর ক্রিকেটপ্রেমীদের পক্ষে ভুলে যাওয়া মুশকিল। এমন ইতিহাস তৈরি হওয়ার পর খুব বেশিদিন গড়ায়নি। ২০১৬ সালেই অপরাজিত ১০০৯ করে হইচই ফেলে দেন কেসি গান্ধী হাই স্কুলের ছাত্র প্রণব ধানাওয়াড়ে।

প্রণব ভেঙে দেন ইংল্যান্ডের এ ই জে কলিন্সের ১১৬ বছরের পুরনো রেকর্ড। ১৮৯৯ সালে কলিন্স ৬২৮ রান করে রেকর্ড গড়েছিলেন। সেই রেকর্ড ভাঙার পথে ৬ ঘণ্টা ৩৬ মিনিট ব্যাট করেন প্রণব। ৩২৩ বলের ইনিংসে ৫৯টি ছ্ক্কা ও ১২৯টি চার মারেন তিনি। স্ট্রাইক রেট ছিল ৩০৮.৫৬।

ক'দিন আগেই বছর একুশের প্রণব ইতিহাস গড়ার সময়ে ফিরে গিয়ে সামনে আনলেন চমকপ্রদ এক তথ্য। Cricket Country-কে দেওয়া সাক্ষাত্কারে প্রণব জানালেন, হাজার রানের ইনিংস গড়ার পর তিনি মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের কাছ থেকে মহার্ঘ্য উপহার পেয়েছিলেন।

প্রণব বলেন, ‘আমি অর্জুন তেন্ডুকরের বন্ধু। সেই ইনিংসের পর আমাকে সচিনের বাড়িতে আমন্ত্রণ জানানো হয়েছিল। আমার কাছে সেটা স্বপ্ন সত্যি হওয়ার মতো ছিল। উনি (সচিন) আমাকে শুভেচ্ছা জানিয়েছিলেন এবং নিজের সই করা একটি ব্যাট উপহার দিয়েছিলেন।’

বিসিসিআই সেই সময় প্রণবের এমন মহার্ঘ্য উপহার পাওয়ার ছবি পোস্ট করেছিল সোশ্যাল মিডিয়ায়।

বন্ধ করুন