বাংলা নিউজ > ময়দান > ভারতের সবথেকে বড় 'ম্যাচ উইনার' পন্তকে প্রশংসায় ভরালেন সচিন-সেহওয়াগরা
ঋষভ পন্ত (ছবি:রয়টর্স) (REUTERS)
ঋষভ পন্ত (ছবি:রয়টর্স) (REUTERS)

ভারতের সবথেকে বড় 'ম্যাচ উইনার' পন্তকে প্রশংসায় ভরালেন সচিন-সেহওয়াগরা

  • কেপ টাউন টেস্টের তৃতীয় দিন ভারতের সিরিজ জয়ের স্বপ্নকে কার্যত বাঁচিয়ে রাখলেন ভারতের বাঁহাতি উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পন্ত। তার মারকাটারি শতরানের ইনিংস ম্যাচ জেতার আশা বাঁচিয়ে রাখল বিরাটদের। সঠিক সময়তে খেলা পন্তের এই ইনিংসের ভূয়সী প্রশংসা করলেন সচিন-সেহওয়াগরা।

:শুভব্রত মুখার্জি: কেপ টাউন টেস্ট ঠিক করবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের ভাগ্য। শেষ টেস্ট যে দল জিতবে শিরোপা জিতবে সেই দল। ভারত শিরোপা জিতলে দক্ষিণ আফ্রিকার মাটিতে এটিই হবে তাদের প্রথম সিরিজ জয়। আর কেপটাউন টেস্টের তৃতীয় দিন ভারতের সিরিজ জয়ের স্বপ্নকে কার্যত বাঁচিয়ে রাখলেন ভারতের বাঁহাতি উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পন্ত। তার মারকাটারি শতরানের ইনিংস ম্যাচ জেতার আশা বাঁচিয়ে রাখল বিরাটদের। সঠিক সময়তে খেলা পন্তের এই ইনিংসের ভূয়সী প্রশংসা করলেন সচিন-সেহওয়াগরা।

প্রসঙ্গত দ্বিতীয় টেস্টে জোহানেসবার্গে খারাপ শট খেলে আউট হওয়ার কারণে পন্তকে নিয়ে জোর সমালোচনা হয়েছিল। সেই বিতর্ককে পিছনে ফেলে নিজের টেস্ট ক্যারিয়ারের চতুর্থ শতরান করে ফেললেন পন্ত। মূলত তার অপরাজিত শতরানে ভর করে ভারত কেপ টাউন টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৯৮ রান করতে সমর্থ হয়। মাত্র ১৩০ বলে নিজের শতরান সম্পন্ন করেন পন্ত। ফলে কেপ টাউন টেস্টে দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের লক্ষ্যমাত্রা ২১২ রানের।

কে কী লিখলেন পন্তকে
কে কী লিখলেন পন্তকে

সোশ্যাল মিডিয়াতে পন্তের এই ইনিংসকে কুর্নিশ জানিয়েছেন একাধিক প্রাক্তন ক্রিকেটার। সচিন তেন্ডুলকর টুইট করে জানান, ‘কঠিন সময়ে এক অসাধারণ ইনিংস পন্তের। ওয়েলডান।’ ইরফান পাঠান লেখেন, ‘যে কারণে আমরা পন্ত সম্বন্ধে এত উচ্ছ্বসিত প্রশংসা করি কারণ ও ম্যাচ বদলানো ইনিংস খেলার ক্ষমতা রাখে। তা আজ ফের দেখা গেল।’ আকাশ চোপড়া লেখেন, ‘পন্ত একজন অত্যন্ত স্পেশাল ক্রিকেটার। ২০২১ সালে গাব্বাতে ভারতীয় টেস্ট ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা এক ইনিংস খেলেন। এইখানেও একটা অনবদ্য ইনিংস খেলেছে। পন্তের যোগদান ছাড়া এই ম্যাচটা সমান সমান অবস্থায় থাকত না।’

বীরেন্দ্র সেহওয়াগ লেখেন, ‘পন্তের অনবদ্য শতরান। আর মাত্র দুজন ক্রিকেটার দুঅঙ্কের রান করতে সমর্থ হয়েছেন। কার্যত একার হাতে ভারতকে ম্যাচে টিকিয়ে রাখলেন। শুধুমাত্র এক্স-ফ্যাক্টর নয় ভারতের অন্যতম বড় এক ম্যাচ উইনার।’ সুরেশ রায়না টুইট করে লেখেন, ‘অসাধারণ খেলেছ পন্ত। তোমার খেলা অত্যন্ত সুন্দর।’

বন্ধ করুন