বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় 'এ' দলের বোলিং কোচ সাইরাজ বাহুতুলে
সাইরাজ বাহুতুলে।
সাইরাজ বাহুতুলে।

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় 'এ' দলের বোলিং কোচ সাইরাজ বাহুতুলে

  • সূত্রের খবর অনুযায়ী ব্যাঙ্গালোরের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির স্পিন বোলিং কোচ হিসেবেও নিয়োগ করা হয়েছে সাইরাজ বাহুতুলেকে। যদিও বিসিসিআইয়ের তরফে এই বিষয়টি এখনও অফিসিয়ালি জানানো হয়নি।

শুভব্রত মুখার্জি: আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় 'এ' দলের নয়া বোলিং কোচ নিয়োগের কথা ঘোষণা করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআই। বিসিসিআইয়ের তরফে প্রাক্তন ভারতীয় স্পিনার তথা বাংলার রঞ্জি ক্রিকেটার সাইরাজ বাহুতুলের হাতে তুলে দেওয়া হয়েছে এই দায়িত্ব। বাহুতুলের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে সৌরাষ্ট্রের স্টার সীতাংশু কোটাককে দলের হেড কোচ নিয়োগ করা হয়েছে।

এর পাশাপাশি দলের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োজিত হয়েছেন আসামের প্রাক্তন ক্রিকেটার শুভদীপ ঘোষ। 'এ' দলের স্পিন কোচ হওয়ার পাশাপাশি সূত্রের খবর অনুযায়ী ব্যাঙ্গালোরের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির স্পিন বোলিং কোচ হিসেবেও নিয়োগ করা হয়েছে বাহুতুলেকে। যদিও বিসিসিআইয়ের তরফে এই বিষয়টি এখনও অফিসিয়ালি জানানো হয়নি। ৪৮ বছর বয়সী মুম্বইয়ের এই ক্রিকেটার ভারতের হয়ে ২টি টেস্ট এবং ৮টি ওয়ানডে ম্যাচে খেলেছেন। এছাড়াও ঘরোয়া ক্রিকেটে ১৮৮টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে তিনি ২৬ গড়ে নিয়েছেন ৬৩০টি উইকেট।

বোলিং করার পাশাপাশি বাহুতুলে ব্যাট হাতে ও ঘরোয়া ক্রিকেটে যথেষ্ট সফল ছিলেন। ৩১.৮৩ গড়ে তিনি ৬১৭৬ রানও করেছেন। অবসরের পরে বিদর্ভের কোচ ছিলেন তিনি। কেরল, বাংলা এমন কী গুজরাটের কোচিংয়ের দায়িত্বও সামলেছেন তিনি। আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের বোলিং কোচের দায়িত্ব ও সামলেছেন তিনি। ২০১৭ সালে ব্রিসবেনে ক্রিকেট অস্ট্রেলিয়ার সেন্টার ফর স্পোর্টস এক্সেলেন্সে ও তিনি স্পিন বোলিং কোচের দায়িত্ব সামলেছেন।

বন্ধ করুন