বাংলা নিউজ > ময়দান > জিম্বাবোয়ের ক্লাবে খেলবেন স্যাম-টম কারানদের ভাই

শুভব্রত মুখার্জি

ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট দলের এই মুহূর্তে অন্যত দুই গুরুত্বপূর্ণ সদস্য টম এবং স্যাম কারান। দুই অলরাউন্ডার ভ্রাতৃদ্বয় এবার আইপিএলে মোটামুটি ভালোই পারফরম্যান্স করেছিলেনন দুই ভাই। বিশেষত স্যাম কারান দুর্ধর্ষ খেলেছিলেনন। সম্প্রতি আবার বায়ো বাবলের চাপ সামলাতে না পেরে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ লিগ বিগ ব্যাশ থেকেও নাম প্রত্যাহার করেছেন টম কারান। যিনি কলকাতা নাইট রাইডার্সেও খেলেছিলেন।

ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটেই খেলে পারফরম্যান্স করার মাধ্যমে টম আর স্যাম কারান জাতীয় দলে জায়গা পেয়েছিলেন। এবার অপর কুরান ভাইও আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে আত্মপ্রকাশের লড়াই শুরু করলেন। তাঁদের ভাই বেন কারান বেছে নিলেন জিম্বাবোয়ের প্রথম শ্রেণির ক্রিকেটকে। চলতি গ্রীষ্মে জিম্বাবোয়ের ঘরোয়া দল সাউদার্ন রকসের হয়ে খেলবেন ২৪ বছরের বেন কুরান।

প্রসঙ্গত তিন কারান ভাইয়ের বাবা কেভিন কারান ছিলেন জিম্বাবোয়ের আন্তর্জাতিক ক্রিকেটার। জিম্বাবুয়ের হয়ে ১৯৮৩-১৯৮৭ সাল পর্যন্ত ১১টি ওয়ান-ডে খেলেছিলেন তিনি। ২০১২ সালে হৃদরোগে মারা যান কেভিন।স্যাম, টম ও বেন তিনজনই জন্মেছেন জিম্বাবোয়েতে। ২০০৪ সালে বাবার সঙ্গে তারা চলে আসেন ইংল্যান্ডে। সেখানেই বড় হযন তিন ভাই। অবশেষে টম আর স্যাম কারান ইংল্যান্ড দলে সুযোগ পান। নর্দাম্পটনশায়ারের হয়ে বেন দ্বিতীয় একাদশের হয়ে যাত্রা শুরু করেন এবং ২০১৮ সালে সুযোগ পান সিনিয়র দলে। প্রথম শ্রেণির ক্রিকেটে বেন কারান এখনও পর্যন্ত ১৭টি ম্যাচ খেলেছেন। ৩১.৭৪ গড়ে করেছেন ৮৫৭ রান।

বন্ধ করুন