ব্যক্তিগত কারণে বিসিবি'র প্রস্তাব গ্রহণ করতে পারলেন না বাঙ্গার। ছবি-টুইটার।
ব্যক্তিগত কারণে বিসিবি'র প্রস্তাব গ্রহণ করতে পারলেন না বাঙ্গার। ছবি-টুইটার।

মুশফিকদের কোচিংয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন বাঙ্গার

  • সব ফর্ম্যাটে নয়, বাঙ্গারের কাছে কেবলমাত্র টেস্ট ক্রিকেটে বাংলাদেশ দলের কোচিং স্টাফ হওয়ার প্রস্তাব ছিল।

বাংলাদেশ ক্রিকেট দলকে কোচিং করানোর প্রস্তাব প্রত্যাখ্যান করলেন সঞ্জয় বাঙ্গার। ব্যক্তিগত ও পেশাদারী দায়বদ্ধতা থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অনুরোধ রাখতে পারলেন না বলে জানালেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটিং কোচ।

মাস দু্'য়েক আগেই বিসিবি'র তরফে বাঙ্গারকে মুশফিকুর রহিমদের ব্যাটিং কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়। যদিও সব ফর্ম্যাটে নয়, বাঙ্গারের কাছে কেবলমাত্র টেস্ট ক্রিকেটে বাংলাদেশ দলের কোচিং স্টাফ হওয়ার প্রস্তাব ছিল। সীমিত ওভারের ক্রিকেটে বিসিবি'র আস্থা অটুট রয়েছে প্রাক্তন প্রোটিয়া তারকা নিল ম্যাকেঞ্জির উপর, যিনি ইতিমধ্যেই বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শদাতার ভূমিকা পালন করছেন।

দিন কয়েক আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিফ এক্সিকিউটিভ নিজামুদ্দিন চৌধুরি সংবাদমাধ্যমকে জানান, বিসিবি বাঙ্গারকে ব্যাটিং কোচ হিসেবে পেতে আগ্রহী। তিনি এও বলেন যে, কোনও কিছুই চূড়ান্ত হয়নি। বিষয়টি নিছক আলোচনার পর্যায়ে রয়েছে।

বাঙ্গার অবশ্য স্পষ্ট জানিয়ে দেন যে, তিনি আপাতত বাংলাদেশের প্রস্তাবে সাড়া দিতে পারছেন না। কারণ হিসেবে সঞ্জয় জানান, ইতিমধ্যেই তিনি স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন আগামী দু'বছর ক্রিকেট বিশেষজ্ঞের ভূমিকা পালনের জন্য। যদিও পরবর্তী সময়ে বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

এ-প্রসঙ্গে টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটিং কোচ বলেন, 'আট সপ্তাহ আগে বাংলাদেশ বোর্ড আমাকে ব্যাটিং কোচ হওয়ার প্রস্তাব দেয়। তবে ইতিমধ্যেই আমি স্টারের সঙ্গে চুক্তি চূড়ান্ত করে ফেলেছি, যেটা আমাকে ব্যক্তিগত জীবন ও পেশাদারী দায়বদ্ধতার মধ্যে ভারসাম্য বজায় রাখতে সাহায্য করবে। ভবিষ্যতে বিসিবি'র সঙ্গে কাজ করার ইচ্ছা রইল।'

২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত দীর্ঘ পাঁচ বছর কোহলিদের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন বাঙ্গার। গত সেপ্টেম্বরে তাঁকে সরিয়ে টিম ইন্ডিয়ার নতুন ব্যাটিং কোচ নিযুক্ত হন বিক্রম রাঠোর।



বন্ধ করুন