বাংলা নিউজ > ময়দান > Gold Medal For India: গতবারের রুপোকে বদলে নিলেন সোনায়, ব্যাডমিন্টনের মেনস ডাবলসে গোল্ড মেডেল সাত্যিক-চিরাগ জুটির

Gold Medal For India: গতবারের রুপোকে বদলে নিলেন সোনায়, ব্যাডমিন্টনের মেনস ডাবলসে গোল্ড মেডেল সাত্যিক-চিরাগ জুটির

সাত্যিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। ছবি- পিটিআই (PTI)

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের ব্যাডমিন্টনে তৃতীয় স্বর্ণপদক ভারতের।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের ব্যাডমিন্টন থেকে তৃতীয় সোনা জিতল ভারত। ওমেনস সিঙ্গলসে গোল্ড মেডেল জেতেন পিভি সিন্ধু। মেনস সিঙ্গলসে সোনা জেতেন লক্ষ্য সেন। ঠিক তার পরেই মেনস ডাবলস থেকে ভারতকে গোল্ড মেডেল এনে দেন সাত্যিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি।

সাত্যিক-চিরাগ জুটি ফাইনালে ২১-১৫, ২১-১৩ স্ট্রেট গেমে হারিয়ে দেন ইংল্যান্ডের বেন লেন ও সিয়ান ভেন্ডি জুটিকে। উল্লেখ্য, ২০১৮ সালে গোল্ড কোস্টের গত কমনওয়েলথ গেমসের মেনস ডাবলসে রুপো জিতেছিলেন সাত্যিক-চিরাগ। এবার পদকের রং বদলে নিলেন ভারতীয় জুটি।

আরও পড়ুন:- CWG 2022- প্রথমবার কমনওয়েলথ গেমস সিঙ্গলসে সোনা জিতলেন পিভি সিন্ধু

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে এটি সাত্যিকদের দ্বিতীয় পদক। তাঁরা মিক্সড টিম ইভেন্টে রুপোজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন। সার্বিকভাবে এটি তাঁদের চতুর্থ কমনওয়েলথ গেমসের পদক। গোল্ড কোস্টের মেনস ডাবলসে রুপো জেতা ছাড়াও তাঁরা সেবার সোনাজয়ী মিক্সড টিম ইভেন্টের সদস্য ছিলেন।

আরও পড়ুন:- Lakshya Sen Wins Gold: লক্ষ্য সেনের লক্ষ্যভেদ, কমনওয়েলথ গেমসে নিজের প্রথম সোনা ভারতীয় তারকার

কোন পথে এল সাত্যিক-চিরাগের গোল্ড মেডেল:-
১. প্রথম রাউন্ডে বাই পান
২. প্রি-কোয়ার্টারে পাকিস্তানের মুরাদ আলি-ইরফান ভাটিকে ২১-৮, ২১-৭ গেমে হারিয়ে দেন।
৩. কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার জেকব শুয়েলার-ন্যাথন টাং জুটিকে ২১-৯, ২১-১১ গেমে পরাজিত করেন।
৪. সেমিফাইনালে মালয়েশিয়ার চান পেং সুন-তান কিয়াং মেং জুটিকে ২১-৬, ২১-১৫ গেমে পরাজিত করেন।
৫. ফাইনালে ইংল্যান্ডের বেন লেন ও সিয়ান ভেন্ডি জুটিকে ২১-১৫, ২১-১৩ গেমে হারিয়ে দেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সঙ্গীর ভালোবাসা জীবনের বাধা অতিক্রম করতে সাহায্য করবে, দেখুন আজকের প্রেম রাশিফল প্রায় আড়াই ঘণ্টার লড়াই শেষে ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় সুমিত নাগালের বুথভিত্তিক ভোটের হিসেব কষলেন TMC প্রার্থী, EC-কে সওয়াল- 'আপনাদের কত সময় লাগবে?' ভারত-পাকিস্তান ম্যাচে রোহিতদের সমর্থন করতে নিউইয়র্কের গ্যালারিতে থাকবেন সচিন রোদে বেরোলেই চোখে অস্বস্তি? চোখকে ভালো রাখতে পারে এই পাঁচটি ভিটামিন কোহলির হাই-ফুলটস থেকে কার্তিকের LBW, আইপিএল ২০২৪-এ জোর বিতর্ক হয় এই ৫টি বিষয়ে মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ৬২'র দখলদারি নিয়ে বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার, পালটা 'চিনা প্রেম' খোঁচা BJP'র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.