বাংলা নিউজ > ময়দান > পেশাদার স্কোয়াশ থেকে অবসর নিলেও ভারতের হয়ে খেলতে চান সৌরভ ঘোষাল

পেশাদার স্কোয়াশ থেকে অবসর নিলেও ভারতের হয়ে খেলতে চান সৌরভ ঘোষাল

পেশাদার স্কোয়াশ থেকে অবসর নিলেন সৌরভ ঘোষাল (ছবি:পিটিআই)

ভারতীয় স্কোয়াশ খেলার ইতিহাসে নিঃসন্দেহে কিংবদন্তি খেলোয়াড় তিনি। তিনি সৌরভ ঘোষাল। দীর্ঘদিন স্কোয়াশ খেলায় আন্তর্জাতিক মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন তিনি। দেশের হয়ে একাধিক গুরুত্বপূর্ণ সম্মানও এনে দিয়েছেন তিনি। এবার সেই তিনিই পেশাদার স্কোয়াশ থেকে অবসরের কথা ঘোষণা করলেন।

শুভব্রত মুখার্জি: ভারতীয় স্কোয়াশ খেলার ইতিহাসে নিঃসন্দেহে কিংবদন্তি খেলোয়াড় তিনি। তিনি সৌরভ ঘোষাল। দীর্ঘদিন স্কোয়াশ খেলায় আন্তর্জাতিক মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন তিনি। দেশের হয়ে একাধিক গুরুত্বপূর্ণ সম্মানও এনে দিয়েছেন তিনি। এবার সেই তিনিই পেশাদার স্কোয়াশ থেকে অবসরের কথা ঘোষণা করলেন। তবে অবসর ঘোষণার দিনে তিনি জানিয়ে দিলেন যে ভারতের হয়ে খেলা চালিয়ে যেতে চান তিনি। কারণ দেশকে প্রতিনিধিত্ব করাতে যে গৌরব রয়েছে তার সঙ্গে কোনও কিছুর তুলনা চলে না। পাশাপাশি তিনি দেশের হয়ে এখনও শিরোপা জয়ের যে স্বপ্ন দেখেন তাও নিশ্চিত করেছেন।

আরও পড়ুন… ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! সঙ্কটে থাকা রোহিত-তিলকদের উদ্ধার করে হিরো হলেন অচেনা সানি ভাই

প্রসঙ্গত এশিয়ান গেমসের মতন মঞ্চে দেশকে দু'দুবার এনে দিয়েছেন সম্মান। এশিয়ান গেমসে দুবারের সোনাজয়ী তিনি। এই মুহূর্তে তাঁর বয়স ৩৭। আর ৩৭ বছর বয়সেই তিনি পেশাদার স্কোয়াশকে আলবিদা জানানোর কথা জানিয়েছেন। সোশ্যাল মিডিয়াতে এই কথাটি তিনি নিশ্চিত করেছেন। একটি দীর্ঘ পোস্ট করে তিনি বিষয়টি নিশ্চিত করে দিয়েছেন। সেখানেই তিনি জানিয়েছেন ভারতের হয়ে খেলা চালিয়ে যেতে চান তিনি, তবে পেশাদার ট্যুরে তিনি আর খেলবেন না বলেই জানিয়েছেন তিনি। প্রফেশনাল স্কোয়াশ অ্যাসোসিয়েশনের প্রথম দশে থাকা একমাত্র ভারতীয় ক্রীড়াবিদ হিসেবে নজিরও রয়েছে তাঁর।

আরও পড়ুন… ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিত শর্মাকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর?

২০১৯ সালের এপ্রিল মাসে তিনি বিশ্ব ক্রমতালিকায় প্রথম দশে জায়গা করে নেন। ছয় মাস তিনি এই স্থান ধরে রেখেছিলেন। পেশাদার স্কোয়াশ অ্যাসোসিয়েশন আয়োজিত ১০টি ট্রফি তিনি জিতেছেন তাঁর কেরিয়ারে। তাঁর পেশাদার কেরিয়ারের শেষ শিরোপা জয় এসেছিল মালয়েশিয়ান ওপেন স্কোয়াশ চ্যাম্পিয়নশিপে। ২০২১ সালের নভেম্বর মাসে এই শিরোপা জিতেছিলেন তিনি।এরপর প্রফেশনাল স্কোয়াশে আর কোন ট্রফি তিনি পাননি।

আরও পড়ুন… DC-র জন্য বড় ধাক্কা! IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না অজি তারকা মিচেল মার্শ

নিজের কেরিয়ারে তিনি পেশাদার ট্যুরে ১৮ টি ফাইনাল খেলেছেন। মোট ৫১১ টি ম্যাচ খেলেছেন।জিতেছেন ২৮১ ম্যাচে। ২২ বছর আগে পেশাদার কেরিয়ার শুরু হয়েছিল‌ তাঁর। ১৩ বার জাতীয় খেতাব জয়ের নজিরও রয়েছে তাঁর। ২০২০ সালে শেষবার তিনি জাতীয় স্কোয়াশ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিলেন। ২০১৪ এবং ২০২২ সালে এশিয়ান গেমসে ভারত স্কোয়াশে সোনা‌ জিতেছিল। সেই দলেরও সদস্য ছিলেন তিনি। এছাড়াও পুরুষদের সিঙ্গেলসে তিনি এই দুই এশিয়ান গেমসে রুপো জিতেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'হয় শুধরে নেবে নাহলে…' সোনারপুরের কাউন্সিলরদের একাংশকে সতর্ক করলেন মমতা Tolywood: ৬ মাসের অন্তঃসত্ত্বা! বেবি বাম্পের দিলেন 'মোহর’ খ্যাত অভিনেত্রী পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো Self Care: ঘাড়, কনুই এবং হাঁটুর কালোভাব দূর হবে এইভাবে ২-৩ ঘণ্টার মধ্যে ল্যান্ডফল শুরু ঘূর্ণিঝড় রেমালের! ১৩৫ কিমিতে তাণ্ডব, কোথায় কত? আগামিকাল কেমন কাটবে? বৃষ্টির দিনে ভালো কিছু হবে আপনার সঙ্গে? রইল ২৭ মে’র রাশিফল ভূস্বর্গে হাত ধরাধরি! রাতুল-রূপাঞ্জনা বলছেন, 'কলঙ্ক নেহি, ইয়ে ইশক হ্যায়...' 'মিমি… মেয়ে, আমাদের দোষ ছিল,' সায়নীর প্রচারে গিয়ে সবটা জানিয়ে দিলেন মমতা একদিন পর্দার ‘যুধিষ্ঠি’র বিরুদ্ধে গর্জে ওঠেন, FTII-এর ছাত্রী পায়েলের নামে FIR হয় ডিপ্রেশনের উপর কাঁচি চালান, এই ৯টি উপায়ে সরিয়ে ফেলুন মানসিক অবসাদকে

Latest IPL News

পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.